ফের অবস্থানে ছাত্রলীগের পদবঞ্চিতরা

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৭ মে ২০১৯, সোমবার, ১০:৪২ | সর্বশেষ আপডেট: ২:৪৪
কেন্দ্রীয় কমিটিতে স্থান না পাওয়ায় অবস্থান কর্মসূচি শুরু করেছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। রোববার মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যে এই অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

প্রায় ২০ জনের মতো এই কর্মসূচিতে রয়েছেন। তাদের মধ্যে রয়েছেন আগের কমিটির সমাজসেবা সম্পাদক রানা হামিদ, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন প্রমুখ। সম্মেলনের এক বছর পর ছাত্রলীগের নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকে ক্ষোভ-বিক্ষোভ চলছে, যা মারামারিতেও গড়ায়।

কমিটিতে বিতর্কিত অনেককে ঠাঁই দেয়া হয়েছে দাবি করে তাদের বাদ দেয়ার দাবি তোলে একটি অংশ। নানা কর্মসূচি পালনের পর বিতর্কিতদের বাদ দেয়ার আশ্বাসে তারা শান্ত হয়েছিল।

কিন্তু সোমবার সকালে নতুন কমিটির সদস্যদের নিয়ে সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এরপর আবারও কর্মসূচিতে নামে বঞ্চিতরা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

বাবুল চৌধুরী এইচ এম

২০১৯-০৫-২৭ ০০:৫৬:১৫

বাংলাদেশ ছাত্রলীগের ব্যাপারে অভিবাবক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বের ধরি মাছ না ছুই পানি নিতী গ্রহণের ফলে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠনটি গুরুত্ব ও জনপ্রিয়তা হারাতে বসেছে। গনতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচনের মাধ্যমে নেতানেত্রী নিযুক্ত না করে শুধুমাত্র খেয়াল খুশীমতো মনোনীত ব্যক্তির নাম ঘোষণা করলে পরে যেকোনো সংগঠন অরাজনৈতিক ব্যক্তি সংগঠনে পরিণত হয়।যদি ছাত্রলীগ নেতাকর্মীদের বাগে আনা সম্ভব না হয় তাহলে ছাত্রলীগ সংগঠনকে একবছরের জন্য রাজনীতি হতে বিরতি দান করা উচিৎ।আরঐ একবছরের জন্য ছাত্রলীগ নেতাকর্মী সমর্থকদের দেশের সব জায়গায় শিক্ষাবিস্তার সামাজিক কুসংস্কার বাল্যবিবাহ যৌতুক প্রথা দুরিকরন শোচালয় তথা কৃষকদের উন্নত কৃষিকাজে সাহায্য ও গ্রাম্য যোগাযোগ ডিজিটাল ব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে স্বেচ্ছাসেবী হিসাবে কাজ করার অনুমতি দেওয়া হোক।

আপনার মতামত দিন

‘খালেদা জিয়াকে এতো ভয় পান কেন’

বাংলাদেশ দলে পরিবর্তনের ছড়াছড়ি

জাবির সাহসী সাংবাদিকেরা

জননিরাপত্তা আইনে আটক দেখানো হয়েছে ফারুক আবদুল্লাহকে

হাসি হত্যার লোমহর্ষক বর্ণনা প্রাক্তন স্বামীর

পুঁজিবাজারে আমরা সুশাসন আনবো: অর্থমন্ত্রী

পারস্য উপসাগরে আবার উত্তেজনা, যুদ্ধের আশঙ্কা

ফেসবুকে ক্ষমা চেয়েছেন রাব্বানী

বিশ্ববাজারে তেলের দাম বাড়ছে রেকর্ড পরিমাণে

কাশ্মীরে জোরপূর্বক গুম, ধর্ষণ, যৌন নির্যাতন, গণগ্রেপ্তার

নিঃস্ব হয়ে সৌদি থেকে ফিরলেন ১৭৫ বাংলাদেশী

কঙ্গোতে বোট ডুবে নিখোঁজ ৩৬

যে কারণে শহিদুল আলমকে ভিসা দিল না ভারত

পিরোজপুরে তরুণীকে গণধর্ষণ

চুম্বনের দৃশ্যে আপত্তি!

আজাদ কাশ্মীর দখল করে নেবে ভারত!