আলাপন

‘এখানেও এর ব্যতিক্রম হয়নি’

বিনোদন

এন আই বুলবুল | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৩:২৭
রোযা রেখেই প্রতিদিন শুটিং করছি। ছোটবেলা থেকে আমি রোজা রাখি। এবার সবকটি রোযা রাখার ইচ্ছে আছে। আমি আমার কাজ ও ধর্ম দুটি বিষয়কেই সমানভাবে দেখি। কথাগুলো বলছিলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ঈশানা। এই পর্দাকন্যা এরইমধ্যে আসছে ঈদের জন্য কেনাকাটার কাজও শেষ করেছেন বলে জানান। আগামী মাসের এক তারিখ পর্যন্ত ঈদের নাটকের শুটিং করবেন ঈশানা। তিনি বলেন, জুন মাসের এক তারিখ পর্যন্ত সিডিউল দিয়ে রেখেছি।
ঈদের কয়েকদিন আগেই সব কাজ শেষ করতে চাই। ঈদের কেনাকাটা প্রসঙ্গে তিনি বলেন, এবার রমজানের শুরুতেই ঈদের বেশিরভাগ কেনাকাট শেষ করেছি। অল্প কিছু বাকি আছে। সেগুলো শুটিংয়ের ফাঁকে ফাঁকে করব। ঈদ ঢাকাতেই করব। বুধবার মান্নান হীরার ‘প্রাণ ভ্রমরা’ শিরোনামের একটি নাটকের শুটিং করেন এই অভিনেত্রী। এটি বাংলাদেশ টেলিভিশনে ঈদের জন্য নির্মাণ হচ্ছে। এই নাটকে ঈশানাকে দেখা যাবে একজন চিত্রশিল্পীর  ভূমিকায়। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি সব সময় চেষ্টা করি ভিন্ন ভিন্ন চরিত্রের নাটকে অভিনয় করতে।

এখানেও এর ব্যতিক্রম হয়নি। নাটকটিতে চিত্রশিল্পীর চরিত্রে অভিনয় করেছি। এটি আমার কাছে নতুন। তাই এই নাটকে অভিনয় করা হয়েছে। এটি ছাড়াও ঈদে ঈশানাকে ৭/৮টি খ- নাটকে দেখা যাবে। এছাড়া সাত পর্বের একটি ধারাবাহিকেও অভিনয় করেছেন এই অভিনেত্রী। নাটকের নাম ’স্কাইম্যান’। এটি ঈদে নাগরিক টিভিতে প্রচার হবে। নাটকটি নির্মাণ করেছেন মৃত্তিক মিরাজ। ঈদের নাটকের বাইরে এই অভিনেত্রী ধারাবাহিক নাটকেও বেশ ব্যস্ত আছেন। তার হাতে আছে সৈয়দ শাকিলের ‘উল্টো স্রোত’, দেওয়ান নাজমুলের ‘সুয়োরানী দুয়োরানী’, মীর সাব্বিরের ‘নোয়াশাল’ ও  ‘নিউটনের তৃতীয় সূত্র’। প্রতিটি ধারাবাহিকে ঈশানা গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন। এই সময়ের ধারাবাহিকে কাজ করে তিনি কতটা তৃপ্ত? এই প্রশ্নের উত্তরে ঈশানা বলেন, তৃপ্ত  হওয়ার জন্য অনেক বিষয় থাকতে হয়। আমরা এখন সেই বিষয়গুলো পাচ্ছি না। এখন আমাদের ধারাবাহিক নাটকে গল্পের খুব সংকট।

এছাড়া একক নাটকগুলোও বেশি হচ্ছে ত্রিভুজ প্রেমের। পাশের দেশের সিরিয়ালের প্রতি আমাদের দেশের দর্শকের দিন দিন আগ্রহ বাড়ছে। অথচ আমাদের এত শিল্পী-নির্মাতা থাকতেও দর্শকদের ভালো কিছু দিতে পারছি না। এটি আমাদের ব্যর্থতা। টিভি নাটকে এই সময়ে কোন বিষয়গুলোকে প্রতিবন্ধকতা বলে মনে করেন ঈশানা। এই প্রসঙ্গে তার ভাষ্য, কোনো একটি নিদিষ্ট বিষয়কে প্রতিবন্ধকতা বলা যাবে না। এখানে অনেক বিষয় জড়িত আছে। একদিকে আমাদের বাজেট সংকট। অন্য দিকে ভালো স্ক্রিপ্টের অভাব রয়েছে। তবে আমাদের অনেক মেধাবী স্ক্রিপ্ট রাইটার আছেন। বাজেটসহ বিভিন্ন সমস্যার কারণে তাদের কাজে লাগানো সম্ভব হচ্ছে না।

এছাড়া শুটিংয়ের সময় পুরো ইউনিটকে নির্মাতাদের আরো গুছিয়ে রাখতে হবে। অনেক সময় দেখা যায়, একজন শিল্পী স্পটে উপস্থিত। কিন্তু  অন্য শিল্পী উপস্থিত নেই। কিংবা তখনো সব কিছু সাজানো হয়নি বলে শুটিং শুরু করতে বিলম্ব হচ্ছে। আগে থেকে সঠিক পরিকলল্পা থাকলে এই সমস্যাগুলোর সমাধান সম্ভব। আজকের আলাপনে ঈশানার বিয়ের প্রসঙ্গ নিয়েও কথা হয়। তার কাছে জানতে চাওয়া হয়, বিয়ে কবে করছেন? ঈশানা বলেন, এই সময়ে আমাকে সবার কাছ থেকেই এই প্রশ্নটি বেশি শুনতে হয়। বিয়ে অবশ্যই করব। কিন্তু সেটির জন্য একটু অপেক্ষা করতে হবে। হুট করে বিয়েটা করলাম। তারপর আবার আলাদা হয়ে গেলাম। এমন যেন না হয়। তাই ভেবে-চিন্তে জীবনের এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটা নিব।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মাঠে গড়ালো খেলা, ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

ফুলপুরের নিখোঁজ সেই ৩ যমজ বোন উদ্ধার, গ্রেপ্তার ৬

ঝিনাইদহে পুলিশ সদস্যের বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ

দেশে ফিরছেন ভানুয়াতুতে পাচার হওয়া বাংলাদেশীরা

ছাত্রলীগের কমিটিই তো ফেসবুকে হয়, বললেন অব্যাহতি চাওয়া নেতা

লোকসভার নতুন স্পিকার ওম বিড়লা

‘পরকীয়ার কারণে খুন হন মুয়াজ্জিন সোহেল’

ভাণ্ডারিয়ায় মাদ্রাসা ছাত্র হত্যার প্রতিবাদে মানববন্ধন

আজও বুয়েট শিক্ষার্থীরা রাজপথে

মুরসিকে হত্যার অভিযোগ, নিরপেক্ষ তদন্ত দাবি জাতিসংঘের

‘মাদক ব্যবসায় না জড়ানোয় জান্নাতিকে পুড়িয়ে হত্যা’

বেনাপোলে বাসচাপায় ব্যবসায়ী নিহত

ঢাবি ছাত্রীকে অস্ত্রের মুখে ধর্ষণ, ভিডিও ধারণ, অত:পর.....

টীকার ওপর সবচেয়ে বেশি আস্থা বাংলাদেশ ও রোয়ান্ডার

শাহবাজপুরের ক্ষতিগ্রস্থ সেতুর সংস্কার শুরু হয়নি

আওয়ামী লীগের সাবেক এমপি রানার জামিন