ড্যাবের নির্বাচনে ডা. হারুন-সালাম প্যানেলের নিরঙ্কুশ জয়

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২৫ মে ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১২:০৯
প্রথমবারের মতো গোপন ভোটাভুটিতে সংগঠনের নেতৃত্ব নির্বাচন করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব। এতে হারুন- সালাম প্যানেল নিরঙ্কুশ জয়ী হয়েছেন। সভাপতি পদে অধ্যাপক ডা. হারুন আল রশিদ পেয়েছেন ১৫০ ভোট। তার নিকটতম
প্রতিদ্বন্দ্বী ডা. মোস্তাক রহিম স্বপন পেয়েছেন ৯৮ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে ডা. মো. আবদুস সেলিম ১৫৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. বজলুল গনি ভূঁইয়া পেয়েছেন ৯২ ভোট। মহাসচিব পদে অধ্যাপক ডা. মো. আবদুস সালাম পেয়েছেন ১৫৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. রফিকুল ইসলাম বাচ্চু পেয়েছেন ৯২ ভোট। কোষাধ্যক্ষ পদে ডা. মো. জহিরুল ইসলাম শাকিল পেয়েছেন ১৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. সাইফউদিন নিসার তুষান পেয়েছেন ৭৫ ভোট। এছাড়া সিনিয়র যুগ্ম মহাসচিব পদে ডা. মো. মেহেদী হাসান ১৪১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. জন পেয়েছেন ১০৬ ভোট।

এর আগে দীর্ঘ ১৯ বছরের অচলায়তন ভেঙে চলতি বছরের ফেব্রুয়ারিতে গঠন করা হয়েছিল সংগঠনটির আহ্বায়ক কমিটি। সেটির তৎপরতায় ৬৫টি সাংগঠনিক কমিটি গঠনের পর আয়োজন করা হয় নির্বাচনের। গতকাল শুক্রবার সকাল ১০ টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ড্যাবের ভোট গ্রহন শুরু হয়। চলে বিকাল ৫ টা পর্যন্ত। ভোট গণনা শেষে রাত ৮ টার দিকে ফলাফল প্রকাশ করা হয়। সংগঠনের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক পন্থায় নেতৃত্ব নির্বাচনে ড্যাবকে মডেল করতে চায় বিএনপি। এরই প্রেক্ষিতে অনুষ্ঠিত হওয়া এ নির্বাচনে ৫ সদস্যের নির্বাচন কমিশন দায়িত্ব পালন করেন। এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু। অন্য চার সদস্যরা হলেন- অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, ডা. শহীদ হাসান, ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ও ডা. ওবায়দুল কবির খান। নির্বাচন চলাকালে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মোদির বিরুদ্ধে পররাষ্ট্রনীতি লঙ্ঘনের অভিযোগ

‘নারায়ণগঞ্জের ফতুল্লায় আটক দু’ভাই জেএমবি’র সদস্য’

ছবিতে এমি অ্যাওয়ার্ডস

শামীমের টাকার ভাগ পেতেন প্রভাবশালী কয়েক নেতা

বন্ধ হয়ে গেল ১৭৮ বছরের প্রতিষ্ঠান থমাস কুক

যুক্তরাষ্ট্রে বিরল সংবর্ধনায় একে অন্যের প্রশংসায় পঞ্চমুখ মোদি-ট্রাম্প

ভারতে দেহব্যবসায় বাধ্য করানো ৮ বাংলাদেশী যুবতীকে উদ্ধার

বাংলাদেশ সফরে ভারতীয় নৌবাহিনী প্রধান

নারায়ণগঞ্জের ফতুল্লায় ‘জঙ্গি বিরোধী’ অভিযান চলছে

বিশ্বনেতারা থাকলেও থাকছেন না ট্রাম্প

যোগদানের দ্বিতীয় দিনেই পদত্যাগ করলেন ইবি’র প্রক্টর

‘কাজটি করতে গিয়ে নিজেই অবাক হয়েছি’

বাড়ির কাজ বন্ধ রাখতে ক্রসফায়ারের হুমকি!

ডেঙ্গু: এবার ‘শক সিন্ড্রোমে’ মৃত্যু বেশি

বিচার বিভাগীয় কর্মকর্তাদের সামাজিক মাধ্যম ব্যবহারের নির্দেশনা

অভিযান ইতিবাচক, এতদিন হয়নি কেন?