রাজধানীতে টিকিট ছাড়া গণপরিবহন চলবে না: সাঈদ খোকন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২১ মে ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ২:৪৫
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, রাজধানীতে গণপরিবহনে টিকিট ছাড়া চলাচল করা যাবে না। যাত্রীদের নির্দিষ্ট কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করে বাসে উঠতে হবে। বাসগুলোও কাউন্টার চিহ্নিত স্টপেজ ছাড়া থামবে না। আর ঈদের পর থেকে বাসে চলাচল করতে কাউন্টার সিস্টেম কার্যকর হবে। গতকাল বিকালে ডিএসসিসির সভাকক্ষে গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গঠিত বাস রুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটির নবম বৈঠক শেষে তিনি এসব কথা জানান। সাঈদ খোকন বলেন, রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী বাসগুলো নির্ধারিত স্টপেজে থামাতে হবে। টিকেট ছাড়া কোনো যাত্রী বাসে উঠতে পারবে না। কোনো বাস?ও টিকেট ছাড়া যাত্রী তুলবে না।
একটি কাউন্টারে একাধিক পরিবহনের বাসের টিকেট বিক্রি হবে। এতে করে নগরীতে বিদ্যমান বাস সংকট ও যাত্রীদের দুর্ভোগের পরিত্রাণ হবে।
ডিএসসিসি মেয়র বলেন, মালিক সমিতি, ডিটিসিএ, ডিএমপির সমন্বয়ে গঠিত কমিটি এই কাজটি অতি দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করবে। ঈদের পর বিষয়টি নিয়ে কাজ শুরু করবেন তারা। এই উদ্যোগ বাস্তবায়ন করা সম্ভব হলে গণপরিবহনে শৃঙ্খলা দৃশ্যমান হ?ওয়া শুরু হবে। মেয়র সাঈদ খোকন বলেন, এর ফলে চুক্তিতে কোনো বাস চলবে না। সে কারণে চালকদের মধ্যে প্রতিযোগিতা থাকবে না। বর্তমান যে ভাড়া আছে তাই থাকবে। আগামী ২৭শে মে থেকে উত্তরা এলাকায় চক্রাকার বাস সেবা চালু হবে বলেও জানান ডিএসসিসি মেয়র। ইতোমধ্যে ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুর রুটে এই সেবা চালু হয়েছে। উত্তরায় চালু হবার পর মতিঝিল ও সদরঘাট এলাকায়ও চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে বলে জানান মেয়র খোকন। সভায় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, বিআরটিসির চেয়ারম্যান মো. ফরিদ আহমেদ ভূঁইয়া, বিআরটিএর চেয়ারম্যান মো. মশিয়ার রহমান, ডিটিসিএর নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, ডিটিসিএর সাবেক নির্বাহী পরিচালক ড. সালেহ উদ্দিন ও ঢাকা মহানগর পুলিশের যুগ্ম-কমিশনার মফিজ উদ্দিন আহমেদ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দেখে শুনে রাস্তা পার হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

এবার শামীমাকে ধর্ষণের অভিযোগ

সাবেক স্বামীর ছোঁড়া এসিডে ঝলসে গেলো ফাতেমা ও তার মেয়ে

ছেলের হাতে শিক্ষক বাবা খুন

ভোলার এসপির ফেসবুক আইডি হ্যাকড, থানায় জিডি

মাগুরায় ছাত্রী হোস্টেলে ঢুকে ছাত্রলীগের নিপীড়ন

যে কারণে থাইল্যান্ডে রাজ পদবী কেড়ে নেয়া হলো সিনীনাতের

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ভারত ও যুক্তরাষ্ট্রকে সংঘাতের কিনারে পৌঁছে দিয়েছিল

জানতেন না মাশরাফি

‘ক্ষমতায় ফিরছে’ কানাডায় ট্রুডো সরকার

কুষ্টিয়ায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

‘এটি সারাজীবন আমার মনে থাকবে’

খুলনা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি গ্রেপ্তার

সরকারের একাধিক টিম সিঙ্গাপুরে

নজিরবিহীন ধর্মঘটে ক্রিকেটাররা