ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধের ঘটনায় তদন্ত কমিটি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ জুলাই ২০১৯, সোমবার, ১২:১৯ | সর্বশেষ আপডেট: ৫:৩৯
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় একটি তদন্ত কমিটি করেছে হল কর্তৃপক্ষ। এই কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। গত শনিবার রাতে নিজের পিস্তলে গুলিবিদ্ধ হন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রশিক্ষণ সম্পাদক মেশকাত হোসেন।

এই ঘটনায় ওই হলের সিনিয়র হাউজ টিউটর অধ্যাপক ড. তারিক জিয়াউর রহমান সিরাজীকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটির অন্য সদস্যরা হলো ড. মো. আমিনুল হক এবং সহিদ কাজী। হল প্রাধ্যক্ষ অধ্যাপক মকবুল হোসেন ভূঁইয়া কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে। এ ধরণের অনাকাক্ষিত ঘটনা কোনভাবেই কাম্য নয়। বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ কেউ নষ্ট করুক সেটা আমরা চাই না। গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় আমরা রোববার দুপুরে হলের শিক্ষকদের নিয়ে জরুরি মিটিং করেছি। মিটিংয়ে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে আমরা ব্যবস্থা নিব।

উল্লেখ্য, মেশকাত হোসেন সূর্যসেন হলের আবাসিক ছাত্র এবং দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। হলের শিক্ষার্থীদের অভিযোগ, মেশকাত নিজের সঙ্গে সব সময় আগ্নেয়াস্ত্র বহন করেন। শনিবার নিজের পিস্তলের গুলিতেই সে গুলিবিদ্ধ হয়। এর আগে ২০১৪ সালে সূর্যসেন হলের ৫৭২ নম্বর কক্ষ ভেঙে চুরির ঘটনায় তাকে এক বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

তিন বিচারপতির বিরুদ্ধে তদন্ত

ইতিহাস গড়তে চান পাপন-ডালিয়া

যারা প্ররোচনা দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী (অডিও)

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ডানা মেললো ‘গাঙচিল’

শামীমের লাশ মিললো কুমিল্লায়, নানা নাটকীয়তা

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৫৯৭ জন হাসপাতালে ভর্তি

এডিসের লার্ভা নিয়ে হার্ডলাইনে সিসিক

বাসাবাড়িতে অভিযানে সুফল মিলবে কি?

দক্ষিণে যেভাবে চলছে অভিযান

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

সেনাপ্রধান আজিজ আহমেদের ইন্দোনেশিয়া সেনা সদর পরিদর্শন

২১শে আগস্ট নিয়ে রাজনীতি করছে আওয়ামী লীগ: রিজভী

ওঝার কাণ্ড

অনিশ্চয়তায় প্রত্যাবাসন প্রক্রিয়া

সিলেটে আলোচিত যুবলীগ নেতা জাকির আটক

প্রমাদ গুনছে ভারতের অন্য রাজ্যগুলোও