এবার মালিবাগে পুলিশকে লক্ষ্য করে হামলা

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৬ মে ২০১৯, রোববার, ১০:২৮ | সর্বশেষ আপডেট: ২:০৩
রাজধানীর মালিবাগ রেলগেট এলাকায় পুলিশকে লক্ষ্য করে হামলার ঘটনা ঘটেছে। রাত পৌণে দশটার দিকে মালিবাগ রেলগেট মোড়ে ককটেল সদৃশ বস্তুর বিস্ফোরণ ঘটে বলে পুলিশ সূত্রে জানা গেছে। এমন হামলায় ট্রাফিক পুলিশের সহকারী সার্জেন্ট রাশেদা খানম ও এক রিকশাচালক আহত হয়েছেন। আহত দুইজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে, আহত ট্রাফিক পুলিশ সদস্য ও রিকশাচালকের আঘাত খুব বেশি গুরুতর নয়।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার মিশু বিশ্বাস মানবজমিনকে বলেন, দুবৃর্ত্তদের হামলায় একজন পুলিশ সদস্যসহ দুইজন আহত হয়েছে। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। তবে কে বা কারা এমন হামলা করেছে সে বিষয়ে এখনো জানতে পারেনি পুলিশ। এর আগে, গত ২৯শে এপ্রিল রাজধানীর গুলিস্তানে ট্রাফিক পুলিশের একজন ও কমিউনিটি পুলিশের দুই সদস্যকে লক্ষ্য করে বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনার পর মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট(আইএস) হোলি আর্টিজান হামলার প্রায় দুই বছর পর বাংলাদেশে কোন সফল হামলা হয়েছে বলে দায় স্বীকার করে।

আইএসের মুখপত্র আমাক নিউজের মাধ্যমে এমন খবর জানিয়েছিল আইএস। তবে, গুলিস্তানে নব্য জেএমবির সদস্যরা এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে জানিয়েছিল জঙ্গিবাদবিরোধী ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম(সিটিটিসি) ইউনিট। নব্য জেএমবির সদস্যরা ইউটিউব থেকে অনুপ্রাণিত হয়ে বিস্ফোরক বানায় বলেও সিটিটিসি সূত্রে জানা যায়। তবে, বিস্ফোরক তেমন শক্তিশালী না হওয়ায় গুরুতর আঘাত থেকে বেঁচে যান পুলিশের ওই তিন সদস্য।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বদলে গেল ক্লাবপাড়ার দৃশ্যপট, তবে

তদন্তের জালে ছাত্রলীগের শতাধিক নেতা

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান সভাপতি গ্রেপ্তার

পিয়াজের দাম কমছেই না

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছি না

দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

৪ খুঁটির মূল্য দেড় লক্ষাধিক টাকা

নজরদারিতে আওয়ামী লীগের অনেক নেতা

যুবলীগ কইরা মাতব্বরি করবেন ওই দিন শেষ

ভুটানের জালে তিন গোল বাংলাদেশের

সিলেট চেম্বার নির্বাচন নিয়ে মর্যাদার লড়াই

২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি ৫০৮ জন

কমিশন কেলেঙ্কারিতে একা হয়ে পড়েছেন জাবি ভিসি

খালেদ মাহমুদকে যুবলীগ থেকে বহিষ্কার

মিন্নির আলোচিত সেই জবানবন্দি