নুসরাতকে পুড়িয়ে হত্যা

অধ্যক্ষ ফের দুই দিনের রিমান্ডে

ফেনী প্রতিনিধি

দেশ বিদেশ ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ২:২২

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার আগে শ্লীলতাহানির ঘটনায় তার মায়ের দায়ের করা মামলায় মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (জ্যেষ্ঠ বিচারিক হাকিম) মো. জাকির হোসাইন এ আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ বুরে‌্যা অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো. শাহ আলম জানান, দুপুরে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করা হয়। আদালতে তার সাত দিনের রিমান্ড চাইলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এসময় আদালতে সিরাজ উদ-দৌলার পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। পরে শুনানি শেষে তাকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়।
মো. শাহ আলম আরো জানায়, গত ২৭শে মার্চ সকালে মাদরাসার অধ্যক্ষ সিরাজ ওই মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে তার কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন। এ ঘটনায় নুসরাতের মা সোনাগাজী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। পুলিশ ওই দিনই মাদরাসার অধ্যক্ষকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়।
গত ৬ই এপ্রিল সকালে নুসরাত জাহান রাফি আলিমের আরবি (প্রথম পত্র) পরীক্ষা দিতে মাদরাসায় গেলে দুর্বৃত্তরা কৌশলে তাকে মাদরাসার সাইক্লোন সেন্টারের ছাদে নিয়ে যায়।
পরে তাকে বোরকা পরা দুর্বৃত্তরা অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতহানির মামলা তুলে নিতে চাপ দেয়। এ সময় নুসরাত মামলা প্রত্যাহারে অস্বীকৃতি জানালে দুর্বৃত্তরা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৫ দিন পর গত ১০ই এপ্রিল রাতে মারা যায়। পরদিন ১১ই এপ্রিল বিকালে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় দেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।
এ ঘটনায় মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান গত ৮ই এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় এজাহার নামীয় ৮ জনসহ ২১ জনকে গ্রেপ্তার করেছে পিবিআই। এদের মধ্যে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১২ জন হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
নুসরাতের মায়ের দায়ের করা শ্লীলতাহানির মামলা ও নুসরাতের ভাইয়ের দায়ের করা হত্যার ঘটনায় করা মামলা দুটি ফেনীর পিবিআই তদন্ত করছে।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

করোনায় প্রবৃদ্ধিতে ধাক্কা বেড়েছে মাথাপিছু আয়

১২ আগস্ট ২০২০

২০১৯-২০ অর্থবছরে দেশের জিডিপি প্রবৃদ্ধি দাঁড়িয়েছে ৫ দশমিক ২৪ শতাংশে। যদিও গত অর্থবছরের শুরুতেই লক্ষ্যমাত্রা ...

বিউবোনিক প্লেগ চীনে নতুন মৃত্যু আতঙ্ক

১২ আগস্ট ২০২০

নতুন এক মৃত্যু আতঙ্ক চীনে। ইনার মঙ্গোলিয়াতে আতঙ্কে কাঁপছে মানুষ। সেখানে এরই মধ্যে বহু অঙ্গহানি ...

আমাদের সতর্ক থাকতে হবে: ওবায়দুল কাদের

১২ আগস্ট ২০২০

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সুযোগ পেলেই সাম্প্রদায়িক অপশক্তি আঘাত হানে নানা কৌশলে। ...

বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের বাংলাদেশ বিমান বাহিনীর মানবিক সহায়তা

১০ আগস্ট ২০২০

লেবাননের বৈরুতে সংঘটিত ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০ জে পরিবহন বিমান ...

বাংলাদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের আদিবাসী হতে চাওয়ার প্রেক্ষাপট ও ভবিষ্যৎ ভাবনা

১০ আগস্ট ২০২০

(পূর্ব প্রকাশের পর)  Article-10Indigenous peoples not be forcibly removed from their lands or ...

১৬ ডেঙ্গু রোগী ভর্তি হাসপাতালে

৯ আগস্ট ২০২০

ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে ১৬ জন রোগী রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে গত ...

ডিএনসিসিতে মশকনিধন অভিযান

৯ আগস্ট ২০২০

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে এডিস মশা নিয়ন্ত্রণে বছরব্যাপী মশকনিধন কার্যক্রমের পরিকল্পনা গ্রহণ করেছে ঢাকা ...

করোনার মধ্যেও পাট রপ্তানিতে সাড়ে ৫ শতাংশ প্রবৃদ্ধি

৯ আগস্ট ২০২০

নতুন অর্থবছরের (২০২০-২১) প্রথম মাস জুলাইয়ে পাট ও পাটজাত দ্রব্য রপ্তানি করে লক্ষ্যমাত্রার চেয়ে ৫.৪৪ ...

ওয়ালটনের আইপিও আবেদন আজ শুরু

৯ আগস্ট ২০২০

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া দেশীয় ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) ...

রাশেদ চৌধুরীকে ফেরতে ট্রাম্পকে প্রধানমন্ত্রীর চিঠি

৯ আগস্ট ২০২০

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত পাঠানোর জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড  ট্রাম্পকে সম্প্রতি চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত