বিশ্বকাপের চূড়ান্ত দলে আমির-ওয়াহাব

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ মে ২০১৯, সোমবার
বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করলো পাকিস্তান। তিন পরিবর্তন এনে বিশ্বকাপ দলের নাম প্রকাশ করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। দলে ফিরলেন পাকিস্তানের গতিতারকা মোহাম্মদ আমির। তার সঙ্গে পেসবিভাগে ফিরেছেন ওয়াহাব রিয়াজও। আসিফ আলীকেও দলে ডাকা হয়েছে। যদিও দলে পরিবর্তনের ব্যপারে আগেই জানানো হয়েছিল। কিন্তু সোমবার আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।

শেষবার ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে ভারতের বিপক্ষে তিন উইকেট তুলে নিয়ে ম্যাচের গতিপথ পাল্টে দেন। রোহিত, ধাওয়ান ও বিরাট কোহলির উইকেট তুলে নিয়েছিলেন আমির।
তার দুর্দান্ত বোলিংয়ে ভর করে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে পাকিস্তান। কিন্তু পরের দুই বছর ১৪ ওয়ানডে খেলে মাত্র ৫ উইকেট তুলতে পেরেছিলেন আমির। ফর্মহীনতায় বিশ্বকাপের প্রাথমিক দলে জায়গা হয়নি আমিরের। তবে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে বোলিং বিপর্যয়ে আমিরকে বিশ্বকাপ দলে ডাকে পাঠান। বিশ্বকাপের চূড়ান্ত দল নিয়ে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক বলেন, ‘ইংল্যান্ডে সিরিজে বোলাররা পুরোপুরি ব্যর্থ হয়েছে। আমাদের দুই জন ব্যাপক অভিজ্ঞ পেসার আছে আমির ও ওয়াহাব। তাদের যদি দলে না নেয়া হয় তা হবে বোকামি।’

আর ২০১৫ সালের বিশ্বকাপে দুর্দান্ত পারফর্মেন্স করেছিলেন ওয়াহাব রিয়াজ। পাকিস্তানের হয়ে ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে খেলেছিলেন  ওয়াহাব। সে ম্যাচে ৮.৪ ওভার বল করে ৮৭ রান দেন তিনি। গ্রুপ পর্বের ম্যাচে ভারতের বিপক্ষে ১২৪ রান হার দেখে পাকিস্তান। ইনজামাম-উল-হক বলেন, ‘রিভার্স সুইংয়ের দক্ষতার কারণে ওয়াহাবকে দলে নেয়া হয়েছে। এই মৌসুমে কেউ প্রত্যাশা করেনি যুক্তরাজ্যে শুরুতেই পিচ এতো ফ্লাট  হবে। সে ভাবনা থেকে আমরা কৌশল পাল্টেছি।’
তিন ক্রিকেটারের পরিবর্তে দল থেকে বাদ পরেছেন ফাহিম আশরাফ, জুনায়েদ খান, আবিদ আলী। অসুস্থতার করণে ইংল্যান্ডের বিপক্ষে না খেলতে পারলেও বিশ্বকাপ দলে আছেন লেগ স্পিনার সাদাব খান।

পাকিস্তানের চূড়ান্ত দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আসিফ আলী, সাদাব খান, ইমাদ ওয়াসিম, হারিস সোহেল, হাসান আলী, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাসনাইন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন