রূপগঞ্জে র‌্যাবের অভিযানে ভুয়া চিকিৎসক আটক

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে | ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
নারায়ণগঞ্জের রূপগঞ্জে মডার্ন হেলথ সেন্টার নামের একটি ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারে অভিযান চালিয়ে এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। গতকাল দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন সাহাপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
 র‌্যাব-১১ এর মেজর নাজমুছ তালুকদার সাকিব জানান, দীর্ঘদিন ধরে উপজেলার সদর ইউনিয়নের সাহাপুর এলাকায় অবস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্বাস্থ্য কমপ্লেক্সের কতিপয় কর্মকর্তার সহায়তায় এক ভুয়া চিকিৎসক মডার্ন হেলথ সেন্টার নামের একটি ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারে রোগীদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে র‌্যাবের কাছে সংবাদ আসে। গতকাল দুপুরে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল অনুমোদনহীন মডার্ন হেলথ সেন্টারে অভিযান পরিচালনা করে আড়াইহাজার থানাধীন দুপ্তারা কালীবাড়ি এলাকার মৃত ইব্রাহীম মিয়ার ছেলে নুরে আলম নামে এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত নুরে আলম নিজেকে এমবিবিএস, ডিএমএস, সিএমও, ডিএমও আলট্রাসনোগ্রাফি ভুয়া পদবি ব্যবহার করে রোগী দেখে আসছে। এ ছাড়া পরীক্ষা-নিরীক্ষা করে নিজেই রিপোর্ট তৈরি করেন। তার এ ধরনের চিকিৎসা সনদপত্র নেই এবং তিনি ভুয়া চিকিৎসক স্বীকারও করেছেন বলে মেজর আরো জানান। এ সময় উক্ত ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টার থেকে  আলট্রাসনোগ্রাফি মেশিন, কম্পিউটার, ব্যবস্থাপনাপত্রসহ ভুয়া কাগজপত্র জব্দ করা হয়েছে।
জানা যায়, প্রায় ৩ বছর পূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ডেমরা-কালীগঞ্জ সড়কের পাশে সাহাপুর এলাকায়  অনুমোদনহীন মডার্ন হেলথ সেন্টার গড়ে তোলেন ভুয়া চিকিৎসক নুরে আলম। এরপর থেকে পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসক দেখানোর ক্ষেত্রে রোগীদের সঙ্গে বিভিন্ন ধরনের প্রতারণা করে আসছে সে। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন বলেন, আমাদের হাসপাতালের কোনো কর্মকর্তা বা কর্মচারী এ ঘটনার সঙ্গে জড়িত নয়। আমি প্রতারক ভুয়া চিকিৎসকের উপযুক্ত শাস্তি দাবি করছি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রদলের প্রার্থী ও কাউন্সিলরদের সঙ্গে কথা বললেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান

বড় ঋণে ব্যাংক চেয়ারম্যানকেও ‘গ্যারান্টার’ করার নিয়ম হচ্ছে: অর্থমন্ত্রী

‘জাহাঙ্গীরনগরের মতো ঘটনা অন্য প্রতিষ্ঠানগুলোতেও হচ্ছে’

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ন্যাশনাল ডায়ালগ শুরু

পদ্মাসেতু উদ্বোধনের দিনই ট্রেন চলবে: রেলমন্ত্রী

পিএসজির জন্য সুখবর, নিষেধাজ্ঞা কমলো নেইমারের

প্রেস কাউন্সিলের বিজ্ঞপ্তি গণমাধ্যমের কণ্ঠরোধের শামিল: এলআরএফ

ঢাকায় বাড়ছে ডেঙ্গু রোগী

‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী র‌্যালিতে বোমা হামলায় নিহত ২৪

চিকিৎসকের অবহেলা তদন্তে বিশেষজ্ঞ কমিটি গঠনের নির্দেশ

ফ্রান্স গুগলকে ৫৫ কোটি ডলার জরিমানা করল

সেই রতনকে শেকলমুক্ত করলেন ইউএনও

ভারত সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

দোষ পেলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা: কাদের

রাজনৈতিক উদ্দেশ্যে ধর্ষণ করা হয়েছে আমাকে