‘যে’ কারণে রুবেল নয়, লিটন

ইংল্যান্ড থেকে

স্পোর্টস রিপোর্টার, টনটন থেকে | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ২:১২
উইন্ডিজের বিপক্ষে দলে পরিবর্তনের দাবি ছিল। তবে সেই দাবির অংশ জুড়ে ছিল রুবেল হোসেনের নাম। কিন্তু একাদশে পরিবর্তন এলেও এই পেসার এবারো বসে থাকলেন দর্শক হয়ে। তিন ম্যাচে ব্যর্থ মোহাম্মদ মিঠুনের পরিবর্তে দলে জায়গা পান আরেক উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন কুমার দাস। বলার অপেক্ষা রাখেনা লিটনের এটি বিশ্বকাপ অভিষেক। দলের ব্যাটিং শক্তি বাড়ানোর কথা চিন্তা করেই তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে একাদশে। শুধু তাই নয়, দলের সেরা উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহীম হাতে ব্যথা  পেয়েছিলেন এই ম্যাচের আগে। তাই তাকে নিয়ে শঙ্কা ছিল কিছু্‌টা।
যদি কোনো কারণে তিনি ফের আহত হন বা হাতে ব্যথা অনুভব করেন তাহলে একজন বিকল্প উইকেট কিপারের প্রয়োজন। সেটিও ছিল লিটনকে একাদশে যোগ করার আরো একটি কারণ। ২০১৫ বিশ্বকাপে দূর্দান্ত বল করা রুবেল হোসেনকে জায়গা দেয়ার মতো অবশ্য কোন বিকল্পও খুঁজে পাওয়া যায়নি। বল হাতে তরুণ মেহেদী হাসান মিরাজ,  মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান আছেন দারুণ ফর্মে। তাই এই তিন বোলারকে একাদশের বাইরে রাখার কোন কারণ ছিল না।
অন্যদিকে ২০১৫তে ওয়ানডে ক্রিকেটে ভারতের বিপক্ষে অভিষেক হয়েছিল লিটনের। দীর্ঘদিন দলে সুযোগ পেয়েও প্রমাণ করতে ব্যর্থ হয়েছিলেন নিজেকে। অবশেষে গেল বছর এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করে নিজের যোগ্যতার প্রমাণ রাখেন। ধারণা করা হচ্ছিল বিশ্বকাপেও জায়গা করে নিবেন তিনি। শেষ পর্যন্ত সেটি হয়েছে। তবে মাঠে অভিষেক হতে তাকে অপেক্ষা করতে হয়েছে ৪ ম্যাচ। অভিষেক হতে পারতো শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচেই। কিন্তু সেই ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় সেটি সম্ভব হয়নি। অবশেষে স্বপ্নের বিশ্বকাপে অভিষেক হয়েছে তার। এখন দেখার বিষয় বড় মঞ্চে কতটা নিজেকে প্রমাণ করতে পারেন এই প্রতিভাবান তরুণ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘দর্শক কাঁদতে কাঁদতে হল থেকে বের হবে’

বুমরাহর তোপে ১০০ রানে অলআউট উইন্ডিজ, ভারতের রেকর্ড গড়া জয়

গ্রিজম্যান ২, বার্সেলোনা ৫, বেতিস ২

স্টোকসের অবিশ্বাস্য ইনিংসে ইংল্যান্ডের ইতিহাস গড়া জয়

শুল্কমুক্ত গাড়ি সুবিধা মুহিতের সুনামের সঙ্গে মানানসই হবে না: টিআইবি

রাষ্ট্রায়ত্ত ব্যাংককে আর কোনো অর্থ দেয়া হবে না

বিদেশগামীদের সঙ্গে প্রতারণা ঠেকাতে নজরদারি জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিকাহনামা থেকে কুমারি শব্দ বাদ দেয়ার নির্দেশ

মাহীকে দুদকের জিজ্ঞাসাবাদ, যাননি স্ত্রী

ডেঙ্গুতে মৃত্যু থামছে না

স্কুল থেকে মেয়েকে নিয়ে ফেরা হলো না আফছারের

৬ মাসে খেলাপি ঋণ বেড়েছে ১৮ হাজার কোটি টাকা

কোনো ষড়যন্ত্রই উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না-সালমান এফ রহমান

দেড় মাসেও খোঁজ মেলেনি সিলেটের নাসিমার

নাগরিকত্ব দিলে একসঙ্গে ফেরার ঘোষণা

দায়বদ্ধতা ও প্রতিশ্রুতি বাস্তবায়নে মনোনিবেশ করুন