চট্টগ্রামে জামায়াত নেতার জানাজায় ছাত্রলীগের হামলা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ২৩ জুন ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১২:৫৮
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর শ্বশুর মাওলানা মুমিনুল হক চৌধুরীর জানাজায় হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে জানাজায় অংশ নেয়া এক শিক্ষানবিস আইনজীবীসহ পাঁচজন আহত হয়েছেন। শনিবার বাদ  জোহর নগরী চট্টগ্রাম কলেজ মাঠে (প্যারেড মাঠ) বর্ষীয়ান এ রাজনীতিবিদের জানাজা অনুষ্ঠিত হয়। জানা গেছে, মোমিনুল হকের জানজায় শরিক হতে সাধারণ লোকজন ও জামায়াত-শিবিরের নেতাকর্মীরা বেলা দেড়টার দিকে প্যারেড মাঠে জড়ো হন। জানাজা শুরুর আগ মুহূর্তে চট্টগ্রাম কলেজ থেকে ছাত্রলীগের একটি মিছিল নিয়ে জানাজার দিকে এগুতে থাকলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় জানাজায় অংশগ্রহণকারী মুসল্লিদের লক্ষ্য করে ছাত্রলীগ ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় জানাজায় অংশগ্রহণকারীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে শিক্ষানবিস আইনজীবী মোহাম্মদ জোবায়েরসহ পাঁচজন আহত হন।
চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন জানান, মওলানা মুমিনুল হকের জানাজা শুরুর আগে চট্টগ্রাম কলেজের কিছু ছাত্র মিছিল নিয়ে গেলে উত্তেজনা তৈরি হয়।
আমাদের পুলিশ জানাজার মুসল্লি ও মিছিলকারী ছাত্রদের মাঝামাঝি অবস্থান নিয়ে কোনো ধরনের সংঘাত করতে  দেইনি। পরে মিছিলকারীদের ধাওয়া দিয়ে এলাকা ত্যাগ করে জানাজা সম্পন্ন হয়েছে। ইসলামী ছাত্রশিবির নগর (দক্ষিণ) সভাপতি হাসান আব্দুল্লাহ জানান, ছাত্রলীগের কিছু নেতাকর্মী কোনো প্রকার উস্কানি ছাড়াই শান্তিপূর্ণ জানাজায় হামলা করে। জানাজার মাঠে মুসল্লিদের ওপর ইট-পাটকেল ছুঁড়তে দেখা যায়। এ সময় ছাত্রশিবির নেতৃবৃন্দ তাদের জনশক্তিদেরকে ছাত্রলীগের সঙ্গে হেচিংয়ে না গিয়ে শান্তিপূর্ণভাবে জানাজা শেষ করে চলে যাওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়। শনিবার  ভোরে মাওলানা মুমিনুল হক চৌধুরী ইন্তেকাল করেন। সকাল সাড়ে ৮টায় ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজে প্রথম জানাজা, দ্বিতীয় জানাজা আইআইইউসি ক্যাম্পাসে এবং তৃতীয় জানাজা চট্টগ্রাম প্যারেড মাঠে অনুষ্ঠিত হয়। সাতকানিয়া তুলাতলী হাইস্কুল মাঠে চতুর্থ জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আশরাফ

২০১৯-০৬-২৩ ১১:০০:১৭

আবু-জেহেল কি এত খারাপ ছিল

আপনার মতামত দিন

ডেঙ্গুজ্বরে হবিগঞ্জ সিভিল সার্জনের মৃত্যু

ওয়াশিংটনে ইমরান খান যা বললেন

ট্যাংকার জব্দ: ইরান-বৃটেন উত্তেজনা অব্যাহত

‘টিভি চ্যানেলগুলো নাচের শিল্পীদের যথাযথ মূল্যায়ন করে না’

বানভাসি মানুষের দুর্ভোগ বাড়ছে

নৈরাজ্য

১৯ জনকে গণপিটুনি নিহত ৩

মার্কিন দূতাবাসের দুরভিসন্ধি

মিন্নির জামিন মেলেনি

পুঁজিবাজারে একদিনেই ৫ হাজার কোটি টাকার মূলধন হাওয়া

মশায় অতিষ্ঠ মানুষ ঘরে ঘরে ডেঙ্গু আতঙ্ক

অর্থনৈতিক কূটনীতির ওপর গুরুত্ব দিতে বললেন প্রধানমন্ত্রী

সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে অচল ঢাবি

যে কারণে সিলেটে মহিলা কাউন্সিলর লাকীর ওপর হামলা

৬ ঘণ্টা বিদ্যুৎ ও পানিবিহীন শাহজালাল বিমানবন্দর

সাত দিনের মধ্যে প্রথম কিস্তি পরিশোধের নির্দেশ