ধানের নায্যমূল্যের দাবিতে বিভিন্ন জেলায় বিএনপির স্মারকলিপি, মানববন্ধন

বাংলারজমিন

বাংলারজমিন ডেস্ক | ২২ মে ২০১৯, বুধবার
কৃষকদের ধানের ন্যায্যমূল্যের দাবিতে জেলা প্রশাসকদের স্মারকলিপি দিয়েছে বিএনপি। এছাড়া বিভিন্ন জেলায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে:
স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: কৃষকদের ধানের ন্যায্য মূল্যের দাবিতে গতকাল মৌলভীবাজার জেলা বিএনপির পক্ষ থেকে মৌলভীবাজার জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপি প্রদান কালে মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান ছাড়াও এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ফয়জুল করিম ময়ূন, সহ-সভাপতি আবদুল মুকিত, মোয়াজ্জেম হোসেন মাতুক, যুগ্ম সম্পাদক হেতুল মিয়া, সাংগঠনিক সম্পাদক বকসী মিছবাউর রহমান, মতিন বক্স, মুজিবুর রহমান মজনু, সহ-সম্পাদক মুহিতুর রহমান হেলাল প্রমুখ।

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে: ধানের ন্যায্যমূল্য নিশ্চিত এবং পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে রাজশাহী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে মহানগর বিএনপি। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী জেলাপ্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে ডিসি এমএম আব্দুল কাদেরের হাতে স্মারকলিপি হস্তান্তর করেন। পরে বিএনপির নেতাকর্মীরা নগরীর আদালত চত্বরে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপি সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, মহানগর যুবদল সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, মহানগর ছাত্রদল সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি প্রমুখ।


স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে: কৃষকের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করা এবং আন্দোলনরত পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নেয়ার দাবি জানিয়ে জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠন। মঙ্গলবার দুপুরে জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদের নেতৃত্বে দলীয় নেতারা নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি দেন। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মাসুম বিল্লাহ স্মারকলিপি গ্রহণ করেন।

শেরপুর প্রতিনিধি: কৃষকের ধানের ন্যায্য মূল্যের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির আওতায় শেরপুরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করেছে বিএনপি। গতকাল দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে তার পক্ষে ওই স্মারকলিপি গ্রহণ করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম। ওই সময় জেলা বিএনপির নেতৃবৃন্দের মধ্যে অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, ফজলুল হক লাভলু প্রমুখ।

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে কৃষকের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য প্রদান ও পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি প্রদানসহ ৯ দফা দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে জেলা বিএনপি। গতকাল সকালে বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের স্মারকলিপি তুলে দেন জেলা বিএনপির নেতৃবৃন্দ। বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাগেরহাটে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি শেখ আব্দুল হাই, শেখ এসকেন্দার হোসেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোজ্জাফ্‌ফর রহমান আলম, বিএনপি নেতা কাজী সেলিম, সৈয়দ আসাফুদৌলা জুয়েলসহ অন্য নেতৃবৃন্দ।

পটুয়াখালী প্রতিনিধি: মধ্যস্থতাকারী সুবিধাভোগীদের কাছ থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনে ন্যায্যমূল্য নিশ্চিত করা ও মধ্যস্থতাকারী সুবিধাভোগী সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধ করা এবং জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন ও পাটকল শ্রমিকদের বকেয়া মজুরিসহ ৯দফা যৌক্তিক দাবি মেনে নেয়ার জন্য জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে পটুয়াখালী জেলা জাতীয়তাবাদী দল বিএনপির নেতৃবৃন্দ।
নাটোর প্রতিনিধি: সরকার নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের দাবিতে জেলা প্রশাসকের স্মারকলিপি প্রদান করেছে নাটোরে জেলা বিএনপি। গতকাল দুপুরে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজের কাছে এই স্মারকলিপি প্রদান করেন বিএনপি নেতৃবৃন্দ।

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: ধানের ন্যায্য মূল্যের দাবিতে মৌলভীবাজার প্রেস ক্লাবের সামনে গতকাল দুপুরে মানববন্ধন হয়েছে। হাওর বাঁচাও, কৃষক বাঁচাও, কৃষি বাঁচাও সংগ্রাম পরিষদ ও জেলা বন্যা প্রতিরক্ষায় প্রেসার গ্রুপের যৌথ উদ্যোগে ঘণ্টাব্যাপী চলা ওই মানববন্ধন ও পথসভায় সভাপতিত্ব করেন হাওর বাঁচাও, কৃষক বাঁচাও, কৃষি বাঁচাও সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজ উদ্দিন বাদশার সভাপতিত্বে ও মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী মো. আশরাফ আলীর পরিচালনায় মানববন্ধন ও পথসভায় বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা বন্যা প্রতিরক্ষায় প্রেসার গ্রুপের সভাপতি সাংবাদিক বকশী ইকবাল আহমদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর মৌলভীবাজার জেলা সভাপতি ডা. ছদিক আহমদ, মৌলভীবাজার প্রেস ক্লাবের সহ-সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহীন, মৌলভীবাজার জেলা বন্যা প্রতিরক্ষায় প্রেসার গ্রুপের সাধারণ সম্পাদক সাংবাদিক ইমাদ উদ দীন, হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা খানম, হাওর বাঁচাও, কৃষক বাঁচাও, কৃষি বাঁচাও সংগ্রাম পরিষদ কুলাউড়া উপজেলা সভাপিত প্রভাষক মোতাহার হোসেন, ইম্পিরিয়াল কলেজের প্রভাষক সিতাব আলী, সাহেদ আলী, সাংবাদিক হোসাইন আহমদ, কৃষক জমির মিয়া, কৃষক পরিবারের সন্তান মোস্তাকিন মিয়া, জাতীয় ছাত্রসমাজ মৌলভীবাজার জেলা শাখার সভাপতি আবদাল হোসাইন প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সাইফউদ্দিনকে ছাড়াই কী খেলতে হবে?

রবিন হুডের শহরে বড় আশায় মাশরাফি

হঠাৎ বদলে গেল আয়াজের জীবন

পায়রা বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষ চীনা শ্রমিক নিহত

আসামি সিরাজকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ

৩০ লাখ শহীদকে চিহ্নিত করার পরিকল্পনা নেয়া হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী

শাজাহান খানের ভাইয়ের কাছে হারলেন নৌকার প্রার্থী

আন্দোলনে উত্তাল বুয়েট

কর্তৃত্ববাদী শাসনের অনিশ্চিত গন্তব্যে বাংলাদেশ

বাজেট নিয়ে অনেক প্রশ্নের উত্তর চান রুমিন ফারহানা

মসজিদে ঘোষণা দিয়েও ভোটার আনা যাচ্ছে না

২ স্কুলছাত্রীসহ ৫ কিশোরী ধর্ষিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন টুকু-সেলিমা

সরকার কৌশল করে খালেদা জিয়াকে জামিন দিচ্ছে না: মির্জা ফখরুল

দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের শাস্তি দেয়া হবে: কাদের

আমলা-কোহলির মধুর লড়াই