হাইকোর্টের নতুন বেঞ্চে মিন্নির জামিন আবেদনের শুনানি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ আগস্ট ২০১৯, সোমবার, ৪:১৯
বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন ফের হাইকোর্টের নতুন বেঞ্চে শুরু হয়েছে। আজ সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ জামিন আবেদনের শুনানি শুরু হয়। শুনানিতে মিন্নির আইনজীবী জেড আই খান পান্না বলেন, মিন্নি এই মামলার এক মাত্র প্রত্যক্ষ সাক্ষী। ঘটনার দিন ১৯ বছরের এই মেয়েটি জীবনবাজি রেখে স্বামীকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করলো।

অথচ পুলিশ তাকে আসামি করল। এরপর মিন্নিকে আটক করে আদালতে রিমান্ড আবেদন করল। আদালত রিমান্ড মঞ্জুর করল। এরপর আসামিকে পুলিশ লাইনে নিয়ে জোরপূর্বক নির্যাতন করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি আদায় করল। তাকে যখন কোর্টে উপস্থিত করা হল, তখন তার পক্ষে বারের কোনো আইনজীবী ছিল না। আইনজীবীদেরকে না দাঁড়ানো ব্যাপারে নির্দেশনা ছিল। মিন্নির পক্ষে আইনজীবী না থাকায় বিচারক তার কাছে জানতে চান, আপনি এই ঘটনার সঙ্গে জড়িত কিনা? মিন্নি আদালতে অস্বীকার করেন।

জেড, আই, খান পান্না আদালতকে আরো বলেন, মিন্নির জামিন হলে এই মামলার কোনো ক্ষতি হবে না। তিনি পালিয়ে যাবেন না। এরপর আদালত তার কাছে জানতে চান, তাকে (মিন্নি) কখন পুলিশ লাইনে নেয়া হয়েছে? আগে না পরে? তখন জেড, আই খান পান্না বলেন, আগেও নিয়েছে পরেও নিয়েছে। এরপর আদালত বলেন, বরগুনার পুলিশ সুপার একটি প্রেস কনফারেন্স করে জানিয়েছিলেন, মিন্নি এই ঘটনার সঙ্গে জড়িত। এই কথা কখন বলেছিলেন? এরপর আদালত আগামী কাল পর্যন্ত এই মামলার শুনানি মুলতবি রাখেন।

এর আগে, গত ৮ই আগস্ট বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মিন্নির জামিন আবেদন ফেরত দেন। হাইকোর্ট জামিন না দিয়ে রুল জারির ইচ্ছা প্রকাশ করলে মিন্নির আইনজীবীরা জামিন আবেদন ফেরত নেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বদলে গেল ক্লাবপাড়ার দৃশ্যপট, তবে

তদন্তের জালে ছাত্রলীগের শতাধিক নেতা

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান সভাপতি গ্রেপ্তার

পিয়াজের দাম কমছেই না

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছি না

দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

৪ খুঁটির মূল্য দেড় লক্ষাধিক টাকা

নজরদারিতে আওয়ামী লীগের অনেক নেতা

যুবলীগ কইরা মাতব্বরি করবেন ওই দিন শেষ

ভুটানের জালে তিন গোল বাংলাদেশের

সিলেট চেম্বার নির্বাচন নিয়ে মর্যাদার লড়াই

২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি ৫০৮ জন

কমিশন কেলেঙ্কারিতে একা হয়ে পড়েছেন জাবি ভিসি

খালেদ মাহমুদকে যুবলীগ থেকে বহিষ্কার

মিন্নির আলোচিত সেই জবানবন্দি