আঞ্জুমানের ভবন নির্মাণে সহায়তা দিতে ব্যাংকগুলোর প্রতি সালমান এফ রহমানের আহ্বান

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২৪ মে ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:৩৫
প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান আঞ্জুমান মুফিদুল ইসলামের ১৮ তলা ভবন নির্মাণে সহায়তা দিতে ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। গতকাল আইডিবি ভবনে আঞ্জুমানের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান। এসময় সালমান এফ রহমান আইএফআইসি ব্যাংকের তরফে এবং সাবেক ছাত্র নেতা নুরুল ফজল বুলবুল এক্সিম ব্যাংকের তরফে আলাদাভাবে সাড়ে তিন কোটি টাকার অনুদান ঘোষণা করেন। আঞ্জুমানের পক্ষ থেকে জানানো হয়েছে, যারা সাড়ে তিন কোটি টাকা দান করবেন, তাদের নামে একটি করে ফ্লোরের নামকরণ করা হবে। কাকরাইলে ভবনটির নির্মাণ সম্পন্ন হওয়ার পথে।
সাবেক পররাষ্ট্র সচিব মুফলেহ আর ওসমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে আঞ্জুমানের পক্ষে যাকাত, কোরবানির পশুর চামড়া এবং দান সংগ্রহে অবদানের জন্য ক্রেস্ট ও প্রশংসাপত্র বিতরণ করা হয়। উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গতবছর সরকারি বাজেট থেকে প্রথমবারের মতো বার্ষিক ৫৮ লাখ টাকার অতিরিক্ত ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছিলেন এবং আশ্বাস দিয়েছিলেন, সরকার থেকে প্রতিবছর ৫ কোটি টাকার বিশেষ বরাদ্দ পাবে আঞ্জুমান। আঞ্জুমান কর্মকর্তারা জানান, অর্থমন্ত্রণালয়ে এই বিষয়ে ফাইল খোলা হলেও তার প্রক্রিয়া থেমে আছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, বিলম্ব সত্ত্বেও আগামী রোববারই তিনি উদ্যোগী হবেন, যাতে ওই বরাদ্দ নতুন বাজেটে ঠাঁই পায়। তিনি আশা প্রকাশ করেন, রাজনৈতিক দলাদলিতে না জড়িয়ে শতবছর ধরে মানবসেবার যে উজ্জ্বল উদাহরণ আঞ্জুমান তৈরি করেছে, তার ধারাবাহিকতা বজায় থাকবে।
উল্লেখ্য, আঞ্জুমান মুফিদুল ইসলাম বছরে সারাদেশে প্রায় ৫ হাজার লাশ দাফনের পাশাপাশি এতিমখানা ও দুস্থদের জন্য স্কুল-কলেজ পরিচালনা করে আসছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চুম্বনের দৃশ্যে আপত্তি!

এবার ফাঁস হলো জাবির প্রক্টর ও ছাত্রলীগ নেতার ফোনালাপ (অডিও)

৬ মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশী শ্রমিকের মৃত্যু, তদন্তের আহ্বান

রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

সুপারিশ না মানায় পুলিশকে পেটালো ভাইস চেয়ারম্যান

‘ছবিটি দর্শকদের শেষ পর্যন্ত দেখতে হবে’

আলোচনায় শোভন রাব্বানীর বিলাসী জীবন

কোটি টাকা চাঁদা দাবির অডিও ফাঁস

টিআইবির নির্বাহী পরিচালকের মন্তব্য অনভিপ্রেত: বেক্সিমকো

ডিপ্লোম্যাটের প্রচ্ছদে শেখ হাসিনা

জনগণের সঙ্গে পুলিশের নিবিড় সম্পর্ক থাকতে হবে

‘ছাত্রলীগ নেতাদের বহিষ্কারেই বোঝা যায় দেশে কতটা দুর্নীতি চলছে’

বিকেন্দ্রীকরণে বাধা দিচ্ছেন এমপিরা

বাংলাদেশে ৫টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলবে আরব আমিরাত

সিলেট সফরে যে বিতর্কের জন্ম দেন শোভন

পিয়াজের কেজি একলাফে বেড়ে ৭০ টাকা