‘কিউইদের ওয়ানডে ইতিহাসে সেরা উইলিয়ামসন’

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ২২ জুন ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১২:২৪
বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বাদ পড়া অভ্যাসে পরিণত হয়েছিল  নিউজিল্যান্ডের। কেন উইলয়ামসনের নেতৃত্বে গতবার ফাইনালে খেলে সেটি থেকে বেরিয়ে আসতে সক্ষম হয় কিউইরা। এবারো নিউজিল্যান্ডকে টেনে নিয়ে যাচ্ছেন উইলিয়ামসন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চাপের মুখে অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়ে যেভাবে জেতালেন দলকে, সত্যিই অসাধারণ! আর সাবেক কিউই অলরাউন্ডার ড্যানিয়েল ভেট্টোরি মনে করেন, নিউজিল্যান্ডের ওয়ানডে ইতিহাসের সেরা ক্রিকেটার হলে উইলিয়ামসন।
এজবাস্টনে দক্ষিণ আফ্রিকার ২৪১ রান তাড়া করতে নেমে একশ’র আগেই ৪ ও দেড়শ’র আগে ৫ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। সেখান থেকেই ম্যাচ বের করে নেন উইলিয়ামসন। ক্যারিয়ারের ১২তম ওয়ানডে সেঞ্চুরিটা তিনি পূর্ণ করে ইনিংসের শেষ ওভারে। ওই ওভারেই জয়ের জন্য ৮ রান প্রয়োজন ছিল নিউজিল্যান্ডের। আন্দিলে ফেলুকাওয়োর দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে স্কোর সমান বানিয়ে দেন উইলিয়ামসন।
পরে বলে বাউন্ডারি মেরে নিশ্চিত করেন জয়। ২০১০ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় উইলিয়ামসনের। ১৪৩ ওয়ানডেতে ৪৭.৩৬ গড়ে রান করেছেন এ ডানহাতি। ভেট্টোরি বলেন, নিউজিল্যান্ডের ওয়ানডে ইতিহাসের সেরা ক্রিকেটার উইলিয়ামসন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইনিংসই কারণটা বলে দেয়। তার ব্যাটিং রেকর্ড দারুণ। অল্প সময়ের মধ্যেই সে নিজের অবস্থান গড়ে নিয়েছে। অধিনায়ক হোক কিংবা না হোক, সবসময়ই ও ব্যতিক্রম। ও জেতার জন্য খেলে আর নিজেই দলকে জেতানোর দায়িত্বটা নেয়- অন্য সব ব্যাটসম্যানদের সঙ্গে উইলিয়ামসনের পার্থক্যটা এখানেই। ক্যারিয়ার শেষ করার সময় সে এমন জায়গায় থামবে যেখানে আর কেউ যেতে পারবে না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে