দোয়ারাবাজার সোনালী ব্যাংক শাখায় গ্রাহক বিড়ম্বনা

বাংলারজমিন

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি | ২১ মে ২০১৯, মঙ্গলবার
 ঈদকে সামনে রেখে দোয়ারাবাজার সোনালী ব্যাংক শাখায় গ্রাহক বিড়ম্বনা চরম আকার ধারণ করেছে। ব্যাংকের প্রাত্যহিক কাজে গ্রাহকদের যেন ভোগান্তির  অন্ত নেই সরকারি ব্যাংকের এ শাখায়। প্রতিদিন সরকারি-বেসরকারি চাকরিজীবীসহ মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, অবসর ভাতা, পঙ্গুত্ব/প্রতিবন্ধী ভাতা, শিক্ষক কর্মচারী বেতন ভাতা, ট্রেজারি চালান, ফরেন রেমিট্যান্স, সকল গ্রাহককে ভোগান্তি পোহাতে হয়। দোয়ারাবাজারের অন্যান্য ব্যাংকের তুলনায় এই ব্যাংকের গ্রাহক সংখ্যা অনেক বেশি। দীর্ঘদিন ধরেই নানা সমস্যার পাহাড় নিয়ে খুঁড়িয়ে চলছে এখন সরকারি ওই প্রতিষ্ঠানটি। একটি মাত্র সরু সিঁড়ি বেয়ে গাদাগাদি করে জীবনের ঝুঁকি নিয়ে দোতলায় উঠতে হয় গ্রাহকদের। কাজের তুলনায় অপ্রতুল জনবলের কারণে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয় এখানে।  মূল ফটকের একটু খানি মেঝেতে প্রতিদিনই শত শত মানুষের ভিড় থাকে। প্রয়োজনীয় কাজে আসা সব শ্রেণি ও পেশার মানুষ বসার জায়গা না পেয়ে দাঁড়িয়ে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা।  এছাড়া নেট প্রবলেম সহ নানা সমস্যায় জর্জরিত এখন সোনালী ব্যাংকের ওই শাখা।
অন্যদিকে দীর্ঘদিনের জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনে সোনালী ব্যাংকের ওই শাখার কার্যক্রম চলায় প্রতিনিয়ত ছাদের প্লাস্টার ধ্বসে পড়ার আতঙ্কে থাকেন খোদ কর্মকর্তা-কর্মচারী এবং গ্রাহকরা। বছর খানেক আগে এভাবে ছাদের প্লাস্টার ভেঙে পড়ে আহত হয়েছিলেন ব্যাংকের জনৈক এক সিনিয়র অফিসার। এর পরে ব্যাংকের শাখা অন্যত্র সরিয়ে নেয়ার তোড়জোড় শোনা গেলেও বাস্তবতায় আজঅবধি ঝুঁকিপূর্ণ ভবনেই ব্যাংকের কার্যক্রম চলছে।
এ ব্যাপারে সোনালী ব্যাংক লিমিটেড দোয়ারাবাজার শাখার ম্যানেজার বিধু ভূষণ দাস বলেন, ব্যাংকের অবকাঠামোগত সমস্যা ও ছাদের প্লাস্টার ভেঙে পড়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। শিগগিরই ব্যাংক কার্যালয় নতুন ভবনে স্থানান্তরের প্রক্রিয়াও অব্যাহত আছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

হারুনঅর রশিদ

২০১৯-০৫-২০ ১২:১৭:১৬

এই সমস্যাটি দীর্ঘদিনে। অনেকবার লেখালেখি হয়েছে কিন্তু কোন সমাধান মিলেনি। আশা করি সমাধান হবে।

আপনার মতামত দিন

সাফে দুর্দান্ত শুরু বাংলাদেশের

ভয়ঙ্কর অপহরণকারী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

সকল এমপিকে মশা নিধনে যুক্ত করার আহবান

ছুটির দিনে রাজধানীতে দুর্ঘটনায় ঝরলো দুই প্রাণ

নিখোঁজের ৭ দিন পর নয়নের লাশ উদ্ধার

মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে এক ব্যক্তি নিহত

রেলস্টেশনের পাগলী এখন তারকা শিল্পী (ভিডিও)

কাশ্মীর ইস্যু: ভারত-পাকিস্তানকে সহায়তা করতে প্রস্তুত ট্রাম্প

ভারত-পাকিস্তান গুলি বিনিময়

ডেঙ্গু কেড়ে নিলো গৃহবধূসহ ৩ জনের প্রাণ

টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

সাতক্ষীরায় ‘মাদক ব্যবসায়ী’র গুলিবিদ্ধ লাশ উদ্ধার

বাংলাদেশী কিশোরীর অন্ধকার জীবন

‘লুকিয়ে সিনেমা হলে ঢুকেছিলাম’

রাজি নয় রোহিঙ্গারা শুরু হলো না প্রত্যাবাসন

তিন বিচারপতির বিরুদ্ধে তদন্ত