তালতলীতে জেলেদের ভিজিএফ চাল বিতরণ নিয়ে সংঘর্ষ

বাংলারজমিন

তালতলী (বরগুনা) প্রতিনিধি | ১০ আগস্ট ২০১৯, শনিবার
বরগুনার তালতলীতে গতকাল জেলেদের ভিজিএফ চাল বিতরণে ওজনে কম দেওয়া নিয়ে সংঘর্ষে ইউপি সদস্যসহ ৭ জন আহত হয়েছে। এ ঘটনায় তাৎক্ষনিক ইউএনও ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
জানা গেছে, ৬৫ দিনের অবরোধে সমুদ্রে মাছ ধরা থেকে বিরত থাকা জেলেদের মধ্যে উপজেলার শারিকখালী ইউনিয়নে নিবন্ধিত ৬২৫ জন জেলেদের মাঝে ২৯টন ১৬ কেজি  চাল বরাদ্দ হয়। প্রতি জেলেদের ৪৬.৬৬ কেজি চাল দেয়ার কথা থাকলেও চেয়ারম্যান আবুল বাসার বাদশা তালুকদার প্রতি জেলেকে ৪০ কেজি করে চাল বিতরণ করেন। চাল কম দেয়ার জন্য ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. নিজাম উদ্দিনসহ ভুক্তভোগী জেলেরা প্রতিবাদ করলে চেয়ারম্যানের পালিত লোকজন ওই ইউপি সদস্যসহ জেলেদের উপর হামলা চালায়। এতে ইউপি সদস্য ও ৫ জেলে আহত হন। আহতরা হলেন জালাল মৃধা (৪৫), সৈয়দ মৃধা (৪৮), জাকির মৃধা (৩৭) মোশারেফ (৩০), আসাদুল (২৭)। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এ বিষয় সংশ্লিষ্ট চেয়ারম্যান আবুল বাসার বাদশা তালুকদার বলেন, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. নিজাম উদ্দিনের অনুপস্থিতিতে অন্যান্য সকল মেম্বারদের নিয়ে চাল আনা ও ঘাটতি খরচ বাবদ ৬.৬৬ কেজি রেখে ৪০ কেজি করে প্রতি জেলেদের চাল দেয়ার সিদ্ধান্ত হয়। সেই অনুযায়ী ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে ৪০ কেজি করে চাল বিতরণ করেছি। এ ঘটনায় ওই মেম্বারের সঙ্গে কথার কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বাঁধে। এতে ৫নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মাইনুল ইসলাম শুভ আহত হন।
উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাশ শুভ বলেন, চাল কম দেয়ার অভিযোগে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। চাল দেয়া বন্ধ করা হয়। পরে বাকি চাল বিতরণের জন্য ট্যাগ অফিসারের উপস্থিতিতে বিতরণ করা হবে। আহতদের ব্যাপারে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নানা চোখে জয়শঙ্করের ঢাকা সফর

ভয়াল ২১শে আগস্ট আজ

জন্মের পরই ডেঙ্গু যন্ত্রণায়

ডেঙ্গু পরীক্ষায় ব্যস্ত কর্মী এখন নিজেই ডেঙ্গু রোগী

এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয়

ডেঙ্গুর সমাধান খুঁজতে ৩ সংস্থার প্রতিনিধি ঢাকায়

ধর্ষণের পর হত্যা

সড়কে আর কত মৃত্যু?

সবজি রপ্তানি করতে কার্গো বিমান কিনতে বললেন প্রধানমন্ত্রী

লার্ভার ডেঞ্জার জোন সিলেটের কদমতলী

ছাগল ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগ নেতার জামিন

সোনারগাঁয়ে নৃত্যশিল্পীকে গণধর্ষণ

ইন্দোনেশিয়ার সেনাপ্রধান ও সশস্ত্র বাহিনী কমান্ডারের সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

ডেঙ্গু নির্মূলে ডিএনসিসির বিশেষ ‘চিরুনি অভিযান’ শুরু

দক্ষিণ সিটির ১২শ’ বাড়িতে এডিসের লার্ভা

মিন্নিকে কেন জামিন নয়- হাইকোর্ট