কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে-চিলি, জাপানের বিদায়

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ জুন ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১:০৬
কোপা আমেরিকার গ্রুপপর্বের শেষে ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে জয় পেয়েছে উরুগুয়ে। মারাকানা স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে চিলিকে ১-০ গোলে হারায় ল্যাটিন আমেরিকার ফুটবল পরাশক্তি উরুগুয়ে। তবে আগেই দুদলই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করায়, এ ম্যাচটি ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লাড়াই। এদিন উরুগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন এডিসন কাভানি। কোয়ার্টার ফাইনালে গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ের প্রতিপক্ষ পেরু। আর চিলি প্রতিপক্ষ কলম্বিয়া। ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে সহজ সুযোগ পেয়েছিলেন উরুগুয়ের অন্যতম সেরা স্ট্রাইকার সুয়ারেজ। কিন্তু সেই সুযোগ নষ্ট করেন তিনি।
দুই দলই বেশ কিছু গোলের সুযোগ নষ্ট করে। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৮২তম মিনিটে জোনাথন রদ্রিগেসের বাড়ানো বল হেডে চিলির জালের জড়ান পিএসজি স্ট্রাইকার কাভানি।

গ্রুপের আরেক ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করে এশিয়ার ফুটবল পরাশক্তির দল জাপান। ম্যাচের ১৫তম মিনিটে গোল করে এগিয়ে যায় জাপান। গোলটি করেন শোয়া নাকাজিমা। ম্যাচের ৩৫তম মিনিটে ইকুয়েডরকে সমতায় ফেরান অ্যাঞ্জেল মেনা। দুই ম্যাচ ড্র ও এক হারে  ২ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে থাকলেও নক আউট পর্বে যেতে পারলোনা এশিয়ার দলটি। মাত্র ১ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ ইকুয়েডর।

অন্যদিকে এবারে আসরে কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক ব্রাজিল। আর্জেন্টিনা মুখোমুখি হবে ভেনেজুয়েলার। আগামী শুক্রবার ও শনিবার রাতে ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাষ্ট্রদ্রোহ মামলা হচ্ছে

ব্যবস্থা চান বিশিষ্টজনরা

কেলেঙ্কারি-জালিয়াতিতে ডুবছে ২২ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

ত্রাণ-আশ্রয়ের জন্য ছুটছে মানুষ

ডেঙ্গু রোগীদের ৮০ ভাগই শিশু

ঢাকায় ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

‘জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে’

৪৮ ঘণ্টার মধ্যে বিএসটিআই পরিচালকের অপসারণ দাবি

ছেলেধরা সন্দেহে তিন জনকে পিটিয়ে হত্যা

রংপুর-৩ সদর শূন্য আসন নিয়ে আলোচনার ঝড়

পশ্চিমবঙ্গেও চালু হলো এনআরসি!

পর্নোগ্রাফি ও ব্ল্যাকমেইল নেশা সিলেটের এহিয়ার

গণপিটুনিতে জড়িতদের আইনের আওতায় আনা হবে

রাঘববোয়ালদের নিয়ে কাজ করতে সমস্যা হয়

মাদ্রাসাছাত্রীকে ইজিবাইক থেকে নামিয়ে ধর্ষণের পর হত্যা

ভারতের কৌশল ধ্বংস করছে সার্ককে