তরুণ সাংবাদিক ফাগুনের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা

শেষের পাতা

শেরপুর প্রতিনিধি | ২৭ মে ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১:২৪
তরুণ সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুন (২১) হত্যার ঘটনায় তার পিতা শেরপুরের সিনিয়র সাংবাদিক কাকন রেজা বাদী হয়ে জামালপুরের রেলওয়ে থানায় একটি হত্যা মামলা করেছেন। গত শনিবার রাতে দায়ের করা ওই মামলায় আসামির কলামে রাখা হয়েছে অজ্ঞাতনামা দুর্বৃত্তদের। ঘটনার পরদিন জিআরপি পুলিশের দায়ের করা অপমৃত্যুর মামলা এবং সর্বশেষ হত্যা মামলা দায়েরের পরও উদ্‌ঘাটন করা সম্ভব হয়নি ফাগুন হত্যা রহস্য। সেই সঙ্গে ওই মামলায় গ্রেপ্তার হয়নি কোনো দুর্বৃত্ত। অন্যদিকে জামালপুর জেনারেল হাসপাতালে ফাগুনের লাশের ময়নাতদন্তের ৫ দিন পরও জানা যায়নি ফলাফল। এ ব্যাপারে জামালপুর রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা তাপস চন্দ্র পণ্ডিত জানান, ফাগুনের লাশ উদ্ধারের পর রেলওয়ে পুলিশের দায়ের করা অপমৃত্যুর মামলার বিষয়ে এমনিতেই তদন্ত চলছিল।

তারপরও শনিবার রাতে ফাগুনের বাবার দেয়া অভিযোগের ভিত্তিতে একটি নিয়মিত হত্যা মামলা রুজু হয়েছে। মামলাটি এসআই রকিবুল হক তদন্ত করলেও তিনিসহ ঊর্ধ্বতনরাও তদারকি করছেন।
তিনি আশা করছেন, খুব দ্রুতই ওই ঘটনার রহস্য উদঘাটনসহ জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তার করা সম্ভব হতে পারে। এদিকে ফাগুন হত্যার প্রতিবাদে শেরপুর প্রেস ক্লাব ঘোষিত ৫ দিনব্যাপী কর্মসূচির আওতায় রোববার সকালে ঝিনাইগাতী সদরে মানববন্ধন করেছেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা। ঝিনাইগাতী প্রেস ক্লাবের সভাপতি এম খলিলুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক আবুল হাশেম, শেরপুর প্রেস ক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সিনিয়র সহসভাপতি জিএম বাবুল, ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন সোহেল, ঝিনাইগাতী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী টিটু, শেরপুর সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি সোলায়মান আহমেদ, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক, উপজেলা মানবাধিকার কমিশনের সাধারণ সস্পাদক হারুন-অর-রশিদ, দিনমনি খেলাঘর আসরের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। মানববন্ধন সঞ্চালনা করেন সাংবাদিক জাহিদুল হক মনির।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

রিপন

২০১৯-০৫-২৭ ২১:৪৫:৫৪

কী আশ্চর্য! কোনই ক্রিয়া-প্রতিক্রিয়া নেই, - কি পাঠকমহলে, কি অপরাপর মিডিয়ায়। পরপর দু'দিন ধরে কেবল মানবজমিনই ফোকাস করে যাচ্ছে খবরটিতে। মিডিয়ার কপালে সামনে কী যে আছে! ফাগুনের জন্যে ভীষণ কষ্ট হচ্ছে আমার। বেচারা! বিচার না পাওয়াদের লাইনে আরেকটি নবতর সংযোজন। ক'দিন পর ভুলে যাবে সবাই। কিন্তু আমার ব্রেনজুড়ে রয়ে যাবে তার নিষ্পাপ সহজ সরল হাসিমুখ। কষ্ট দেবে স্মৃতিটুকু আমাকে, যদ্দিন বাঁচি তদ্দিন। মনে একবার যা গেঁথে যায় তা আর ভুলি না আমি। বড়ই কষ্ট দেয় বৈশিষ্ট্যটি আমায়, বিশেষত ফাগুনদের বেলায়। কতটুকুনই বা চাওয়া ছিল একরত্তি ছেলেটির? বাংলাদেশ রাষ্ট্রে কত চোর-চোট্টাই তো দিব্যি খেয়ে দেয়ে চুরি চামারি করে বহাল তবিয়তে দিন গুজরান করছে। বাংলাদেশ রাষ্ট্র কি পারতো না অমন একটি সম্ভাবনাময় শিক্ষিত তরুণকে খানিক লেখার স্বাধীনতা করে দিতে? ফাগুনের বাবা-মায়ের জন্যে আন্তরিক সমবেদনা। ফাগুন, তুমি মরেও অমর, অন্তত এই অভাজনের হৃদয়ে, আমার মতো আরও অনেক পাঠক-পাঠিকার হৃদয়ে, যাঁরা হয়তো হৃদয়ের কান্নাগুলো প্রকাশ করতে সাহসী হচ্ছেন না; তাঁদের উদ্দেশ্যে বলবো, বন্ধু, ভয় পেও না। সাহস করে সত্যকে প্রকাশ করে দাও। সত্য, মানবতার জয়গান উচ্চকিত উচ্চারিত হোক জন থেকে জনে, কণ্ঠ থেকে কণ্ঠে; আজকের এই দুর্দিনে চুপ করে থাকা আর নয়, এসো সবাই মিলে উচ্চকিত করে তুলি সত্যের ন্যায়ের মানুষ আর মানবতার জয়গান; ঘোর অমানিশায় সেটিই যে আলোর পথের অভিযাত্রীর মনোবল জুগিয়ে যাবে। চারিদিকে ধ্বনিত প্রতিধ্বনিত হোক - সত্যম শিবম সুন্দরম! [পুনশ্চ: সবিনয়ে - শুনে ধর্মীয় কিছু ভাববেন না যেন কেউ। সত্যম শিবম সুন্দরম - ওটিই জগতের সব দর্শনের সারকথা। ওটি কোন ধর্মবিশেষের নয়, বরং সমগ্র মানবজাতি আর মানবতার মূলমন্ত্র, জ্ঞাতসারে, চাই অজ্ঞাতসারে - মনের অজান্তে।]

আপনার মতামত দিন

৮৮ পাউন্ডের লুলুলেমন, নির্মাতারা নির্যাতিত

সম্রাটের মুখে কুশীলবদের নাম

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত থাকবে ফিফা প্রেসিডেন্ট

ফরিদপুরে মানবজমিন উধাও

সীমান্তে গোলাগুলি বিএসএফ সদস্যের নিহতের খবর ভারতীয় মিডিয়ায়

৩৬০০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করবে সৌদি কোম্পানি

গ্রামীণফোন-রবিতে প্রশাসক নিয়োগে মন্ত্রণালয়ের অনুমোদন

বালিশকাণ্ডের তদন্তে দুদক

ব্রেক্সিট নিয়ে বৃটেন ইইউ সমঝোতা

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

দক্ষিণ আফ্রিকায় গিয়েও নিরাপত্তাহীনতায়

ভুলে আসামি, ১৮ বছর পর খালাস পেলেন নাটোরের বাবলু শেখ

গ্রামীণফোনের কাছ থেকে ১২৫৮০ কোটি টাকা আদায়ের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

‘ফিরোজের কাছে ফিরে আসবো’

শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই আবরার হত্যার পর দ্রুত পদক্ষেপ নেয়া হয়েছে

পদযাত্রায় বাধা, আমরণ অনশনে নন-এমপিও শিক্ষকরা