উদ্বোধনী জুটিতে ওয়ার্নার ফিঞ্চের রেকর্ড

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস রিপোর্টার | ২৬ জুন ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:৫৭
দুর্দান্ত গতিতে ছুটছেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। চলতি বিশ্বকাপের সেরা দুই রান সংগ্রাহকও এই দু’জন। এর আগে চারটি উদ্বোধনী জুটি বিশ্বকাপে টানা ৪ ম্যাচ পঞ্চাশ ছাড়ানো স্কোর করেছিলেন। এবার তাদের টপকে গেলেন অস্ট্রেলিয়ার এই দুই ওপেনার।
গতকাল ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে ব্যাট করতে নেমে ১২তম ওভারের পঞ্চম বলে দলীয় ফিফটিতে পৌঁছায় অস্ট্রেলিয়া। তাতে প্রথম জুটি হিসেবে বিশ্বমঞ্চে টানা ৫ ম্যাচে এই অনন্য কীর্তি গড়েন ওয়ার্নার ও ফিঞ্চ। এই জুটি শেষ পর্যন্ত ভাঙে ১২৩ রানে পৌঁছানোর পর। ভারতের কাছে ৩৬ রানে হারের ম্যাচে দুই ওপেনারের জুটি ছিল ৬১ রানের। এরপর পাকিস্তান, বাংলাদেশ ও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে একশ রান ছাড়িয়ে যায় ফিঞ্চ-ওয়ার্নারের উদ্বোধনী জুটি।
শ্রীলঙ্কার বিপক্ষে ৮০ রানের জুটি ছিল তাদের। আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেও ৯৬ রান তুলে তাদের জুটি বিচ্ছিন্ন হয়। কেবল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই হয়নি তাদের পঞ্চাশ ছাড়ানো জুটি। বিশ্বকাপে টানা ৪ ম্যাচে পঞ্চাশ ছাড়ানো চারটি উদ্বোধনী জুটি হলো- গ্রায়েম ফ্লাওয়ার ও ক্রিস টাভারে (১৯৮৩), জিওফ মার্শ ও ডেভিড বুন (১৯৮৭-৯২), আমির সোহেল ও সাঈদ আনোয়ার (১৯৯৬), অ্যাডাম গিলক্রিস ও ম্যাথিউ হেইডেন (২০০৩-০৭)। বিশ্বকাপে দুই ওপেনারের সম্মিলিত রানের রেকর্ড ভাঙার পথে আছেন ফিঞ্চ ও ওয়ার্নার। এই টুর্নামেন্টে তাদের জুটি ৬০০ রান ছাড়িয়েছে। এখনও গ্রুপের দুই ম্যাচ বাকি, নকআউটের দৌড়েও ভালোভাবে এগিয়ে তারা। রেকর্ডটি আছে তিলকারত্নে দিলশান ও উপুল থারাঙ্গার দখলে, ২০১১ বিশ্বকাপে তারা ৮০০ রানের মাইফলক স্পর্শ করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে