আঞ্জুমানের ভবন নির্মাণে সহায়তা দিতে ব্যাংকগুলোর প্রতি সালমান এফ রহমানের আহ্বান

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৪ মে ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:৩৫

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান আঞ্জুমান মুফিদুল ইসলামের ১৮ তলা ভবন নির্মাণে সহায়তা দিতে ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। গতকাল আইডিবি ভবনে আঞ্জুমানের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান। এসময় সালমান এফ রহমান আইএফআইসি ব্যাংকের তরফে এবং সাবেক ছাত্র নেতা নুরুল ফজল বুলবুল এক্সিম ব্যাংকের তরফে আলাদাভাবে সাড়ে তিন কোটি টাকার অনুদান ঘোষণা করেন। আঞ্জুমানের পক্ষ থেকে জানানো হয়েছে, যারা সাড়ে তিন কোটি টাকা দান করবেন, তাদের নামে একটি করে ফ্লোরের নামকরণ করা হবে। কাকরাইলে ভবনটির নির্মাণ সম্পন্ন হওয়ার পথে।
সাবেক পররাষ্ট্র সচিব মুফলেহ আর ওসমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে আঞ্জুমানের পক্ষে যাকাত, কোরবানির পশুর চামড়া এবং দান সংগ্রহে অবদানের জন্য ক্রেস্ট ও প্রশংসাপত্র বিতরণ করা হয়। উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গতবছর সরকারি বাজেট থেকে প্রথমবারের মতো বার্ষিক ৫৮ লাখ টাকার অতিরিক্ত ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছিলেন এবং আশ্বাস দিয়েছিলেন, সরকার থেকে প্রতিবছর ৫ কোটি টাকার বিশেষ বরাদ্দ পাবে আঞ্জুমান। আঞ্জুমান কর্মকর্তারা জানান, অর্থমন্ত্রণালয়ে এই বিষয়ে ফাইল খোলা হলেও তার প্রক্রিয়া থেমে আছে।
এ বিষয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, বিলম্ব সত্ত্বেও আগামী রোববারই তিনি উদ্যোগী হবেন, যাতে ওই বরাদ্দ নতুন বাজেটে ঠাঁই পায়। তিনি আশা প্রকাশ করেন, রাজনৈতিক দলাদলিতে না জড়িয়ে শতবছর ধরে মানবসেবার যে উজ্জ্বল উদাহরণ আঞ্জুমান তৈরি করেছে, তার ধারাবাহিকতা বজায় থাকবে।
উল্লেখ্য, আঞ্জুমান মুফিদুল ইসলাম বছরে সারাদেশে প্রায় ৫ হাজার লাশ দাফনের পাশাপাশি এতিমখানা ও দুস্থদের জন্য স্কুল-কলেজ পরিচালনা করে আসছে।

আপনার মতামত দিন



শেষের পাতা অন্যান্য খবর

নীলক্ষেতে মিলছে গবেষণাপত্র

২৯ ফেব্রুয়ারি ২০২০

এবার একাদশে আবেদন শুধু অনলাইনে

২৯ ফেব্রুয়ারি ২০২০

ভাঙছে মিলনমেলা

২৯ ফেব্রুয়ারি ২০২০

করোনা আতঙ্কে সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা

সিলেটে আটকা পড়লেন হাজারো ওমরাহযাত্রী

২৮ ফেব্রুয়ারি ২০২০



শেষের পাতা সর্বাধিক পঠিত



মাসে তোলেন কোটি টাকার চাঁদা

কক্সবাজারের কিং রাসেল

বন্ধ রেখেছে চায়না ইস্টার্ন

করোনা আতঙ্কে চীনের সঙ্গে ফ্লাইট কমছে