তবে কি হাথুরুসিংহকেই আনছে বিসিবি!

বাংলাদেশ কর্নার

স্পোর্টস রিপোর্টার | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৩:২৯
ইংলিশ কোচ স্টিভ রোডসের অধ্যায় শেষ। এবার নতুন কোচ খোঁজার পালা। সামনে আবার শ্রীলঙ্কা সফর। হাতে সময় বেশি না থাকায় অন্তবর্তীকালীন কোচ নিয়েই ভাবতে হচ্ছে বিসিবিকে। অন্তরবর্তীকালীন কোচের কথা উঠলেই সাবেক অধিনায়ক ও বর্তমানে বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজনের নাম শোনা যায়, যিনি চন্ডিকা হাথুরুসিংহে যাওয়ার পর ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে আপদকালীন কোচের দায়িত্বে ছিলেন। বিশ্বকাপে ম্যানেজারের দায়িত্ব পালন করা সুজন অবশ্য দায়িত্ব নেয়ার ব্যাপারে খোলাসা করে কিছুই বললেন না। নিজের বিষয়ে কিছু খোলাস না করলেও আবারো হন্ডিকা হাথুরুসিংহকে কোচ হিসেবে নিয়োগ দেয়ার ইঙ্গিত দিয়েছেন এই বোর্ড পরিচালক।
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীও শ্রীলঙ্কা সিরিজের জন্য আপদকালীন কোচের সম্ভাবনার কথা জানালেন, ‘কোচ নিয়োগের প্রক্রিয়া চলছে।
সেটা না হলে অন্তবর্তীকালীন কাউকে দায়িত্ব দিতে হবে।’ তবে শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি নিয়ে পরিষ্কার কিছু বলতে পারলেন না প্রধান নির্বাহী। যদিও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে এরই মধ্যে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সূচি জানিয়ে দিয়েছে। ২৬, ২৮ ও ৩১ জুলাই তিনটি দিবারাত্রির ওয়ানডে খেলবে দুই দল। তিনটি ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। এদিকে বোর্ডের চোখ দীর্ঘমেয়াদের জন্য প্রধান কোচ নিয়োগে। সে ক্ষেত্রে সাবেক বাংলাদেশি কোচ চন্ডিকা হাথুরুসিংহের নাম জোরেশোরে শোনা যাচ্ছে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২১ চ্যাম্পিয়নস ট্রফি এবং ২০২৩ বিশ্বকাপের কথা চিন্তা করতে হচ্ছে বিসিবিকে। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে ২০২০ টি- টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি রয়েছে হাথুরুসিংহের। শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো আবার বিশ্বকাপে হাথুরুসিংহের পারফরম্যান্সে হতাশা প্রকাশ করেছেন। শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের খবর, হাথুরুসিংহেকে পদত্যাগ করতেও বলা হতে পারে। যদিও চুক্তির বাকি সময়টা শেষ করার ইচ্ছা প্রকাশ করেছেন হাথুরুসিংহে, ‘আমার চুক্তির আরও ১৬ মাস বাকি। আমি চুক্তির শেষ পর্যন্ত থাকতে চাই। আর বিশ্বকাপের ব্যর্থতার জন্য আমাদের সবার দায়ভার নিতে হবে।’ বাংলাদেশের কোচ হিসেবে হাথুরুসিংহেকে সার্টিফিকেট দিতে গিয়ে খালেদ মাহমুদ সুজন বলেন, ‘হাথুরুসিংহে যদি আমাদের জন্য ভালো হয়, তবে কেন নয়?’ নিজের অবস্থান পরিষ্কার করার চেষ্টা করে তিনি বলেন, ‘আমি বলছি না হাথুরুসিংহেই আসবে। তার সঙ্গে বোর্ড কথা বলছে, সেটাও বলছি না। আমি বলছি যেকোনো একটা নাম, সে যদি বাংলাদেশের ক্রিকেটের জন্য ভালো হয়। চন্ডিকার রেকর্ডটাই ভালো। সে যে আসবে, সেটা না। তবে আমাদের এখন দীর্ঘমেয়াদি পরিকল্পনা করা উচিত।’ বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীও দীর্ঘমেয়াদি সমাধানের খোঁজে আছেন, ‘অবশ্যই আমাদের চেষ্টা থাকবে দীর্ঘমেয়াদি কোচ নেয়ার জন্য। যেহেতু ওয়ানডে বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে।’ বিশ্বকাপের পর প্রতিটি দলকেই নতুন করে ঘর গোছাতে হয়। বিসিবিও নতুন করে ঘর গোছাতে ব্যস্ত সময় পার করছে। গুছিয়ে উঠতে কত সময় নেয়, সেটাই দেখার বিষয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বর্ণবাদী মন্তব্যের পর বেড়ে গেছে ট্রাম্পের সমর্থন!

সৌদি আরবে সেনা পাঠানোর প্রস্তুতি আমেরিকার

ইস্টার সানডে ‘জঙ্গি হামলা’ ঘটিয়েছে মাদক কারবারিরা: শ্রীলংকান প্রেসিডেন্ট

দুর্ভোগে বানভাসি মানুষ পাশে নেই কেউ

ধরন পাল্টানোয় চিন্তিত চিকিৎসকরা

ডেঙ্গু রোগীর চাপে হিমশিম কর্তৃপক্ষ

প্রতিদিনই বাড়ছে রোগী

এরশাদের চেয়ারে জিএম কাদের

ধর্ষণ মামলার বিচারে হাইকোর্টের ৬ নির্দেশনা

রিফাত হত্যার পরিকল্পনায় মিন্নি জড়িত

হটলাইন কমান্ডো নিয়ে আসছেন সোহেল তাজ

শিক্ষার্থীদের প্রযুক্তির সঙ্গে যুক্ত হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে- সালমান এফ রহমান

বেসিক ব্যাংককে ৩ হাজার কোটি টাকা ছাড়

১১ খাতে ওয়াসার দুর্নীতি পেয়েছে দুদক

‘আমলারাই এ সরকার টিকিয়ে রেখেছে’

ঢাবি থেকে ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আবারো শাহবাগ মোড় অবরোধ