যে কারণে গ্রেপ্তার সাবেক পাক প্রধানমন্ত্রী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার
দুর্নীতির মামলায় গ্রেপ্তার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি দুর্নীতির মাধ্যমে কয়েকশ’ কোটি ডলারের তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানির চুক্তি করেছেন। বৃহস্পতিবার পাকিস্তানের জাতীয় জবাবদিহিতা ব্যুরোর (এনএবি) ১২ সদস্যের একটি দল তাকে গ্রেপ্তার করে। এ খবর দিয়েছে দ্য ডন।

খবরে বলা হয়, বৃহস্পতিবার কারাদণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) এর বর্তমান প্রেসিডেন্ট শাহবাজ শরিফ লাহোরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে যোগ দিতে যাওয়ার সময় পথিমধ্যে গাড়িরোধ করে তাকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তিনি রাওয়ালপিন্ডিতে এনএবি’র জেলখানায় রয়েছেন। ২০১৭-১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকাকালে কয়েকশ’ কোটি ডলারের এলএনজি আমদানি সংশ্লিষ্ট দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে আব্বাসির বিরুদ্ধে। এ মামলায় এনএবি বৃহস্পতিবার আব্বাসিকে তলব করেছিল।
কিন্তু তিনি এই তলবে সাড়া দেননি। পরে তাকে গ্রেপ্তার করা হয়। তবে আব্বাসির পক্ষ থেকে তাকে পর্যাপ্ত সময় না দেয়ার অভিযোগ করা হয়েছে। আব্বাসির সঙ্গে একই মামলায় পিএমএল-এন নেতা মরিয়ম নওয়াজেরও নাম রয়েছে।

এলএনজি আমদানি মামলায় পি-এমএলএন নেতা ও সাবেক অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইলকেও খোঁজা হচ্ছে। তিনি পাকিস্তান স্টেট অয়েলের সাবেক ব্যবস্থাপনা পরিচালক। আব্বাসিকে গ্রেপ্তারের দিনই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন এনএবি চেয়ারম্যান জাভেদ ইকবাল। তাকে গ্রেপ্তার করতে করাচি ও ইসলামাবাদে অভিযান চালানো হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে এনএবি সদস্যরা করাচিতে তার বাসভবনে অভিযান চালায়। তবে সেখানে তাকে খুঁজে পাওয়া যায়নি।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবার নাইটক্লাব, আবার নারীসঙ্গ এবং...

সাদুল্লাপুরে হাত-পা বাঁধা লাশ উদ্ধার

ফারুক হত্যা মামলায় আটক আরও এক রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ট্রাম্প-মোদি বৈঠক আজ, উঠবে কাশ্মীর ইস্যু

চলচ্চিত্রের খল অভিনেতা বাবর আর নেই

মাদকের অভয়ারণ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়

জি-৭ সম্মেলনে আকস্মিক হাজির ইরানের পররাষ্ট্রমন্ত্রী

আওয়ামী লীগ-যুবলীগ নেতাকে ছাত্রলীগ নেতার মারধর, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

গাজীপুরে বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, যানবাহনে আগুন, ভাঙচুর

পাবনায় জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

অ্যামাজন নিয়ে ঐকমতের কাছাকাছি জি-৭ নেতারা

‘দর্শক কাঁদতে কাঁদতে হল থেকে বের হবে’

বুমরাহর তোপে ১০০ রানে অলআউট উইন্ডিজ, ভারতের রেকর্ড গড়া জয়

গ্রিজম্যান ২, বার্সেলোনা ৫, বেতিস ২

স্টোকসের অবিশ্বাস্য ইনিংসে ইংল্যান্ডের ইতিহাস গড়া জয়

শুল্কমুক্ত গাড়ি সুবিধা মুহিতের সুনামের সঙ্গে মানানসই হবে না: টিআইবি