পার্থক্য গড়ে দিতে পারেন যারা

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

| ২৩ জুন ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১০:৩৬
বাবর আজম
পাকিস্তানের হয়ে ৬৮ ওয়ানডেতে প্রায় ৫১ গড়ে ২৯০২ রান করেছেন ডানহাতি বাবর। বর্তমানে দলের সেরা ব্যাটসম্যান তিনিই। বিশ্বকাপে নিয়মিত রান করে যাচ্ছেন। ৪ ম্যাচে বাবরের ব্যাট থেকে এসেছে মোট ১৬৩ রান। তবে তিন অংকের ম্যাজিক্যাল ফিগারে পৌঁছুতে পারেননি বাবর। নটিংহামে ইংল্যান্ডের বিপক্ষে ৬৩ রানের ইনিংসটিই এখন পর্যন্ত বাবরের সর্বোচ্চ। তবে লর্ডসে পাকিস্তানের বাঁচা-মরার লড়াইয়ে ব্যাট হাতে ব্যবধান গড়ে দিতে পারেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।
হাশিম আমলা
১৭৯ ম্যাচে ৮০৩১ রান। গড় ৪৯.২৬।
দক্ষিণ আফ্রিকার সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন হাশিম আমলা। কিন্তু চলতি বিশ্বকাপে খুব একটা ফর্মে নেই আমলা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে গত ম্যাচে ৫১ রান করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। আর পাকিস্তান তার প্রিয় প্রতিপক্ষ। পাকিস্তানের বিপক্ষে প্রায় ৪৮ গড়ে রান করেছেন আমলা। দু’দলের সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজেও আমলার ব্যাটে রান ছিল। হাঁকিয়েছিলেন সেঞ্চুরি।
ফখর জামান
পাকিস্তানের হয়ে ৪০ ম্যাচে প্রায় ৪৯ গড়ে ১৭৬২ রান করেছেন ফখর। স্ট্রাইকরেট ৯৭.৫০। ওয়ানডেতে দলের হয়ে একমাত্র ডাবল সেঞ্চুরিয়ান তিনি। ২০১৭ সালে বার্মিংহামে এই দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই অভিষেক হয়েছিল বাঁহাতি ওপেনার ফখর জামানের। এরপর আরো ৫ ম্যাচ খেলেছেন তিনি। খুব একটা সুবিধা করতে পারেননি। আর চলতি বিশ্বকাপও খুব একটা ভালো কাটছে না ফখরের। তবে ভারতের বিপক্ষে গত ম্যাচে ৬২ রান করেন তিনি। ফখর দাঁড়িয়ে গেলে দক্ষিণ আফ্রিকার কপালে শনি আছে।
মোহাম্মদ আমির
বিশ্বকাপ দল থেকে বাদ দেয়া হয়েছিল বাঁহাতি পেসার মোহাম্মদ আমিরকে।  সেই আমিরই এখন টুর্নামেন্টের অন্যতম সেরা বোলার। ৪ ম্যাচে ১৩ উইকেটে নিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এর আগে মাত্র ৪ ম্যাচ খেলেন আমির। উইকেটে ২টি। তবে লর্ডসে আমিরকে দেখে-শুনেই খেলবেন প্রোটিয়া ব্যাটসম্যানরা। আর আমির চাইবেন অভিশপ্ত এই মাঠে নিজের সেরাটা দেখাতে। ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে স্পট ফিক্সিং করে ৫ বছর নিষিদ্ধ হয়েছিলেন আমির।
ইমরান তাহির
পাকিস্তানের ক্রিকেটার খেলবেন পাকিস্তানের বিপক্ষেই! ইমরান তাহির পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে যার পাঁচশ’র উপর উইকেট আছে। ৪০ বছর বয়সী এই লেগস্পিনার বর্তমানে দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা বোলিং অস্ত্র। আর জন্মভূমির বিপক্ষে তাহিরের রেকর্ডটাও বেশ ভালো। চলতি বিশ্বকাপে ৫ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন তাহির। নিউজিল্যান্ডের বিপক্ষে গত ম্যাচে উইকেটশূন্য থাকলেও ১০ ওভারে মাত্র ৩৩ রান দেন এই লেগি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ওয়াশিংটনে ইমরান খান যা বললেন

ট্যাংকার জব্দ: ইরান-বৃটেন উত্তেজনা অব্যাহত

‘টিভি চ্যানেলগুলো নাচের শিল্পীদের যথাযথ মূল্যায়ন করে না’

বানভাসি মানুষের দুর্ভোগ বাড়ছে

নৈরাজ্য

১৯ জনকে গণপিটুনি নিহত ৩

মার্কিন দূতাবাসের দুরভিসন্ধি

মিন্নির জামিন মেলেনি

পুঁজিবাজারে একদিনেই ৫ হাজার কোটি টাকার মূলধন হাওয়া

মশায় অতিষ্ঠ মানুষ ঘরে ঘরে ডেঙ্গু আতঙ্ক

অর্থনৈতিক কূটনীতির ওপর গুরুত্ব দিতে বললেন প্রধানমন্ত্রী

সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে অচল ঢাবি

যে কারণে সিলেটে মহিলা কাউন্সিলর লাকীর ওপর হামলা

৬ ঘণ্টা বিদ্যুৎ ও পানিবিহীন শাহজালাল বিমানবন্দর

সাত দিনের মধ্যে প্রথম কিস্তি পরিশোধের নির্দেশ

এ যেন খোঁড়াখুঁড়ির নগরী