বাংলাদেশের কাছে ইচ্ছে করে হারবে ভারত!

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ২৯ জুন ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১:০৭
বাংলাদেশের কাছে ইচ্ছে করে হারবে ভারত- এমন বিতর্কিত মন্তব্য পাকিস্তানি সাবেক ব্যাটসম্যান বাসিত আলীর। পাকিস্তানকে ঠেকাতেই ভারত এমনটি করবে বলে মনে করেন তিনি।
সেমিফাইনালে উঠতে বাকি সব ম্যাচ জিততেই হবে সরফরাজদের। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলির দিকেও। এই অবস্থায় সাবেক পাক ক্রিকেটার বাসিত আলির একটি মন্তব্যে প্রবল বিতর্ক শুরু হয়েছে। বাসিত আলী বলেছেন, ‘পাকিস্তানকে বিশ্বকাপ সেমিফাইনালে উঠতে দেবে না ভারত। সেই জন্য ইচ্ছা করে বাংলাদেশের কাছে হারবে ওরা, হারবে শ্রীলঙ্কার বিপক্ষেও।’
এক সময়ে বলা হতো, পাকিস্তান দলে জাভেদ মিয়াঁদাদের শূন্যস্থান পূরণ করবেন বাসিত। আগ্রাসী ব্যাটিংয়ের জন্য বিখ্যাত ছিলেন তিনি। ১৯৯৩-৯৬ পর্যন্ত পাকিস্তান জাতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন বাসিত আলী। কিন্তু পরে ম্যাচ ফিক্সিংয়ের জন্য নির্বাসিত হন তিনি।
১৯৯২ সালের সঙ্গে চলতি বিশ্বকাপের মিল খোঁজার চেষ্টা করেছেন বাসিত। তার দাবি, ‘১৯৯২ বিশ্বকাপে নিউজিল্যান্ড তাদের সেরাটা দেয়নি পাকিস্তানের বিপক্ষে (লীগ ম্যাচে)।’ কারণ হিসেবে এই পাক ব্যাটসম্যান বলেন, ‘ঘরের মাঠে (সেমিফাইনাল) খেলার সুযোগ নেয়ার জন্যই সে বার নিউজিল্যান্ড নিজেদের সবটা উজাড় করে দেয়নি।’ বাসিতের দাবি, পাকিস্তান অধিনায়ক ইমরান খানও জানতেন কিউইরা ইচ্ছা করেই নিজেদের একশো শতাংশ দেয়নি। একই ভাবে ভারতও তাদের পুরোটা দেবে না বাংলাদেশের বিরুদ্ধে। আর তা করবে স্রেফ পাকিস্তানকে আটকাতে।
বৃহস্পতিবার ম্যানচেস্টারে ওয়েস্ট ইন্ডিজকে হারানোয় কার্যত শেষ চারে পৌঁছে গিয়েছে ভারত। তাই বাকি ম্যাচগুলোর সেই ভাবে গুরুত্ব আর থাকছে না ভারতের কাছে। কিন্তু, পাকিস্তান বা বাংলাদেশকে শেষ চারে পৌঁছতে গেলে বাকি সব ম্যাচ জিততেই হবে। বাসিতের দাবি, ‘বাংলাদেশের বিপক্ষে ভারত এমন ভাবে খেলবে, যাতে ওদের হারটা দৃষ্টিকটু না দেখায়।’ তবে সাবেক পাক ক্রিকেটারের এ হেন মন্তব্য বিতর্কের জন্ম দিয়েছে। সোশ্যাল মিডিয়ায় বাসিতের তুমুল সমালোচনা করেছেন ভারতীয় সমর্থকরা। অমিত নামের এক ভারতীয় সমর্থক টুইটারে লিখেছেন, ‘তাদের সমর্থকদের চেয়ে ভারতীয়রাই বেশি করে চাইছে পাকিস্তানের জয়। যাতে পরবর্তী ম্যাচে আবারো তাদের বিধ্বস্ত করতে পারে কোহলিরা।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

shiblik

২০১৯-০৬-২৯ ০৯:১২:১৩

বাসিত আলী ম্যাচ ফিক্সিং ছাড়া আর কিছু চিন্তা করতে পারে না। বাংলাদেশ নিয়মের মধ্যে খেলেই ভারতকে হারাবে।

আপনার মতামত দিন

এরশাদের আসন জাপাকেই ছেড়ে দিল আ. লীগ

ফোনালাপ পরিকল্পিত, দাবি জাবি বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের

ঢাবি সিনেট থেকে অব্যাহতি চাইলেন শোভন

ভাইরাল শ্বেতাকন্যার ‘বাথরুম ভিডিও’

ডাকসু থেকে গোলাম রাব্বানীর অপসারণ দাবি

কেবল নতুন কমিটি দিলেই সংকটের সমাধান হবে না

‘খালেদা জিয়াকে এতো ভয় পান কেন’

বাংলাদেশ দলে পরিবর্তনের ছড়াছড়ি

জাবির সাহসী সাংবাদিকেরা

জননিরাপত্তা আইনে আটক দেখানো হয়েছে ফারুক আবদুল্লাহকে

হাসি হত্যার লোমহর্ষক বর্ণনা প্রাক্তন স্বামীর

‘একতরফা অনেককেই ভালবেসেছিলাম’

পুঁজিবাজারে আমরা সুশাসন আনবো: অর্থমন্ত্রী

পারস্য উপসাগরে আবার উত্তেজনা, যুদ্ধের আশঙ্কা

ফেসবুকে ক্ষমা চেয়েছেন রাব্বানী

বিশ্ববাজারে তেলের দাম বাড়ছে রেকর্ড পরিমাণে