পারলেন না ব্রাথওয়েট

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

বিশ্বকাপ ডেস্ক | ২২ জুন ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১০:১৯
ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্বকাপের ২৯তম ম্যাচ। মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড। ২৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ রানে হার দেখে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়ান অলরাউন্ডার কার্লোস ব্রাথওয়েট খেলেন অসধারণ এক শতকের ইনিংস। ৭ বলে যখন ১ উইকেট হাতে রেখে ৬ রান প্রয়োজন তখনি আউট হন তিনি।   


শুরুতেই ট্রেন্ট বোল্ডের ধাক্কায় পড়ে ক্যারিবীয়রা। ১ করা শাই হোপ ও নিকোলাস পুরানের উইকেট দুটি তুলে নেন তিনি। ঠিক এমন করে দুই ব্যাটসম্যানকে তুলে নিয়েছিলেন শেলডন কটরেল। তবে ক্রিস গেইল ও শেমরন হেটমায়ার স্বস্তি এনে দেন দলে।
তবে গেইল ৮৭ ও হেটমায়ার ৫৪ রানের বিদায় নিলে হঠাৎ এলোমেলো হয়ে যায় তারা। এরপর দ্রুত আরো ৩ উইকেট তুলে নেয় কিউই বোলাররা। এরপর দলকে টেনে ধরেন ব্রাথওয়েট।

ট্রেন্ট বোল্ড ৪টি, লোকি ফার্গুসন ৩টি ও ১টি উইকেট পান কলিন ডি গ্রান্ডহোম, ম্যাট হেনরি, জিমি নিশাম।
 
এর আগে টসে জিতে ফিল্ডিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে কেন উইলিয়ামসনের ব্যাটে ভর করে ২৯১ রান করে নিউজিল্যান্ড। উইলিয়ামসন করেন ১৪৮ রান। এছাড়া ৬৯ রান আসে রস টেইলরের ব্যাট থেকে। শুরুটা মোটেই ছিলো না নিউজিল্যান্ডের পক্ষে। প্রথম ওভারেই দুই ওপেনারকে হারায় তারা। কটরেলের শিকার হন দুজন। তবে এরপর থেকে একপ্রান্ত আগলে রাখেন উইলিয়ামসন। দলকে নিয়ে যান বড় সংগ্রহের দিকে। তবে ২ রানের জন্য ছোঁয়া হয়নি ১৫০ রানরে মাইলফলক। আফসোসটা তার রয়েই যাবে।

ওয়েস্ট ইন্ডিজ নিউজিল্যান্ডের ৮টি উইকেট ফেলে। শেলডন কটরেল পান ৪উইকেট এছাড়া কার্লোস ব্রাথওয়েট ২টি ও ১ উইকেট নেন ক্রিস গেইল।
 
বিশ্বকাপে নিউজিল্যান্ড এখনও পর্যন্ত কোনো ম্যাচ হারেনি। ৬ ম্যাচের ৫টিতে জয় আর পরিত্যক্ত ১ ম্যাচ। আর ক্যারিবীয়দের জয় মাত্র ১টি ম্যাচে। ৪টিতে পরাজয়ের বিপরীতে বৃষ্টিতে পরিত্যক্ত এক ম্যাচ। পয়েন্ট ৩।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ওয়াশিংটনে ইমরান খান যা বললেন

ট্যাংকার জব্দ: ইরান-বৃটেন উত্তেজনা অব্যাহত

‘টিভি চ্যানেলগুলো নাচের শিল্পীদের যথাযথ মূল্যায়ন করে না’

বানভাসি মানুষের দুর্ভোগ বাড়ছে

নৈরাজ্য

১৯ জনকে গণপিটুনি নিহত ৩

মার্কিন দূতাবাসের দুরভিসন্ধি

মিন্নির জামিন মেলেনি

পুঁজিবাজারে একদিনেই ৫ হাজার কোটি টাকার মূলধন হাওয়া

মশায় অতিষ্ঠ মানুষ ঘরে ঘরে ডেঙ্গু আতঙ্ক

অর্থনৈতিক কূটনীতির ওপর গুরুত্ব দিতে বললেন প্রধানমন্ত্রী

সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে অচল ঢাবি

যে কারণে সিলেটে মহিলা কাউন্সিলর লাকীর ওপর হামলা

৬ ঘণ্টা বিদ্যুৎ ও পানিবিহীন শাহজালাল বিমানবন্দর

সাত দিনের মধ্যে প্রথম কিস্তি পরিশোধের নির্দেশ

এ যেন খোঁড়াখুঁড়ির নগরী