বিশ্রাম চাইলেন তামিম

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ আগস্ট ২০১৯, রোববার
দেশের সফলতম ব্যাটসম্যান তামিম ইকবাল ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই নিজের ছায়া হয়ে আছেন। বিশ্বকাপে তার সমস্যা ছিল ক্রিজে বারবার থিতু হয়েও আউট হয়ে যাওয়া। ৮ ইনিংস খেলে ৭টিতে দুই অঙ্ক ছুঁয়েছেন, কিন্তু ফিফটি ছিল কেবল একটি। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজে তাকে দেয়া হলো ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব। দলের বাজে পারফরম্যান্সের সিরিজে তিনি আরও হারিয়ে গেলেন ব্যাট হাতে। ৩ ইনিংসে করেন ২১ রান। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজে বাজে পারফরমেন্সের পর কিছুদিন ক্রিকেট থেকে নিজেকে দুরে রাখতেই আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম চেয়েছেন জাতীয় দলের এই ওপেনার। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান আকরাম খান।
আগামী ৫-৯ই সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্টর পরই জিম্বাবুয়ে, আফগানিস্তান ও স্বাগতিক বাংলাদেশ মিলে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ১৩-২৪শে সেপ্টম্বর ঢাকার শেরে বাংলা ও চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। গুরুত্বপূর্ণ এই দুটি সিরিজে তামিমের না খেলা প্রসঙ্গে আকরাম খান বলেন, আমরা তামিমের একটি চিঠি পেয়েছি। সেখানে তামিম টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম চেয়েছে। আমরা ঈদের পর এই ব্যাপারে সিদ্ধান্ত নিব।
বাংলাদেশের সব ধরনের ক্রিকেটের সর্বোচ্চ  রান সংগ্রাহক তামিম ইকবাল। সেরা ফর্ম নিয়েই অংশ নিয়েছিলেন বিশ্বকাপে। সেখানে নামের প্রতি সুবিচার করতে পারেননি দেশসেরা ওপেনার। শ্রীলঙ্কা সিরিজেও হাসেনি তার ব্যাট। কিছুদিন আগে তামিমকে বিশ্রাম নেয়ার পরামর্শ দেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। নিজেকে ফিরে পেতেই হয়তো তামিম কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকতে চাইছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কাশ্মীর ইস্যুতে ভারত সরকারের কড়া সমালোচনায় অমর্ত্য সেন

সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস

তালতলীর সাবেক উপজেলা চেয়ারম্যান কারাগারে

নৌকায় তুলে দুই কিশোরীকে ধর্ষণ, আটক ২

স্লোগানে উত্তাল পল্টন, ছাত্রদলের মনোনয়ন ফরম জমা দিচ্ছেন প্রার্থীরা

ভোক্তার পরিচালককে তলব

‘অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না হওয়ায় ধর্ষণ বাড়ছে’

এনআরসির কারণে বিয়ে ভঙ্গ, বর-কনের পলায়ন

মার্কিন নিষেধাজ্ঞা থেকে আরো ৩ মাস ছাড় পেল হুয়াওয়ে

দেশে ফিরেই গ্রেপ্তার চট্টগ্রামের শিল্পপতির স্ত্রী মেহেরুন

‘৫৭৭৪ বাড়িতে অভিযান, ১২০০ বাড়িতে এডিশ মশার লার্ভা’

শ্বেতাঙ্গ জাতীয়তাবাদ কী?

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত

সেনাপ্রধানের মেয়াদ ৩ বছর বাড়ালেন ইমরান

ইমরান-মোদিকে ট্রাম্পের ফোন, উত্তেজনা কমানোর আহ্বান

কুষ্টিয়ায় নারীর বস্তাবন্দী লাশ উদ্ধার