সাউদাম্পটনে মুখোমুখি ভারত-আফগানিস্তান

অভিষেকের অপেক্ষায় ঋষভ পান্ত

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ২২ জুন ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১০:৫২
দু’দলের শেষ লড়াইটা খুব জমজমটা হয়েছিল। আরব আমিরাতে এশিয়া কাপের ম্যাচে ভারতের বিপক্ষে জিততে জিততে টাই করে আফগানিস্তান। দু’বারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে সেটি ছিল আফগানদের কেবল দ্বিতীয় ম্যাচ। তৃতীয় সাক্ষাৎটা হচ্ছে বিশ্বকাপে। আজ সাউদাম্পটনে বিরাট কোহলির দলের মুখোমুখি হচ্ছেন রশিদ-নবীরা। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে ভারত। আর ৫ ম্যাচে সবক’টিতে হেরে তলানিতে আফগানিস্তান। নিজেদের শেষ ম্যাচে আফগান বোলাররা ইংলিশ ব্যাটসম্যানদের কাছ থেকে ক্রিকেট দীক্ষা নেন।
৩৯৭ রান তুলে ইংল্যান্ড। দলের সেরা বোলার রশিদ খান ৯ ওভারে ১১০ রান দিয়ে বিশ্বকাপে সবচেয়ে খরুচে বোলারের লজ্জার রেকর্ড গড়েন। তবে ক্যারিয়ারের সবচেয়ে বাজে দিনটা ভুলে এখন ভারত ম্যাচের দিকে মনোযোগ দিচ্ছেন ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ৩ নম্বর বোলার। তিনি বলেন, ‘ আমার মনোযোগ ভারতের বিপক্ষে ম্যাচের দিকে। আমি গত ম্যাচ নিয়ে ভাবছি না।’
ভারত খুব ফুরফুরে মেজাজে আছে। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত তারা। আসরে অপরাজিত রয়েছে আর কেবল নিউজিল্যান্ড। তবে চোট সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না ভারতের। ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে ভুবনেশ্বর কুমারের পর খেলতে পারছেন না বিজয় শঙ্করও। আর ওপেনার শিখর ধাওয়ান ছিটকে গেছেন ইতিমধ্যেই। তার বদলে দলে জায়গা পাওয়া ঋষভ পান্ত আজ খেলার সুযোগ পেতে পারেন। অথবা প্রথমবার একাদশে সুযোগ মিলতে পারে দীনেশ কার্তিকের। ভারতের উদীয়মান তারকদের একজন পান্ত। ২১ বছর বয়সী বাঁহাতি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এখন পর্যন্ত ৫ ওয়ানডেতে ৯৩ রান করেছেন। ভারতের হয়ে বিশ্বকাপে ম্যাচ খেলতে একেবারে মুখিয়ে আছেন পান্ত। গতকাল তিনি বলেন, যখন শিখি ভাইয়ের (শিখর ধাওয়ান) জায়গায় আমাকে ডাকা হলো, আমার মা সোজা মন্দিরে চলে গিয়েছিলেন ভগবানকে পূজো দিতে। ভারতের প্রত্যেক ক্রিকেটারের একটাই স্বপ্ন- দলকে বিশ্বকাপ জেতাতে সহযোগিতা করা। আমার ক্ষেত্রেও ব্যতিক্রম না। দলে জায়গা পেয়ে আমি খুবই খুশি হয়েছিলাম।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবাহনীর জালে মোহামেডানের ‘এক হালি’

রংপুরে দাফন হওয়ায় বিদিশার স্বস্তি

তদন্ত করে ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে

চার পুলিশ হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরে বাধা নেই