আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ জঙ্গি হামলা, হতাহত ২৫০

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ১৮ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১০:৫৩

আফগানিস্তানের রাজধানী কাবুলে এক বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ আত্মঘাতি বোমা হামলা চালিয়েছে জঙ্গিরা। এতে নিহত হয়েছে কমপক্ষে ৬৩ জন ও আহত হয়েছে আরো ১৮২। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রনালয় শনিবার এ খবর নিশ্চিত করেছে। এখনো হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়নি কোনো জঙ্গিগোষ্ঠী।
কাবুলের একটি ওয়েডিং হলে বিয়ের অনুষ্ঠান চলাকালীন এ হামলা চালানো হয়। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হতাহতের মধ্যে ব্যাপক সংখ্যক নারী ও শিশু রয়েছে। এ হামলা এমন সময় হলো যখন যুক্তরাষ্ট্র ও তালেবানরা শান্তিচুক্তির জন্য দর কষাকষি করে চলেছে। পাকিস্তানের একটি মসজিদে জঙ্গি হামলায় তালেবান নেতার ভাই নিহত হওয়ার একদিনের মাথায় এই হামলার ঘটনা ঘটলো।
তবে প্রতিশোধ নিতে কোনো হামলার কথা অস্বীকার করেছে তালেবান।
হামলার পরই তার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পরতে শুরু করে। এতে দেখা যায় হলটির টেবিল, চেয়ারগুলো সব ছড়িয়ে ছিটিয়ে আছে আর তার মাঝে লাশগুলো পরে আছে। আফগানিস্তানে সাম্প্রতিক সময়ে বিয়ের অনুষ্ঠানগুলো ইসলামপন্থী জঙ্গিদের টার্গেট হয়ে উঠছে। কাবুলের অর্থনীতি একটু উন্নত হয়ে উঠছে ফলে পরিবারগুলো বেশ আয়োজন করে বিয়ের অনুষ্ঠান করছে। নভেম্বরে কাবুলের আরেকটি বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ হামলায় নিহত হয়েছিল ৪০ জন।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

ইন্ডিপেন্ডেন্টের রিপোর্ট

করোনার টিকা: জেএন্ডজের সিঙ্গেল-ডোজ পরীক্ষা শুরু

২৪ সেপ্টেম্বর ২০২০

সিএনএনের রিপোর্ট

জো বাইডেনকে সমর্থন সিন্ডি ম্যাককেইনের

২৩ সেপ্টেম্বর ২০২০

নিক্কি এশিয়ান রিভিউয়ের প্রতিবেদন

চীন থেকে বাংলাদেশকে দূরে রাখতে ‘প্রতিরক্ষা কূটনীতি’ ব্যবহার করছে যুক্তরাষ্ট্র

২৩ সেপ্টেম্বর ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



আরব নিউজের প্রতিবেদন

৪ অক্টোবর শুরু হচ্ছে ওমরাহ