ড্রেসিং রুম আগলে রাখছেন মাশরাফি

বাংলাদেশ কর্নার

স্পোর্টস রিপোর্টার | ১১ জুন ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:৫৮
মাঠের বাইরের আলোচনা-সমালোচনা থেকে ড্রেসিং রুমকে রক্ষা করছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সতীর্থ খেলোয়াড়দের ঢাল হয়ে মাশরাফি বলেন, ‘প্রত্যেক ম্যাচেই ভালো করতে হবে, ভালো খেলতে হবে। রিয়াদ যেভাবে ব্যাট করে সব ম্যাচেই এভাবে করতে হবে। তামিমও কিন্তু এই প্রত্যাশা নিয়েই যায়। আমি সব কিছু সত্যিকার অর্থে ইতিবাচকভাবে দেখার চেষ্টা করছি। আমার কাছে মনে হয় সবাই মানসিকভাবে ঠিক আছে। স্রেফ বাইরের আলোচনাগুলো..(প্রভাব ফেলছে)। বাইরের আলোচনা যেন ড্রেসিং রুমে না যায় সেটা গুরুত্বপূর্ণ।
আমরা তো সবাই আবেগী অনেক। রাতারাতি সব কিছু চাওয়া-পাওয়া জানাতে পছন্দ করি। এটা খেলোয়াড়দের ভেতরও আছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে এখন খুব সহজেই ভক্তদের প্রতিক্রিয়া চোখে পড়ে ক্রিকেটারদের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর যারা বাংলাদেশের ক্রিকেটারদের প্রশংসায় ভাসিয়েছিলেন, তারাই টানা দুই ম্যাচে হারের পর সুর পাল্টে ফেলেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে মুশফিকুর রহীমের কারণে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের রানআউট বঞ্চিত হয় বাংলাদেশ। পরে রস টেইলরকে নিয়ে ম্যাচ বের করে নেন উইলিয়ামসন। শেষের দিকে নিউজিল্যান্ডকে চেপে ধরলেও ২ উইকেটে হার মানতে হয় বাংলাদেশকে। মুশফিকুর রহীমের রান আউট মিস ছিল আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে। সামজিকমাধ্যমে দেশে-বিদেশে ব্যাপক ট্রলের শিকার হন তিনি। মুশফিকের উইকেটের পেছনে দাঁড়ানোর যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন কেউ কেউ। ভক্তদের প্রতিক্রিয়া এতটাই বাজে প্রভাব ফেলে যে, কেঁদে ফেলেন মুশফিক। বাংলাদেশের সফলতম ওপেনার হলেও সমালোচনা থেকে রেহাই মেলে না তামিমের। দারুণ ফর্ম নিয়ে বিশ্বকাপে এসেছিলেন। সেই ফর্ম কোথায় যেন হারিয়ে গেছে। বিশ্বকাপে তিন ম্যাচে প্রত্যাশিত খেলতে পারেননি। কথা শুনতে হচ্ছে তাকেও। এমনকি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার জায়গা নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে। কান পাতলেই ওসব কথা শুনতে পান মাশরাফি। তিনি বলেন, ‘এই আওয়াজ (মানুষের সমালোচনার) যেন ড্রেসিং রুমে না যায়। দিনশেষে চাপটা পড়ে। কাজেই এসব থেকে ওরা যত দূরে থাকতে পারবে আরও বেশি দিতে পারবে।’

এদিকে, ব্রিস্টলের আবহাওয়াও বাংলাদেশের বাঁধা হয়ে দাঁড়িয়েছে। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল রেসে পিছিয়ে পড়েছে টাইগাররা। সমান ম্যাচে শ্রীলঙ্কার পয়েন্ট ৩। লঙ্কানদের বিপক্ষে ম্যাচটা জেতা তাই খুব গুরুত্বপূর্ণ। কিন্তু ম্যাচটি রয়েছে বৃষ্টিতে ভেসে যাওয়ার শঙ্কায়! ব্রিস্টলে আগের ম্যাচে (পাকিস্তান-শ্রীলঙ্কা) মাঠে এক বলও গড়ায়নি। গতকাল সারাদিন আকাশ মেঘে ঢাকা ছিলো। আবহাওয়া দপ্তর বলছে, আজ ব্রিস্টলে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮০ শতাংশ। বেলা ৩টার আগে সূর্যের দেখা মিলবে না। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হলে খুব ক্ষতি হয়ে যাবে বাংলাদেশের। মাশরাফির প্রার্থনা ম্যাচটা যেন হয়। তিনি বলেন, আগের দুই ম্যাচ হেরে আমরা হতাশ। বিশেষ করে নিউজিল্যান্ডের কাছে হেরে। এ ধরনের টুর্নামেন্টে এখনই শেষ বলে কিছু বলা যাবে না। শেষ হওয়ার আগে কিছুই বলা যাবে না। এখনো আশা আছে। ছেলেরা জিততে মুখিয়ে আছে। তাই আমরা পূর্ণ ম্যাচ চাই। ম্যাচটা না হলে আমাদের সমীকরণ কঠিন হয়ে যাবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিশেষ বরাদ্দের চাল-গমের জন্য তদবিরবাজদের ভিড়

বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী

ভাগ্নে অপহরণের ‘তদন্তে’ সোহেল তাজ

দুই মামলায় আটকে আছে খালেদার মুক্তি

ইফায় অচলাবস্থা, ডিজির পদত্যাগ দাবি কর্মকর্তাদের

কমিউনিটি ক্লিনিকে আরো ১২০০০ কর্মী নিয়োগ হচ্ছে

ক্রাইম পেট্রোল দেখে খুন, অতঃপর...

৫ স্কুলছাত্রীসহ ৭ নারী ধর্ষিত

ধর্ষণ মামলার প্রতিবেদন বিলম্বে দেয়ায় চিকিৎসককে তলব

অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

এক মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ

ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ

রাষ্ট্র ও বিচার ব্যবস্থার ওপর জনগণের আস্থা হারিয়ে গেছে

রংপুরে জেলা পরিষদের প্রায় অর্ধকোটি টাকা লুটপাট