কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮

প্রথম পাতা

বাংলারজমিন ডেস্ক | ১৯ আগস্ট ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ২:১৬
কোনোভাবেই থামছে না সড়কে মৃত্যুর মিছিল। গতকালও কুমিল্লায় একই পরিবারের ৬ জনসহ সারা দেশে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৫ জন। এর মধ্যে কুমিল্লায় ৮, ফুলপুরে ২, লক্ষ্মীপুরে ১, শেরপুরে ১, কোর্টচাঁদপুরে ১, মুকসুদপুরে ১ ও লোহাগাড়ায় ১ জন রয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো শতাধিক মানুষ। বিস্তারিত আমাদের   প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি জানান, কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৬ জন ও সিএনজি ড্রাইভারসহ ৮ জন নিহত হয়েছেন।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, নাঙ্গলকোট জোড্ডা ইউনিয়নের ঘোড়াময়দান গ্রামের জসিম উদ্দিন কুমিল্লা গোয়ালপট্টির বন্ধন হোটেলের মালিক। কুমিল্লা এক আত্মীয়ের বাড়ির বিয়ের দাওয়াদ খাওয়ার জন্য নাঙ্গলকোট থেকে স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়ে ও শাশুড়িকে নিয়ে লাকসাম থেকে সিএনজি যোগে কুমিল্লা যাওয়ার পথে মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটে। ঢাকা থেকে ছেড়ে আসা লাকসাম অভিমুখী তিশা এক্সপ্রেস বাসটি ওই সড়কের জামতলী এলাকা পৌঁছলে একটি মাইক্রোবাসকে অতিক্রম করতে গিয়ে সিএনজিটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজিটি দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনার পর পর আশেপাশের লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন নিহত ও আহতদের উদ্ধার করে। এতে ঘটনাস্থলে জসিম উদ্দিন (৪৫), তার স্ত্রী সেলিনা বেগম (৪০), শাশুড়ি সখিনা বেগম (৭০), জসিমের বড় ছেলে শিপন (১৭), ২য় ছেলে হৃদয় (১৫), মেয়ে নিপুণ আক্তার (১৩) ও সিএনজি চালক জামাল হোসেন (৩৫)। অপর জসিমের ছোট ছেলে রিপাত (১৩) ও একই গ্রামের শাহিমুন হোসেন (১৫) তাদের দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। দুর্ঘটনার পরপর ঘাতক বাসের ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়।
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ফুলপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় রোববার দু’জন নিহত ও চারজন আহত হয়েছেন।
জানা যায়, ময়মনসিংহ-শেরপুর সড়কের ফুলপুর উপজেলার হোসেনপুর নামকস্থানে রোববার দুপুরে ময়মনসিংহগামী সিএনজি অটোরিকশাকে শেরপুরগামী বাসে ধাক্কা দেয়। এতে অটোরিকশা যাত্রী শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার পলাশিয়া গ্রামের সায়েম (১৫) নামে এক কিশোর ঘটনাস্থলে মারা যান। এছাড়া নিহতের পিতা দুদু মিয়া (৪৫), মা মনিরা বেগম (৪০), বোন মাফিয়া বেগম (৫) ও গায়রাকান্দা গ্রামের সুনিল সাহা (৪০) গুরুতর আহত হন। তাদের চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে ফুলপুরগামী একটি মাইক্রোবাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সকাল ৮টার দিকে রেজিয়া খাতুন (৫৫) নামে এক পথচারীকে চাপা দেয়। তাকে চিকিৎসার জন্য ময়মনসিংহ হাসপাতালে ভর্তি করলে সকাল ১১টার দিকে মৃত্যু হয়। নিহত রেজিয়া খাতুন উপজেলার পাতিলগাঁও গ্রামের আবদুল রশিদের স্ত্রী।
লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ড্রেনে পড়ে কলেজছাত্র ইব্রাহিম হোসেন নিহত হয়েছেন। রোববার সকালে শহরের জেবি রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম দালাল বাজার ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র ও পৌরসভার বাঞ্ছানগর এলাকার বাবুল মিয়ার ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে মোটরসাইকেল নিয়ে বাসা থেকে বের হন কলেজছাত্র ইব্রাহিম হোসেন। পরে বাসার সামনে নিয়ন্ত্রণ হারিয়ে ড্রেনে পড়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মো. জয়নাল আবেদিনকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে আত্মীয়স্বজনসহ সহপাঠীদের মধ্যে শোক নেমে আসে। দীর্ঘদিন ধরে ইব্রাহিম মোটরসাইকেল কিনে দেয়ার জন্য পরিবারের কাছে দাবি করে আসছিল। তার দাবির প্রেক্ষিতে শনিবার বিকালে তাকে নতুন মোটরসাইকেল কিনে দেয়া হয়। সকালে ওই নতুন মোটরসাইকেল নিয়ে বের হয়ে দুর্ঘটনার কবলে পড়ে নিহত হন ইব্রাহিম হোসেন। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি জানান, কোটচাঁদপুর ফায়ার সার্ভিস অফিসের সামনে ঢাকা গামী পরিবহনের ধাক্কায় মোটরসাইকেল চালক পিতা নিহত ও পুত্র আহত হয়েছেন। জানা যায়, শনিবার রাত সাড়ে ১০টার দিকে কোটচাঁদপুর বাজারের কাপড় ব্যবসায়ী মিজানুর রহমান (৪০) ও তার পুত্র আলী হোসেন (১০)কে সঙ্গে নিয়ে মোটরসাইকেল যোগে গ্রামের বাড়ি কাগমারী যাচ্ছিলেন। তারা কোটচাঁদপুর ফায়ার সার্ভিস অফিসের সামনে এলে ঢাকা গামী রয়েল পরিবহনের একটি কোচ মোটরসাইকেলটিকে সামনে থেকে ধাক্কা দেয়। ফলে মোটরসাইকেলসহ পিতা-পুত্র রাস্তার পাশে ছিটকে পড়েন।
মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি জানান, মুকসুদপুর উপজেলায় বাসের ধাক্কায় নুরুল মোড়ল (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার রাগদি ইউনিয়নের ডোমরাকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরুল মোড়ল ডোমরাকান্দি গ্রামের বাসিন্দা।
লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ হাইওয়ে রেস্তরাঁ মিডওয়ে ইন’র সামনে কার-মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে মাহিন্দ্রার যাত্রী নিহত হয়েছেন। নিহতের নাম আবদুল মন্নান (৭০)। তিনি বান্দরবান লামা উপজেলার আজিজনগর সন্দ্বিপপাড়া এলাকার মৃত মো. আবদুল হামিদের ছেলে। এতে আরো অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে জানা যায়। গতকাল ১৮ই আগস্ট বেলা সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
শেরপুর (বগুড়া) প্রতিনিধি জানান, শেরপুরের মহাসড়ক পারাপারের সময় দ্রুতগতির একটি মোটরসাইকেলের ধাক্কায় অবসরপ্রাপ্ত এক বিডিআর (বিজিবি) সদস্য নিহত হয়েছেন।  তার নাম সোহরাব হোসেন (৬৬)। তিনি শেরপুর পৌরশহরের হাজীপুর এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রদলের ভোট শুরু

অভিযানে যুবলীগ নেতা খালেদের বাসায় যা পাওয়া গেল

পার্লামেন্ট স্থগিত নিয়ে রায় দেয়ার ক্ষমতা নেই আদালতের: সরকার পক্ষ

কী হবে যুবলীগের ট্রাইব্যুনালে?

দেশের অর্থনীতিতে বেক্সিমকোর অবদান অনস্বীকার্য: টিআইবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর হামলা

শেখ হাসিনা নরেন্দ্র মোদি বৈঠকে এনআরসি নিয়ে আলোচনা হবে

অর্থশাস্ত্রকে সামাজিক বিজ্ঞানে পরিণত করতে হলে পুনর্বিন্যাস জরুরি

নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, লাশ দাফনে বাধা

পিয়াজের দাম আর কত বাড়বে?

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় নতুন ভর্তি ৫৩৬

৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

পৈতৃক সম্পত্তি রক্ষায় মাকসুদা বেগমের আকুতি

তারা টকশোর অ্যাংকর নাকি অনভিজ্ঞ বক্তা?

‘টাকা দিয়ে ছাত্র প্রতিনিধি এর নাম কি রাজনীতি’

পার্লামেন্ট স্থগিত নিয়ে রায় দেয়ার ক্ষমতা নেই আদালতের: সরকার পক্ষ