‘দামি ডিফেন্ডার হওয়ার চাপ সামলাতে হবে ম্যাগুয়েরকে’

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
লিভারপুলের ডাচ তারকা ভার্জিল ভ্যান ডাইকের রেকর্ড ভেঙে এখন হ্যারি ম্যাগুয়েরই বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডার। তবে বিশ্বের সবেচেয় দামি ডিফেন্ডার হওয়ার একটা চাপও আছে- এটা ম্যাগুয়েরকে মনে করিয়ে দিলেন ভ্যান ডাইক। এই চাপ সামলাতে ইংলিশ এই ডিফেন্ডারকে নিজের খেলায় মনোযোগ বাড়ানোর পরামর্শ দিয়েছেন রক্ষণভাগের আগের সবচেয়ে দামি ফুটবলার লিভারপুলের ভার্জিল ভন ডাইক। সোমবার লেস্টার সিটি থেকে রেকর্ড ৮০ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফার ফিতে ম্যাগুয়েরকে দলে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। এর আগে ২০১৮ সালের জানুয়ারিতে ৭৫ মিলিয়ন পাউন্ড খরচ করে সাউদাম্পটন থেকে ভ্যান ডাইককে দলে ভেড়ায় লিভারপুল। সেটাই ছিল এর আগে ডিফেন্ডারদের সবেচেয়ে বড় অঙ্কের ট্রান্সফার ফির রেকর্ড। আর ব্রিটিশ গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ভ্যান ডাইক বলেন, ‘দামটা (ট্রান্সফার ফি) চাপ নিয়ে আসে। কিন্তু এতে খুব বেশি বদলায় না কারণ ম্যানচেস্টার ইউনাইটেডের মতো বড় ক্লাবে আপনার ওপর সবসময়ই চাপ থাকে। সব চাপ পুরোপুরি ঝেরে ফেলা সহজ নয়।’
ম্যানচেস্টার ইউনাইটেডে ৫ নম্বর জার্সি গায়ে খেলবেন হ্যারি ম্যাগুয়ের। গত মৌসুমে আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস রোহা ৫ নম্বর ছেড়ে ১৬ নম্বর জার্সি নেন। ম্যানচেস্টার ইউনাইটেডে এর আগে ৫ নম্বর জার্সি গায়ে খেলতে দেখা গেছে লঁরা ব্লাঙ্ক, রয় কিন, রিও ফার্ডিন্যান্ডের মতো তারকাদের।
লিভারপুলে আসার পর নিজের পারফরম্যান্সে দারুণ উন্নতি করেছেন ভ্যান ডাইক। গত মৌসুমে দলের উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জয়ে বড় অবদান ছিল তার। ইংলিশ প্রিমিয়ার লিগেও শিরোপার জন্য শেষ পর্যন্ত লড়াই করেছিল  মৌসুমে মোটে একটি ম্যাচ হারা লিভারপুল। পুরো পরিস্থিতিটা যৌক্তিকভাবে বিবেচনা করতে পারার কারণেই বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডার হওয়ার চাপ সামলে উঠতে পেরেছিলেন বলে জানান ভ্যান ডাইক। নেদারল্যান্ডসের এ ডিফেন্ডার বলেন, বেশ কিছু জিনিস ফুটবল খেলার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আপনাকে এটা উপভোগ করতে হবে। কিন্তু চাপটা সবসময় থাকবে। আপনি যা করতে ভালোবাসেন শুধু তাতেই মনোযোগ দিন। আর নিজের সেরা খেলাটা খেলুন। মাঠে নিজের দক্ষতা তুলে ধরুন, নিজের খেলাটা উপভোগ করুন এবং অন্য ব্যাপারগুলো নিয়ে ভাববেন না।’ ইংলিশ প্রিমিয়ার লিগে উঠে আসা নরউইচ সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী শুক্রবার এবারের ইংলিশ প্রিমিয়ার লীগ অভিযান শুরু করবে লিভারপুল। অন্যদিকে, রোববার চেলসির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রত্যাবাসন চেষ্টা ব্যর্থতার জন্য বাংলাদেশকেই দুষছে মিয়ানমার

মোজাফফর আহমদ আর নেই

বিরোধী নেতার পদ নিয়ে জাপায় চাপান-উতোর

পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে ভারতকে ফ্রান্সের চাপ

তবুও ভালো নেই পুঁজিবাজার

ছাত্রদলের কাউন্সিল বেড়েছে তৃণমূলের কদর

রাঙ্গামাটিতে সেনা বাহিনীর অভিযানে শীর্ষ সন্ত্রাসী নিহত

রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত, বিক্ষোভ, ভাঙচুর

ডেঙ্গু নিয়ে এপর্যন্ত হাসপাতালে ভর্তি ৬১,০০০

একই পরিবারের সবাই ডেঙ্গু রোগী

ভারত-পাকিস্তানকে সহায়তা করতে প্রস্তুত ট্রাম্প

মর্গ ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন

খেলাপি ঋণের নতুন রেকর্ড

হঠাৎ বেড়েছে পিয়াজের দাম, স্বস্তি নেই সবজিতেও

সিলেটে কিং রতনের ‘ইয়াবাকন্যা’ নূপুর গ্রেপ্তার

বিএসএফের গুলিতে সাতক্ষীরা সীমান্তে ৫ বাংলাদেশি আহত