বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে শেষে মালিঙ্গার বিদায়

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই বর্ণিল ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানছেন লাসিথ মালিঙ্গা। আগামী ২৬শে জুলাই বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের প্রথম ম্যাচ শেষে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলে দেবেন লঙ্কান এ পেসার।  যদিও টি-টোয়েন্টি ক্রিকেট খেলে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে রেখেছেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।
কলম্বোর রণসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে আগামী ২৬, ২৮ ও ৩১শে জুলাই হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি। শ্রীলঙ্কার ম্যানেজমেন্টের পক্ষ থেকে মালিঙ্গাকে অনুরোধ করা হয়েছিল পুরো সিরিজ খেলতে। কিন্তু মালিঙ্গা জানিয়েছেন, প্রথম ম্যাচেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলতে চাইছেন তিনি।
ওয়ানডেতে শ্রীলঙ্কার তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা। ২১৯ ম্যাচের ক্যারিয়ারে মালিঙ্গার শিকার ৩৩৫ উইকেট। তার চেয়ে বেশি উইকেট নিয়েছেন কেবল সাবেক অফস্পিন তারকা মুত্তিয়া মুরালিধরন (৫২৩) ও সাবেক পেসার চামিন্ডা ভাস (৩৯৯)।
বলার অপেক্ষা রাখে না, মালিঙ্গা বিদায় নিলে শ্রীলঙ্কার ডেথ বোলিং অপশনে শূন্যতার সৃষ্টি হবে। বেশ কয়েক বছর ধরে ডেথ ওভারে তার বৈচিত্রমূলক বোলিংয়ের ওপরই ভরসা করেছে শ্রীলঙ্কা।
এবারের বিশ্বকাপে লঙ্কান বোলিং বিভাগকে নেতৃত্ব দিয়েছেন তিনিই। তার নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কা জয় দেখে তিন ম্যাচে। যার একটি ছিল শিরোপাজয়ী ইংল্যান্ডের বিপক্ষে। যদিও মালিঙ্গার বিদায় থেকে ইতিবাচক কিছু খুঁজে নেয়ার চেষ্টায় আছে শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্ট। শ্রীলঙ্কার প্রধান নির্বাচক অশান্থা ডি মেল বলেন, ‘মালিঙ্গা বিদায় নিলে পরবর্তী প্রজন্মের পেসার খোঁজা ও তাদের পরিচর্যার মোক্ষম সুযোগটা পাওয়া যাবে।’ বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ২২ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। বিশাল স্কোয়াড নিয়ে লঙ্কান নির্বাচক বলেন, ‘আমরা তাদের অনুশীলন ম্যাচ দিয়েছি। সেখান থেকে যারা ভালো করবে তাদের মূল দলে নেয়া হবে।’ আজ কলম্বোয় লঙ্কান একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে টাইগাররা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সুপার কাপও বায়ার্নের

২৫ সেপ্টেম্বর ২০২০

মলিন কোহলি, উজ্জ্বল রাহুল

২৫ সেপ্টেম্বর ২০২০

আজ টিভিতে যা দেখবেন

২৫ সেপ্টেম্বর ২০২০

যে কারণে আসছেন না ভেট্টরি

২৫ সেপ্টেম্বর ২০২০

আইপিএলে ২০০ ছক্কার মাইলফলকে ‘হিট ম্যান’

২৫ সেপ্টেম্বর ২০২০

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) ২০০ ছক্কার মাইলফলক ছুঁলেন রোহিত শর্মা। বুধবার কলকাতা ...



খেলা সর্বাধিক পঠিত