প্রিয়া সাহার বিরুদ্ধে ৪ জেলায় ৬ মামলার আবেদন

বাংলারজমিন

বাংলারজমিন ডেস্ক | ২২ জুলাই ২০১৯, সোমবার
মার্কিন প্রেসিডেন্টের কাছে দেশ নিয়ে আপত্তিকর নালিশ দেয়া প্রিয়া সাহার বিরুদ্ধে ৪ জেলায় ৬টি রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করা হয়েছে। এর মধ্যে সিলেটে ২টি, খুলনায় ২টি, যশোর ও ঝালকাটিতে ২টি মামলার আবেদন করা হয়েছে। মামলা গুলোতে বাদী হয়েছে আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
স্টাফ রিপোর্টার, যশোর  থেকে: যশোরে প্রিয়া সাহার বিরুদ্ধে দেশদ্রোহী, অবজ্ঞা সৃষ্টিকারী ও নির্বাচিত সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে মামলা হয়েছে। যশোর শহরের খড়কি এলাকার মৃত এলাহী সরদারের ছেলে এবং যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি গোলাম মোস্তফা কামাল বাদী হয়ে এ মামলা করেছেন। গতকাল সকালে যশোরের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি কোতোয়ালি আদালতে এই মামলা হয়।
ঝালকাঠি প্রতিনিধি: আমেরিকার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে অভিযোগ করায় প্রিয়া সাহার নামে ঝালকাঠিতে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। গতকাল দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলা দায়ের করেন যুবলীগ নেতা সবির হোসেন।
বিচারক এএইচএম ইমরানুর রহমান অভিযোগ গ্রহণ করেছেন। আদালত বাদী ও আইনজীবীর বক্তব্য শোনেন। তবে এ বিষয়ে তিনি এখনো কোনো আদেশ প্রদান করেন নি।
স্টাফ রিপোর্টার, সিলেট থেকে: প্রিয়া সাহার বিরুদ্ধে সিলেটে দুটি রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করা হয়েছে। রোববার সকালে সিলেটের এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা দায়ের করেন রুবেল। এছাড়া আরো একটি আবেদন দায়ের করেছেন সিলেট মহানগর ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট সারোয়ার মাহমুদ। ।
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, আমেরিকার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে প্রায় ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু মানুষ গুম, জমি দখল ও নির্যাতন নিপীড়নের অভিযোগ তুলে ধরায় প্রিয়া সাহার বিরুদ্ধে খুলনার আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দু’টি মামলা দাখিল করা হয়েছে। গতকাল খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দু’টি দাখিল করা হয়। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আমিরুল ইসলাম বাদী পক্ষের বক্তব্য শ্রবণ করেছেন। যেহেতু এই ধারার মামলা গ্রহণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি প্রয়োজন সেক্ষেত্রে পরবর্তী তারিখ নির্ধারণের জন্য রেখেছেন। মামলার বাদীরা হলেন- খুলনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামরুজ্জামান জামাল ও খুলনা মহানগরীর স্টেশন রোড এলাকার মৃত রাজেন্দ্রনাথ সাহার ছেলে মদন কুমার সাহা। মামলা দু’টির ফাইলিং আইনজীবীরা হলেন, মো. শাহ আলম ও মোসাম্মদ শাম্মী আক্তার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবার নাইটক্লাব, আবার নারীসঙ্গ এবং...

সাদুল্লাপুরে হাত-পা বাঁধা লাশ উদ্ধার

ফারুক হত্যা মামলায় আটক আরও এক রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ট্রাম্প-মোদি বৈঠক আজ, উঠবে কাশ্মীর ইস্যু

চলচ্চিত্রের খল অভিনেতা বাবর আর নেই

মাদকের অভয়ারণ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়

জি-৭ সম্মেলনে আকস্মিক হাজির ইরানের পররাষ্ট্রমন্ত্রী

আওয়ামী লীগ-যুবলীগ নেতাকে ছাত্রলীগ নেতার মারধর, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

গাজীপুরে বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, যানবাহনে আগুন, ভাঙচুর

পাবনায় জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

অ্যামাজন নিয়ে ঐকমতের কাছাকাছি জি-৭ নেতারা

‘দর্শক কাঁদতে কাঁদতে হল থেকে বের হবে’

বুমরাহর তোপে ১০০ রানে অলআউট উইন্ডিজ, ভারতের রেকর্ড গড়া জয়

গ্রিজম্যান ২, বার্সেলোনা ৫, বেতিস ২

স্টোকসের অবিশ্বাস্য ইনিংসে ইংল্যান্ডের ইতিহাস গড়া জয়

শুল্কমুক্ত গাড়ি সুবিধা মুহিতের সুনামের সঙ্গে মানানসই হবে না: টিআইবি