‘এটা সত্যিই বিব্রতকর’

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ২৫ জুন ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৯:২৫
এবারের বিশ্বকাপে ৫ ম্যাচে হেরে বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে ছিটকে গেল দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় বারের মতো গ্রুপপর্ব থেকে বিদায় নিলো দক্ষিণ আফ্রিকা। এর আগে ২০০৩ বিশ্বকাপে এমনটা হয়েছিল। সেবার প্রোটিয়া অলরাউন্ডার শন পোলকের নেতৃত্বে আসরের গ্রুপপর্ব থেকে বিদায় নেয় দক্ষিণ আফ্রিকা। এবার বিশ্বকাপে এমন বাজে পারফরমেন্স নিয়ে বিব্রত প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি। ম্যাচে শেষে তিনি বলেন, ‘ হ্যাঁ অবশ্যই। তবে আমি গর্বিত দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় ও অধিনায়ক হতে পেরে। এটা আমার জন্য অনেক গর্বের।
আমাদের বিশ্বকাপে ফল খুবই বাজে। যা সব সীমা অতিক্রম করে গেছে। এটা সত্যিই বিব্রতকর। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি। কিন্তু তা যথেষ্ট হয়নি জয়ের জন্য। আমিওতো মানুষ, ব্যপারটা আমারো বিঁধছে।’
রোববার লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ৪৯ রানে হার দেখে দক্ষিণ আফ্রিকা। এর জন্য বোলিংকে দুষছেন ডু প্লেসি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা কিছু ভুল বারবারই করছি। প্রথমে বোলিং দিয়ে শুরু করা যাক। আমাদের অনেক ভালো বোলিং লাইনআপ। কিন্ত তারা তাদের পারফরমটা করতে পারছে না। তবে ইমরান এর মধ্যে ব্যাতিক্রম।’ এবারের বিশ্বকাপে ৭ ম্যাচে ১০ উইকেট শিকার ইমরান তাহিরের। আর পাকিস্তানের বিপক্ষে ২ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক এখন এই প্রোটিয়া লেগ স্পিনার (৩৯)।
এবারে ব্যাটিং বোলিং সব বিভাগেই ব্যর্থ হয়েছে দক্ষিন আফ্রিকা। একমাত্র আফগানিস্তানের বিপক্ষেই জয় পেয়েছে প্রোটিয়ারা। এমন ব্যর্থতা কাটিয়ে ওঠার চেষ্টা করছেন অধিনায়ক ডু প্লেসি। তিনি বলেন, ‘আমি চেষ্টা করছি কিন্তু দুর্ভাগ্যবসত আমার হাতে নিছুই নেই। আমি যদি পারতাম তাহলে ব্যাটসম্যানদের দিয়ে আরো কিছু রান করিয়ে নিতাম। কিন্তু এটা সম্ভব নয়। এটা চ্যালেঞ্জিং। আমি যদি সব কিছু নিয়ন্ত্রণ করতে পারতাম তাহলে সব ঠিক করে দিতাম। কিন্তু আমি সব কিছু নিয়ন্ত্রণ করতে পারবো না।’
বিশ্বকাপে আরো দুই ম্যাচ বাকি দক্ষিণ আফ্রিকার। আগামী শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ডারহ্যামে মাঠে নামবে প্রোটিয়ারা। আর আগামী ৬ই জুলাই বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে দক্ষিণ আফ্রিকা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবাহনীর জালে মোহামেডানের ‘এক হালি’

রংপুরে দাফন হওয়ায় বিদিশার স্বস্তি

তদন্ত করে ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে

চার পুলিশ হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরে বাধা নেই