উইন্ডিজ দলে ১৪৩ কেজি’র কর্নওয়াল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ৮:০১
ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বিশালদেহী ১৪৩ কেজি ও ৭ ফুট লম্বা অফ স্পিনিং অলরাউন্ডার রাকিম কর্নওয়াল। সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিক্যান। চোটের জন্য ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষিত ১৩ সদস্যের দলে জায়গা হয়নি তরুণ পেসার আলজারি জোসেফের।
২০১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় কর্নওয়ালের। এরপর থেকে লিওয়ার্ড আইল্যান্ডের হয়ে নিয়মিত খেলছেন এই সংস্করণে। চলতি বছরের শুরুতে দলকে নেতৃত্বও দিয়েছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। ৫৫ ম্যাচে নিয়েছেন ২৬০ উইকেট। সবশেষ চার দিনের ম্যাচের আঞ্চলিক প্রতিযোগিতায় ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি। লোয়ার মিডল অর্ডারে ব্যাট হাতে ঝড় তোলার সামর্থ্য আছে তার। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে খেলার সময় ডান হাতে চোট পেয়েছিলেন পেসার জোসেফ। পুরোপুরি সেরে না ওঠায় এখনও মাঠে ফিরতে পারেননি তিনি। অ্যান্টিগায় ২২ অগাস্ট প্রথম টেস্ট দিয়ে শুরু হতে যাওয়া সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে অভিষেক হবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের। বিশ্বকাপে খেলার সময় ক্রিস গেইল জানিয়েছিলেন, অবসরের আগে একটি টেস্ট খেলতে চান। তবে দলে জায়গা হয়নি অভিজ্ঞ এই ওপেনারের।
ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেইস, রাকিম কর্নওয়েল, শেন ডাওরিচ (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শেই হোপ, কিমো পল, কেমার রোচ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রত্যাবাসন চেষ্টা ব্যর্থতার জন্য বাংলাদেশকেই দুষছে মিয়ানমার

মোজাফফর আহমদ আর নেই

বিরোধী নেতার পদ নিয়ে জাপায় চাপান-উতোর

পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে ভারতকে ফ্রান্সের চাপ

তবুও ভালো নেই পুঁজিবাজার

ছাত্রদলের কাউন্সিল বেড়েছে তৃণমূলের কদর

রাঙ্গামাটিতে সেনা বাহিনীর অভিযানে শীর্ষ সন্ত্রাসী নিহত

রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত, বিক্ষোভ, ভাঙচুর

ডেঙ্গু নিয়ে এপর্যন্ত হাসপাতালে ভর্তি ৬১,০০০

একই পরিবারের সবাই ডেঙ্গু রোগী

ভারত-পাকিস্তানকে সহায়তা করতে প্রস্তুত ট্রাম্প

মর্গ ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন

খেলাপি ঋণের নতুন রেকর্ড

হঠাৎ বেড়েছে পিয়াজের দাম, স্বস্তি নেই সবজিতেও

সিলেটে কিং রতনের ‘ইয়াবাকন্যা’ নূপুর গ্রেপ্তার

বিএসএফের গুলিতে সাতক্ষীরা সীমান্তে ৫ বাংলাদেশি আহত