বুবকাকে ঢাকায় আনতে চায় অ্যাথলেটিক্স ফেডারেশন

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে নানা আয়োজন থাকছে পুরো ক্রীড়াঙ্গনে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট এবং দেশব্যাপী দুটি ঘরোয়া প্রতিযোগিতার আয়োজন করবে। এ জন্য ফেডারেশনের বাজেট ১২ কোটি টাকার মতো।
তিনটি টুর্নামেন্টই হবে বঙ্গবন্ধুর নামে। আগামী বছর নভেম্বরে আয়োজন হতে পারে বঙ্গবন্ধু সাফ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। এই আন্তর্জাতিক টুর্নামেন্টের বড় আকর্ষণ হতে পারেন বিশ্ব অ্যাথলেটিকসের অন্যতম কিংবদন্তী সার্গেই বুবকা। ইউক্রেনের সাবেক পোলভোল্ট তারকা বুবকাকে আগেও একবার ঢাকায় আনার উদ্যোগ নিয়েছিল বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। কিন্তু ব্যস্ততার কারণে তিনি তখন সময় দিতে পারেননি। এবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এই তারকা অ্যাথলেটকে আমন্ত্রণ জানিয়েছে ফেডারেশন। অ্যাথলেটিক্স ফেডারেশনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু জানান ‘বুবকাকে থাইল্যান্ডে অ্যাথলেটিক্সের একটি সভায় পেয়েছিলাম। সেখানে তাকে আমন্ত্রণ জানিয়েছি। তিনি এই বছর ব্যস্ত রয়েছেন। এই বছর তার সূচি নেই। সামনের বছর আমাদের অনেক আন্তর্জাতিক সূচি রয়েছে। আমরা তখনই চেষ্টা করব আনার।’ থাইল্যান্ডে মৌখিক আমন্ত্রণ দিলেও ইতোমধ্যে ফেডারেশন থেকে আনুষ্ঠানিক চিঠি চালাচালি শুরু হয়েছে।
আন্তর্জাতিক এই টুর্নামেন্টের পাশাপাশি আগামী বছর ব্যাপক আকারে বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ এবং জেলা ও বিভাগীয় পর্যায়ে ম্যারাথন আয়োজন করবে ফেডারেশন। জাতীয় চ্যাম্পিয়নশিপ শুরু হবে ইউনিয়ন পর্যায় থকে। ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগ পর্ব শেষে জাতীয় পর্যায়ে হবে এই চ্যাম্পিয়নশিপ। এ চ্যাম্পিয়নশিপের জন্যই ফেডারেশন বাজেট নির্ধারণ করেছে সাড়ে ৫ কোটি টাকা মন্টুর পরিকল্পনা বঙ্গবন্ধু সাফ অ্যাথলেটিক্সে আনার। এই প্রসঙ্গে বলেন,‘ বঙ্গবন্ধু অত্যন্ত ক্রীড়াপ্রেমী ছিলেন। আমরা বঙ্গবন্ধুর নামের টুর্নামেন্টেই আনব। বঙ্গবন্ধু সাফ অ্যাথলেটিক্সের সময়সূচি ঠিক হয়নি এখনো এজন্য সুনির্দিষ্টভাবে তাকে দিনক্ষণ জানায়নি। সামনের মাসেই আবার বুবকার সাথে দেখা হতে পারে কাতারে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে। তখনই বাংলাদেশে আসার ব্যাপারে প্রায় চূড়ান্ত আলোচনা হবে বলে জানান অ্যাথলেটিক্সের সাধারণ সম্পাদক।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রত্যাবাসন চেষ্টা ব্যর্থতার জন্য বাংলাদেশকেই দুষছে মিয়ানমার

মোজাফফর আহমদ আর নেই

বিরোধী নেতার পদ নিয়ে জাপায় চাপান-উতোর

পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে ভারতকে ফ্রান্সের চাপ

তবুও ভালো নেই পুঁজিবাজার

ছাত্রদলের কাউন্সিল বেড়েছে তৃণমূলের কদর

রাঙ্গামাটিতে সেনা বাহিনীর অভিযানে শীর্ষ সন্ত্রাসী নিহত

রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত, বিক্ষোভ, ভাঙচুর

ডেঙ্গু নিয়ে এপর্যন্ত হাসপাতালে ভর্তি ৬১,০০০

একই পরিবারের সবাই ডেঙ্গু রোগী

ভারত-পাকিস্তানকে সহায়তা করতে প্রস্তুত ট্রাম্প

মর্গ ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন

খেলাপি ঋণের নতুন রেকর্ড

হঠাৎ বেড়েছে পিয়াজের দাম, স্বস্তি নেই সবজিতেও

সিলেটে কিং রতনের ‘ইয়াবাকন্যা’ নূপুর গ্রেপ্তার

বিএসএফের গুলিতে সাতক্ষীরা সীমান্তে ৫ বাংলাদেশি আহত