পাচার হওয়া কিশোরকে ফেরত দিলো বিএসএফ

বাংলারজমিন

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার
 কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সীমান্তবর্তী শিকড়িয়া গ্রামের তামিম আহমদ (৯) নামক এক কিশোরকে গত সোমবার জোরপূর্বক ভারতে পাচার করেছে ৪ বাংলাদেশি। ওই ঘটনার সঙ্গে ভারতের চার নাগরিক জড়িত রয়েছেন বলে জানিয়েছে বিজিবি ও পুলিশ। ঘটনার দু’দিন পর বুধবার সন্ধ্যায় সেই কিশোরকে ফেরত দিয়েছে বিএসএফ।
গত মঙ্গলবার ও বুধবার বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর মধ্যে আলীনগর সীমান্তে দফায় দফায় বৈঠক হয়। অবশেষে বুধবার সন্ধ্যা ৭টায় পতাকা বৈঠক করে সকল কার্যসম্পন্ন শেষে ভারতীয় সীমান্তরক্ষীদের কাছ থেকে কিশোরকে গ্রহণ করেন আলীনগর বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার সুবেদার আলমগীর হোসেন।
জানা যায়, সোমবার শিরনী খাওয়ার কথা বলে শিকড়িয়া গ্রামের আবদুর রহমানের ছেলে তামিম আহমদ (৯)কে বাড়ি থেকে নিয়ে যায় একই গ্রামের মছব্বির আলীর ছেলে মইনুল, আবদুল মন্নানের ছেলে সাজু, মৃত মনির মিয়ার ছেলে শফিক, মৃত রফিক মিয়ার ছেলে ফরমান। পরে ভারতীয় নাগরিক আহমদ, আবদুল, আবুল, তৌর মিয়ার সহযোগিতায় কাঁটাতারের বেড়ার উপর দিয়ে ভারতে নেয়া হয়।
পরে ভারত থেকে ফোন দিয়ে ২ লাখ ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে আবদুুল নামের এক ভারতীয় নাগরিক।
কুলাউড়া থানার তদন্ত ওসি সঞ্জয় চক্রবর্তী জানান-‘নয় বছরের এক শিশুকে চার যুবক মিলে ভারতে পাঠিয়ে দিয়েছে। ঘটনার সঙ্গে জড়িত একজনের বাবাকে থানায় নিয়ে আসি।
ইতিমধ্যে বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক করে শিশুটিকে হস্তান্তর করা হয়েছে।
এ বিষয়ে শ্রীমঙ্গল ৪৬ বিজিবি কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান- ‘পাচারকারীরা চোরাকারবারি দলের সক্রিয় সদস্য। চোরাকারবারিদের মধ্যে টাকা-পয়সার লেনদেন নিয়ে এ ঘটনা ঘটেছে। তাও পরিবারিক দ্বন্দ্বের কারণে। আমরা বিএসএফকে সব তথ্য দিয়েছি।
তিনি আরও জানান, মঙ্গল ও বুধবার ৩ দফা ভারতীয় বিএসএফ’র সঙ্গে বৈঠকের পর কিশোর তামিম আহমদকে আনুষ্ঠানিকভাবে বিজিবি’র কাছে হস্তান্তর করা হয়েছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শ্রীলঙ্কায় যাচ্ছেন না মাশরাফি

পানিবন্দি মানুষ মানবেতর জীবন

‘তুইতোকারিকে’ কেন্দ্র করে চার খুন

ঢাকায় বাড়ছে জীবনযাত্রার ব্যয় কাবু মধ্যবিত্ত

আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ডেঙ্গু রোগীদের ভিড়

ভয়ঙ্কর মাদক আইস ছড়িয়ে দিচ্ছে আন্তর্জাতিক চক্র

দুই মামলা, আতঙ্কিত না হওয়ার পরামর্শ পুলিশের

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগের ছুটি বাতিল

দুর্নীতিকে দুর্নীতি হিসেবেই দেখব- ওবায়দুল কাদের

সিলেটে ধর্ষিতার স্বামীর ফরিয়াদ

কাঁচাবাজারে বন্যার প্রভাব

কিশোর গ্যাংয়ের অন্তর্দ্বন্দ্বে খুন

পাকুন্দিয়ায় নিহত স্কুলছাত্রীর ময়নাতদন্তে ধর্ষণের আলামত

টিআইবি’র উদ্বেগ প্রত্যাহারের আহ্বান

ভূমিকম্পের তীব্রতা ছিল সিলেটে