ছাত্রদলের কাউন্সিল ১৪ই সেপ্টেম্বর

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১১:৩৪
জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল আগামী ১৪ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। শুক্রবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ছাত্রদলের কাউন্সিলের দায়িত্ব্বে থাকা সার্চ কমিটির বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে তারেক রহমানের সঙ্গে এ বৈঠক হয়। সার্চ কমিটিতে থাকা বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী মানবজমিনকে বলেন, সেপ্টেম্বরে ছাত্রদলের কাউন্সিল হবে। যথাসময়ে তারিখটি জানিয়ে দেয়া হবে। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে ছাত্রদলের কাউন্সিল করবো, যাতে সুন্দর ও সফল হয়। নাম প্রকাশে অনিচ্ছুক সার্চ কমিটিতে থাকা বিএনপির এক নেতা বলেন, আগামী ১৪ই সেপ্টেম্বর ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ নির্ধারণ করে দিয়েছেন তারেক রহমান। তবে ঈদের পরে সংবাদ সম্মেলন করে এ তারিখ ঘোষণা করা হবে। শুধু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সরাসরি ভোট হবে। ২০০০ সালে বা পরে যারা এসএসসি দিয়েছেন তারা প্রার্থী হতে পারবেন। বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না। ঢাকা মহানগরের চারটি ইউনিটেরও শীর্ষ দুই পদে (সভাপতি-সাধারণ সম্পাদক) সরাসরি ভোট করার চিন্তা রয়েছে। সেটা নিয়ে এখন আলোচনা চলছে। কোনো সিদ্ধান্ত হয়নি।
দলের পক্ষ থেকে জানানো হয়, কাউন্সিলরদের সরাসরি ভোটে ছাত্রদলের পরবর্তী সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে। ঈদের পর আনুষ্ঠানিকভাবে ছাত্রদলের কাউন্সিলের দিনক্ষণ ও স্থান জানানো হতে পারে।
এর আগে গত ১৫ই জুলাই ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ ঘোষণা করা হয়েছিল। সে সময় বলা হয়েছিল, ২০০০ সালের আগে যারা এসএসসি পাস করেছেন, তারা কাউন্সিলে প্রার্থী হতে পারবেন না। তখন এই সিদ্ধান্তের বিরোধিতা করে ছাত্রদলের ‘বয়স্ক’ নেতাদের একাংশ বিদ্রোহ শুরু করেন। বাদ পড়া নেতারা বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে টানা বিক্ষোভ করেন। ফলে ১৫ই জুলাই কাউন্সিল করতে ব্যর্থ হন দায়িত্ব পাওয়া নেতারা। পরে ক্ষুব্ধ নেতারা তারেক রহমানের সঙ্গে বৈঠক করে সমঝোতায় আসেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কাশ্মীর ইস্যুতে ভারত সরকারের কড়া সমালোচনায় অমর্ত্য সেন

সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস

তালতলীর সাবেক উপজেলা চেয়ারম্যান কারাগারে

নৌকায় তুলে দুই কিশোরীকে ধর্ষণ, আটক ২

স্লোগানে উত্তাল পল্টন, ছাত্রদলের মনোনয়ন ফরম জমা দিচ্ছেন প্রার্থীরা

ভোক্তার পরিচালককে তলব

‘অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না হওয়ায় ধর্ষণ বাড়ছে’

এনআরসির কারণে বিয়ে ভঙ্গ, বর-কনের পলায়ন

মার্কিন নিষেধাজ্ঞা থেকে আরো ৩ মাস ছাড় পেল হুয়াওয়ে

দেশে ফিরেই গ্রেপ্তার চট্টগ্রামের শিল্পপতির স্ত্রী মেহেরুন

‘৫৭৭৪ বাড়িতে অভিযান, ১২০০ বাড়িতে এডিশ মশার লার্ভা’

শ্বেতাঙ্গ জাতীয়তাবাদ কী?

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত

সেনাপ্রধানের মেয়াদ ৩ বছর বাড়ালেন ইমরান

ইমরান-মোদিকে ট্রাম্পের ফোন, উত্তেজনা কমানোর আহ্বান

কুষ্টিয়ায় নারীর বস্তাবন্দী লাশ উদ্ধার