গাইবান্ধার এসিল্যান্ডের মৃত্যু:

সাবেক এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ, শুনানী ১৮ই সেপ্টেম্বর

অনলাইন

উত্তরাঞ্চল প্রতিনিধি | ১২ জুন ২০১৯, বুধবার, ১:০৬
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাবেক এসিল্যান্ড নিহতের ঘটনায় দায়ের করা  মামলায় সাবেক এমপি আবুল কালাম আজাদসহ ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। মামলার অধিকতর শুনানীর জন্য আগামী ১৮ই সেপ্টেম্বর শুনানীর দিন ধার্য করেছেন গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক পার্থ ভদ্র। আজ শুনানী শেষে নতুন এ তারিখ ধার্য করা হয়। মামলাটির আইনী সহায়তা দিচ্ছেন ব্যারিস্টার মুশফিকুল হুদা।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভুমি) অবিদিয় মার্ডি’র মৃত্যুর ঘটনায় সাবেক এমপি, সহকারী পুলিশ সুপার ও ডাক্তারসহ ১৩ জনের বিরুদ্ধে গত ৮ই এপ্রিল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলার আভিযোগ দায়ের করা হয়। ওইদিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পার্থ ভদ্রের নিকট নিহতের ভাই স্যামসান মার্ডি এ অভিযোগটি দায়ের করেন।

অভিযোগে সাবেক এমপি আবুল কালাম আজাদকে প্রধান অভিযুক্ত করা হয়। এ ছাড়াও সহকারী পলিশ সুপার আনোয়ার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মাহাবুবুর রহমান, থানার তৎকালীণ অফিসার ইনচার্জ (তদন্ত) মেহেদী হাসান রাসেল সহ ১৩ জনকে আসামী করা হয়েছে।


আদালতের বিচারক পার্থ ভদ্র আগামী ১২ই জুন এই আবেদনের শুনানির তারিখ ধার্য করেন। সিআর পিটিশনে উল্লেখ্য করা হয়, অবিদিয় মার্ডি’র মৃত্যুর ঘটনায় তার স্ত্রী শেফালী সরেনের কাছ থেকে সুকৌশলে স্বাক্ষর নিয়ে গোবিন্দগঞ্জ থানায় সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার  ঘটনা দেখিয়ে একটি মামলা করা হয়।

উল্লেখ্য, গত ২০১৪ সালের ১১ই জানুয়ারী সন্ধ্যায় গোবিন্দগঞ্জ উপজেলার তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) অবিদিয় মার্ডি তার নিজ বাড়ি নওগাঁর ধামুরহাট থেকে কর্মস্থলে যাচ্ছিলেন। পথিমধ্যে কাটা এলাকায় গুরুতর আহত ও সংজ্ঞাহীন অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে। পরে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিশেষ বরাদ্দের চাল-গমের জন্য তদবিরবাজদের ভিড়

বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী

ভাগ্নে অপহরণের ‘তদন্তে’ সোহেল তাজ

দুই মামলায় আটকে আছে খালেদার মুক্তি

ইফায় অচলাবস্থা, ডিজির পদত্যাগ দাবি কর্মকর্তাদের

কমিউনিটি ক্লিনিকে আরো ১২০০০ কর্মী নিয়োগ হচ্ছে

ক্রাইম পেট্রোল দেখে খুন, অতঃপর...

৫ স্কুলছাত্রীসহ ৭ নারী ধর্ষিত

ধর্ষণ মামলার প্রতিবেদন বিলম্বে দেয়ায় চিকিৎসককে তলব

অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

এক মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ

ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ

রাষ্ট্র ও বিচার ব্যবস্থার ওপর জনগণের আস্থা হারিয়ে গেছে

রংপুরে জেলা পরিষদের প্রায় অর্ধকোটি টাকা লুটপাট