তখন গলফ খেলছিলেন বেল!

খেলা

স্পোর্টস ডেস্ক | ২ আগস্ট ২০১৯, শুক্রবার
গ্যারেথ বেলকে স্পেনে রেখেই অডি কাপ খেলতে জার্মানিতে যায় রিয়াল মাদ্রিদ। রিয়ালের ফরাসি কোচ জিনেদিন জিদান বলেছিলেন, বেল আনফিট বলেই তাকে সফরে নেয়া হয়নি। অডি কাপের সেমিফাইনালে টটেনহ্যামের কাছে ১-০ গোলে হার দেখে রিয়াল মাদ্রিদ। আর স্পেনের গণমাধ্যম জানায়, রিয়াল-টটেনহ্যাম ম্যাচ চলাকালে গলফ খেলছিলেন বেল। গ্যারেথ বেলের এমন একটি ছবিও প্রকাশ করে স্প্যানিশ সংবাদমাধ্যম। বুধবার মিউনিখে ফেনারবাচের বিপক্ষে ম্যাচ শেষে বিষয়টি উঠে আসে রিয়াল কোচ জিদানের সামনে। আর জিদান বলেন, আমি আশা করি সে (বেল) সেখানে অনুশীলন করেছে। এখানে আমি কেবল দল নিয়েই ভাবছি। আমি কারো কাজে বাধা দেয়ার লোক নই। তবে তার নিজেরও দায়িত্ব আছে। ফিরে গিয়ে দেখবো মাদ্রিদে সে কী করছিল। তবে আমার মনে হয় সে অনুশীলন করছিল।
গ্যারেথ বেলের সঙ্গে কোচ জিদানের শীতল সম্পর্কের খবর চাউর হয়েছে আগেই। এর আগে স্প্যানিশ মিডিয়া জানিয়েছিল, রেকর্ড বেতনে চীনের ফুটবল লীগে খেলতে যাচ্ছেন গ্যারেথ বেল। কিন্তু দুদিন আগে জানা যায়, চীনের ওই ক্লাবকে ‘না’ করে দিয়েছে রিয়াল মাদ্রিদ।
বেনজেমার হ্যাটট্রিকে জয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ
প্রাক মৌসুমে অবশেষে জয় পেলো রিয়াল মাদ্রিদ। বুধবার প্রীতি ফুটবল টুর্নামেন্ট অডি কাপের তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে তুর্কি ক্লাব ফেনারবাচের বিপক্ষে ৫-৩ গোলে জয় পায় রিয়াল। ম্যাচে হ্যাটট্রিক করে রিয়ালের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। যদিও এ ম্যাচে রিয়ালের রক্ষণভাগের দুর্বলতা ছিল চোখে পড়ার মতো।
এবারের প্রাক মৌসুমে আগের তিন ম্যাচে ১২ গোল হজম করে রিয়াল মাদ্রিদ। নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ৭-৩ গোলে হার দেখেছিল লসব্লাঙ্কসরা। পরে অডি কাপের সেমিফাইনালে ইংলিশ ক্লাব টটেনহ্যামের কাছে ১-০ গোলে হারের অভিজ্ঞতা হয় রিয়াল মাদ্রিদের।
প্রাক মৌসুমের শেষ পাঁচ ম্যাচে এ পর্যন্ত গড়ে ৩.২টি করে গোল হজম করেছে রিয়াল। তবে এ নিয়ে হতাশ হওয়ার কিছু নেই বলে মনে করেন রিয়ালের ফরাসি তারকা করিম বেনজেমা। তিনি বলেন, ‘এটা প্রাক মৌসুম। লীগের প্রস্তুতি নিচ্ছি আমরা। কৌশলগত ও শারীরিক বিষয়গুলো নিয়ে কাজ করছি। খারাপ খেললে সমালোচনা হবে এটা স্বাভাবিক। তবে সমর্থকদের বলছি আমাদের ওপর আস্থা রাখুন।’
বুধবার মিউনিখের অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের ষষ্ঠ মিনিটে গোল হজম করে রিয়াল। গ্যারি রদ্রিগেজের গোলে এগিয়ে যায় ফেনেরবাচ। ১২তম মিনিটে বেনজেমার গোলে সমতায় ফেরে রিয়াল। পরে ম্যাচের ২৭ ও ৫৩তম মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন বেনজেমা। এক সময় ম্যাচে ৩-৩ সমতায় ফেরে ফেনেরবাচ। পরে ৬২ মিনিটে নাচো ও ৭৯ মিনিটে মারিয়ানো ডিয়াজ গোল করে রিয়ালের জয় নিশ্চিত করেন।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিলেটে বিএনপির সমাবেশ যথা সময়ে হবে : ডা. জাহিদ

ক্লাবগুলো কলঙ্কিত করলো যারা

আচমকা দৃশ্যপট বদলে গেল

প্রধানমন্ত্রী বলে গেছেন অভিযান অব্যাহত রাখতে

মোল্লা আবু কাওছার বিদেশে

ব্যাংক হিসাব জব্দ শামীমের অ্যাকাউন্টে ৩০০ কোটি টাকা

ক্যাসিনোপাড়ার শতাধিক বিদেশি লাপাত্তা

প্রতি রাতে উড়তো কোটি কোটি টাকা

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

নারায়ণগঞ্জে নব্য জেএমবি’র দুই সদস্যসহ গ্রেপ্তার ৩

নেতাকর্মীদের আগ্রহ নেই

যুবলীগের দপ্তর সম্পাদক নজরদারিতে

আফগানিস্তানে জঙ্গি ঘাঁটিতে সেনা অভিযানে বাংলাদেশি গ্রেপ্তার

ফু ওয়াং ক্লাবে পুলিশের অভিযান

ভারতে দেহব্যবসায় বাধ্য করানো ৮ বাংলাদেশি যুবতীকে উদ্ধার

গোল্ডেন ড্রাগন বারে চলছে পুলিশের অভিযান