‘কাশ্মীরি ভাই’দের পাশে সরফরাজরা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করেছে ভারতের সরকার। এর এক সপ্তাহ পর পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ বললেন, পুরো পাকিস্তান তাদের ‘কাশ্মীরি ভাই’দের পাশে রয়েছে। জম্মু-কাশ্মীরে বিশেষ মর্যাদা খারিজের ঘোষণার দিন থেকেই উত্তেজনা বিরাজ করছে ওই অঞ্চলে। প্রচুর সৈন্যও মোতায়েন করা হয়েছে। ১৪৪ ধারা জারির পাশাপাশি মোবাইল ও ইন্টারনেট পরিসেবা বন্ধ করে দেয়া হয়েছে সেখানে। করাচিতে ঈদের নামাজ পড়ার পর কাশ্মীরে চলমান অস্থিরতা নিয়ে সংবাদমাধ্যমকে সরফরাজ আহমেদ বলেন, ‘আমাদের কাশ্মীরি ভাইদের সাহায্য এবং বিপদ থেকে রক্ষার জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি। আমরা সবাই তাদের কষ্ট ও দুর্ভোগের ভাগীদার।’
কাশ্মীর ইস্যুতে ইতিমধ্যেই ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থগিত করেছে পাকিস্তান। ভারতের রাষ্ট্রদূতকেও তারা দেশে ফেরত পাঠিয়েছে।
আর দুটি দেশের মধ্যে নাগরিকদের যাতায়াতও বন্ধ আছে। পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারও কাশ্মীরের সাধারণ মানুষের প্রতি সহমর্মিতা জানিয়েছেন। তার টুইট, ‘আমরা তোমাদের পাশে আছি...ঈদ মোবারক। আমরা তোমাদের স্বাধীনতার প্রার্থনা করি আর বাঁচার জন্য এটা কী দারুণ লক্ষ্য।’ এর আগে সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদির টুইট বার্তায় বলেন, ‘জাতিসংঘ সনদ অনুযায়ী কাশ্মীরিদের অবশ্যই তাদের প্রাপ্য অধিকার বুঝিয়ে দিতে হবে। আমরা যে ধরনের স্বাধীনতা পাই তেমন। কেন জাতিসংঘ বানানো হয়েছে আর কেন এটা ঘুমিয়ে আছে? কাশ্মীরে মানবতার বিপক্ষে যে আগ্রাসন আর অপরাধ সংঘটিত হচ্ছে তা অবশ্যই এড়িয়ে গেলে চলবে না।’ টুইটে আফ্রিদি বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবশ্যই এ ব্যাপারে ভূমিকা রাখতে হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

খালেদার মুক্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে: ফখরুল

ডেঙ্গুতে মৃত্যু থামছে না

উফ! কী মর্মান্তিক

‘হাত-পা বেঁধে নাইমকে শ্বাসরোধ করে খুন করি’

চামড়া বিক্রি করছেন না আড়তদাররা

ঢাকায় সড়কে বাড়ছে মৃত্যু

কাশ্মীর সংকট গুরুতর, উদ্বেগজনক

জিএম কাদেরকে সংসদে বিরোধী দলীয় নেতা হওয়ার প্রস্তাব

আয়কর বিতর্কে কলকাতার দুর্গাপূজো

ডেঙ্গু আক্রান্ত মেয়ে হাসপাতালে এদিকে ঘর পুড়ে ছাই

ওদের সব পুড়ে শেষ

‘কাজ চাই রিলিফ চাই না’

লণ্ডভণ্ড শিডিউল ঠিক হয়নি এখনো

৭ বছর পর পরিবারকে ফিরে পেয়ে আবেগাপ্লুত খাদিজা

ডেঙ্গু কেড়ে নিয়েছে কিশোরগঞ্জের ছয় প্রাণ

প্রশ্নকারী মডারেটর পরীক্ষক খুঁজছে পিএসসি