ফিরলেন নেইমার, চমক ভিনিসিয়ুস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১০:৫৯
কলম্বিয়া এবং পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ লিওনার্দো বাচ্চি তিতে। চোট কাটিয়ে দলে ফিরেছেন পিএসজির তারকা স্ট্রাইকার নেইমার। ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। জাতীয় দলের হয়ে এখনো খেলা হয়নি ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ডের। জাতীয় দলের হয়ে খেলতে গিয়েই গত জুনে অ্যাঙ্কেলের চোটে পড়েন নেইমার। যার ফলে ঘরের মাঠে কোপা জয়ী ব্রাজিল দলের হয়ে মাঠে নামতে পারেননি সাবেক বার্সা ফরোয়ার্ড। চোটের কারণে পিএসজির হয়েও আর মাঠে নামা হয়নি নেইমারের।
এবারের দলবদলে নেইমারকে নিয়ে টানাটানি চলছে দুই স্প্যানিশ ক্লাব বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের মধ্যে। আর দল ঘোষণা শেষে ব্রাজিল কোচ বলেন, ‘আমি নেইমারের মানের একজন খেলোয়াড়কে কিছুতেই বাদ দিতে পারি না। আমি চাই নেইমার খুশি থাকুক। সে কোথায় যাবে না যাবে, সেটা বলার অধিকার আমার নেই।’ দলে যথারীতি জায়গা পেয়েছেন ফিলিপ্পে কুটিনহো।  কোপা আমেরিকার সময় দলে না থাকা লিভারপুল মিডফিল্ডার ফাবিনহোও জায়গা পেয়েছেন। তবে চোটের কারণে নেই গোলরক্ষক অ্যালিসন বেকার। আর দুই মাসের জন্য নিষিদ্ধ গ্যাব্রিয়েল জেসুসও নেই দলে। আগামী ৭ই সেপ্টেম্বর প্রীতিম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। আর ১১ই সেপ্টেম্বর প্রীতিম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ পেরু। দুইটি ম্যাচই নিজেদের মাটিতে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

ব্রাজিল স্কোয়াড

গোলরক্ষক: এডারসন (ম্যানচেস্টার সিটি), ইভান (পন্টে প্রেতা), ওয়েভারটন (পালমেইরাস)।
ডিফেন্ডার: দানি আলভেজ (সাও পাওলো), ফ্যাগনার (করিন্থিয়ান্স), হোর্হে (সান্তোস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কিনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি), সামির (উদিনেসে)।
মিডফিল্ডার: আরথুর (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনহো (লিভারপুল), অ্যালান (নাপোলি), লুকাস পাকুয়েতা (এসি মিলান), ফিলিপ্পে কুটিনহো (বার্সেলোনা)।
ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন), ডেভিড নেরেজ (আয়াক্স), ব্রুনো হেনরিক (ফ্লামেঙ্গো), রবার্তো ফিরমিনো (লিভারপুল) ও ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মাহমুদুল্লাহ ৪১ বলে ৬২, বাংলাদেশ ১৭৫

নিহত চালকের চিকিৎসায় দুই পরিচালকের ব্যাখ্যা জানতে চান হাইকোর্ট

ফকিরাপুলে নিষিদ্ধ ক্যাসিনোতে অভিযান, ১৪২ আটক

চবিতে ছাত্রলীগ নেতার অনশন

ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়ার নিয়োগ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন

থানায় বিয়ে দেয়া সেই ওসি বরখাস্ত

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, আমিনুল-শান্তর অভিষেক

জাবির সরকার ও রাজনীতি বিভাগের নতুন সভাপতি অধ্যাপক নাসরীন সুলতানা

৩১ বছর আগের ট্র্যাজেডি ছাপানোয় ক্ষুব্ধ স্টোকস

তারা টকশোর এ্যাংকর নাকি অনভিজ্ঞ বক্তা?

মাদারীপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

৩৬ ঘন্টায় বিশ্বজুড়ে ছড়াতে পারে ফ্লু, মারা যেতে পারে ৮ কোটি মানুষ

নয়াপল্টনে জড়ো হচ্ছেন ছাত্রদলের কাউন্সিলররা

সরকারি চাল বাড়িতে, চেয়ারম্যান-ডিলার গ্রেপ্তার

বৃটিশ পার্লামেন্ট স্থগিত নিয়ে আজ আবার শুনানি

ঢাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, উত্তেজনা