বগুড়ায় উপনির্বাচন আজ

প্রথম পাতা

বগুড়া প্রতিনিধি | ২৪ জুন ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:৩৭
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছেড়ে দেয়া বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচন আজ। ইতিমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই আসনে এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ইভিএম সামগ্রী পাঠানো হয়েছে। ১৪১টি কেন্দ্রে আজ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন ভোটার ভোট দেবেন বলে আশা করা হচ্ছে।

এদিকে ১৪১টি কেন্দ্রের মধ্যে ১১১টিকে অতি গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এসব ভোটকেন্দ্রে যেকোনো ধরনের সহিংসতা এড়াতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন। প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা।
এদিকে বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ জানান, শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য ১৪১ জন প্রিজাইডিং অফিসারসহ ৩০৩৬ জন নির্বাচনী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

এই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের এসএম টি জামান নিকেতা (নৌকা), বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ (ধানের শীষ), জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর (লাঙ্গল), মুসলিম লীগের মুফতি রফিকুল ইসলাম (হারিকেন), বাংলাদেশের কংগ্রেসের মনসুর রহমান (ডাব) ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিনহাজ (আপেল)।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে প্রায় দেড় লাখ ভোটের ব্যবধানে মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম ওমরকে পরাজিত করে বিজয়ী হন। পরে মির্জা ফখরুল শপথ না নেয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। এদিকে  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা বলেন, ‘মানুষ প্রযুক্তির বিষয়ে আগের থেকে অনেক বেশি জানে। এ ছাড়াও মোবাইল ফোনেই ইভিএম সম্পর্কে ধারণা পেয়েছে। এ কারণে ইভিএম ভোটে আগ্রহ বেড়েছে। ভোটের ব্যাপক উপস্থিতি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।’ অপরদিকে বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মাদ সিরাজ বলেন, ইভিএম পদ্ধতি এখানকার ভোটারদের কাছে নতুন হলেও উপস্থিতি কম হবে না বলে তিনি মনে করেন। জেলা সিনিয়র নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ এ প্রসঙ্গে বলেন, ভোটের মহড়ায় ভোটার উপস্থিত কম হলেও যেহেতু সকল দল নির্বাচনে অংশ নিয়েছেন সেই কারণে আজ উপনির্বাচনে উপস্থিত ভালো হবে বলে তিনি আশা করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আমির

২০১৯-০৬-২৩ ১৩:৩৭:৪০

জনগন ভোট দিতে পারলে বি ত্রন পি পাশ , আমরা জনগন চাই রাতে যেন ভোট না হয়

আপনার মতামত দিন

৮দিন পর বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ চালু

চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত

চৌদ্দগ্রামে ৩দিনেও সন্ধান মেলেনি অটোরিকশা চালকের

৪ দফা দাবিতে ৭ কলেজের শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

আগামীতে বিদ্যুৎচালিত ট্রেন চলবে: প্রধানমন্ত্রী

মার্কিন পার্লামেন্টে ভোটের মাধ্যমে ট্রাম্পের বর্ণবাদী মন্তব্যের নিন্দা

এইচএসসিতে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে

মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩

কাজিপুরে রিং বাঁধ ধসে ৩ গ্রাম প্লাবিত, পানিবন্দী ৩০০ পরিবার

৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ একরাতে নারীসহ নিহত ৩

একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়

এরশাদের সংসদীয় আসন শূন্য ঘোষণা

যেভাবে জানা যাবে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল

‘গান আগের মতো স্থায়িত্ব পাচ্ছে না’

নিরাপত্তা জোরদার আইনের শাসন নিশ্চিতের তাগিদ