টিভি নাটকে পেশাদারিত্বের সংকট নিয়ে ডিরেক্টরস গিল্ডের মতবিনিময়

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৭ মে ২০১৯, সোমবার
শনিবার বিকেলে গুলশানের এক রেস্তরাঁয় ডিরেক্টরস গিল্ডের আয়োজনে ‘টেলিভিশন নাটকে  পেশাদারিত্বের সংকট এবং উত্তরণের উপায়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় তিনি তার বক্তব্যে বলেন, ভারতের রাজধানী দিল্লি। কিন্তু ভারতের সাংস্কৃতিক রাজধানী কলকাতা। এদিকে আমরা বাঙালি সংস্কৃতি, কৃষ্টি লালন পালন সংরক্ষণ এবং অনুশীলনের ক্ষেত্রে এগিয়ে আছি। আমি মনে করি আমরা কলকাতার থেকেও এগিয়ে। এর কারণ আমাদের নির্মাতাদের কাজের মান। আমাদের নির্মাতাদের অল্পবাজেটের কাজও আন্তর্জাতিক পুরস্কার পায়।
এ সভায় সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক, ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক এস এ হক অলীক, আলী ইমাম, ইমদাদুল হক মিলন, গাজী রাকায়েত, অভিনেতা ও নির্মাতা মাহফুজ আহমেদসহ ছোট পর্দার নির্মাতারাসহ নাট্যাঙ্গণের অনেকেই
উপস্থিত ছিলেন। এ সময় তথ্যমন্ত্রীর সামনে নাটকের বর্তমান অবস্থার কথা তুলে ধরে বেশ কিছু দাবি-দাওয়া উত্থাপন করা হয়। তথ্যমন্ত্রীকে সামনে রেখেই মাহফুজ আহমেদ বলেন, আগে আমরা নাটক বানাতাম। একটা নাটক বানাতে খরচ হতো তিন থেকে চার লাখ টাকা। সেটা বিক্রি হতো আট লাখ টাকায়। এখন একটা নাটক আমরা এক লাখ টাকায় বিক্রি করতে পারি না। সমস্যার কথা আমরা আপনাকে না বলি। সমস্যার কথা না বলে কিছু জিনিস আমরা আপনার কাছে চাই। মাননীয় তথ্যমন্ত্রী, আমাদের যথেষ্ট মেধাবী পরিচালক আছেন। যারা বিশ্বমানের চলচ্চিত্র, নাটক নির্মাণ করতে পারেন। আমাদের উপযুক্ত মানের টেকনিশিয়ান আছেন যারা আন্তর্জাতিক মানের কাজ করতে পারেন। আমাদের কাজের ক্ষেত্র তৈরি করে দেন কাজ আমরা করবো। আজকে লাখ লাখ কলাকুশলী বেকার হওয়ার পথে। অনুষ্ঠানে গুণীজন সম্মাননা দেয়া হয় ইমদাদুল হক মিলন, লাকী ইনাম ও সুবর্ণা মোস্তফাকে। তবে সূবর্ণা মোস্তফা অসুস্থ থাকার কারণে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

টন্টন

আজও উজ্জ্বল আমির

সেনাবাহিনীকে সব সময় জনগণের পাশে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী

আইসিসি’র সমালোচনায় সাঙ্গাকারা

ইমরান খানের কথা না শুনে মাসুল গুনছেন সরফরাজ

কোহলির নতুন মাইলফলক

পাকিস্তানি সমর্থকের কাণ্ড

নয়নকে কুপিয়ে মারলো দুর্বৃত্তরা

চিড় নেই মুশফিকের হাতে

ডিআইজি মিজানকে দুদক কেন গ্রেপ্তার করতে পারছে না: সুপ্রিম কোর্ট

নুসরাতের কবরে গিয়ে শপথ নিয়েছিলাম ন্যায়বিচারে লড়বো: ব্যারিস্টার সুমন

স্বপরিবারে ফ্রান্সে অবকাশ যাপনে ওবামা

ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার

সরফরাজদের জন্য ইমরানের তিন পরামর্শ

হলমার্কের জেসমিনকে আত্মসমর্পণের নির্দেশ

‘মোবাইল ফোনে শুল্ক বাড়ানোর প্রস্তাব আত্মঘাতী’