পাকিস্তানের সিরিজ হার

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ মে ২০১৯, সোমবার
রয়েল লন্ডন সিরিজের শেষ ম্যাচেও ইংল্যান্ডের কাছে ৫৪ রানে হার দেখে পাকিস্তান। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। বাকি ৪ ম্যাচেই পরাজয়ে তিক্ত অভিজ্ঞতা হলো পাকবাবাহিনীর।
হেডিংলেতে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৫১ রান তোলে ইংলিশরা। জো রুট (৮৪) ও অধিনায়াক মরগ্যান (৭৪) হাফসেঞ্চুরি করেন। মঈন আলী ছাড়া ইংল্যান্ডের প্রায় সব ব্যাটসম্যানরাই দলের ইনিংসে অল্প-বিস্তর অবদান রাখেন। দুই ওপেনার ভিন্স ও বেয়ারেস্টো যথাক্রমে ৩৩ ও ৩২ রান করে আউট হন। জো রুট ৮৪ ও মরগ্যান ৭৬ রানের যোগদান রাখেন। বাটলার ৩৪, স্টোকস ২১, টম কারান অপরাজিত ২৯ রান করেন।

এদিন বল হাতে দুর্দান্ত ছিল শাহিন আফ্রিদি ও ইমাদ ওয়াসিম। শাহিন আফ্রিদির শিকার ৪ উইকেট। আর  তিন উইকেট শিকার ইমাদের। একটি করে উইকেট পেয়েছেন হাসান আলি ও মহম্মদ হাসনাইন।
জবাবে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ২৯৭ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। পরে অবশ্য উইকেটের লাগাম ধরেন বাবর আজম ও সরফরাজ। ব্যক্তিগত ৮০ রানে সাজঘরে ফেরেন বাবর। আর সেঞ্চুরির থেকে তিন রান পিছিয়ে থেকে সাজঘরে ফেরেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ (৯৭)। ক্রিস ওকস ৫৪ রানের বিনিময়ে একাই ৫টি উইকেট দখল করেন। ২টি উইকেট নিয়েছন আদিল রশিদ। একটি উইকেট উইলির। ম্যাচের সেরা হয়েছেন ওকস। সিরিজ সেরা জেসন রয়। এই  জয়ের সুবাদে ইংল্যান্ড ৫ ম্যাচের একদিনর সিরিজ জেতে ৪-০ ব্যবধানে। বৃষ্টির জন্য একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিল গেটসের চেয়েও ধনী

প্রবাসীর স্ত্রীর গোসলের দৃশ্য ধারণ, ব্ল্যাকমেইল

ঘাতক ট্রাক কেড়ে নিলো স্কুলগামী ২ ছাত্রের প্রাণ

‘কাশ্মীরে জায়গা করে নেবে সন্ত্রাসীরা’

কাউন্সিলরদের জরুরি তলব, ৪টার মধ্যে ঢাকায় থাকার নির্দেশ

রাঙামাটিতে জেএসএসের ২ কর্মীকে গুলি করে হত্যা

আজাদ কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান বাকযুদ্ধ

ধামরাইয়ে ইট ভাটার মালিক খুন

বুথফেরত জরিপে মুখোমুখি নেতানিয়াহু ও বেনি গান্টজ

আকামা থাকার পরও ফেরত পাঠাচ্ছে বাংলাদেশিদের, ৯ মাসে ফিরেছেন ১০০০০

ট্রাম্পের জন্য তালেবানদের আলোচনার দরজা খোলা

গাজীপুর ও নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

আসামে কঠিন পরীক্ষার মুখে বাংলাভাষীরা

জাবির সাবেক ভিসিসহ শিক্ষক-ছাত্রনেতাদের মোবাইল ফোনসেবা বন্ধ

‘মনের মতো গানও আজকাল পাই না’

বার্সেলোনাকে বাঁচালেন টার স্টেগান