‘দিল্লিতেও নাগরিকপঞ্জি জরুরি’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ মে ২০১৯, রোববার
ভারতের রাজধানী দিল্লি থেকে অবৈধ অভিবাসীদের বহিষ্কার করার জন্য এনআরসি বা নাগরিকপঞ্জি করার কথা বললেন দিল্লি শাখা বিজেপির সভাপতি মনোজ তিওয়ারি। এর মধ্য দিয়ে তিনি বাংলাদেশী ও রোহিঙ্গা নাগরিকদের দিকে আঙ্গুল তুলেছেন। বার্তা সংস্থা পিটিআইয়ের খবরে বলা হয়েছে, মনোজ তিওয়ারি শনিবার মতি নগরে ধ্রুব তাইগির পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করেন। মেয়েকে ইভটিজ করার প্রতিবাদ করতে গেলে ধ্রুব তাইগিকে হত্যা করা হয়েছে। তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন মনোজ তিওয়ারি। তিনি বলেন, ভারতের সমাজে এমন সহিংসতার কোনো স্থান নেই।
মনোজ তিওয়ারি পিটিআইকে বলেন, স্থানীয়রা আমাকে বলেছেন ধ্রুব তাইগিকে হত্যা করে থাকতে পারে রোহিঙ্গারা অথবা অবৈধ বাংলাদেশীরা। এ নিয়ে আমি পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছি।

তিনি আরো বলেন, দিল্লিতে অবৈধ অভিবাসীর সংখ্যা অনেক বেড়ে গেছে। তাই সেখানে অপরাধমুলক কর্মকান্ড দেদারসে বাড়ছে। এ জন্য দিল্লিতে নাগরিকপঞ্জি করা জরুরি হয়ে পড়েছে। এ সময় তিনি দিল্লিতে ক্ষমতাসীন অরবিন্দ কেজরিওয়াল সরকারের উদ্দেশে বলেন, তাদের উচিত শুধু অবৈধ অভিবাসীকে সনাক্ত করে তাদেরকে বহিষ্কার করা নয়। একই সঙ্গে তাদের উচিত রাজধানীতে এনআরসি করার জন্য কেন্দ্রীয় সরকারের প্রতি আহ্বান জানানো। ধ্রুব তাইগির মামলায় যাতে সুবিচার হয় সে জন্য লড়াই অব্যাহত রাখবে দিল্লি বিজেপি। তাকে যারা হত্যা করেছে তাদের শাস্তি চায় বিজেপি। এ বিষয়ে সমাজের লোকজনকে চুপ করে থাকলে হবে না।  

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রদলের উপর হামলায় ফখরুলের নিন্দা

ট্রাম্পের সঙ্গে ইমরান খানের বৈঠক আজ

এবার ময়লা ছুঁড়ার জবাব গোলে দিলেন নেইমার

নায়িকার সঙ্গে আড্ডা

ইয়াবাসহ আওয়ামী লীগ নেতার পুত্র গ্রেপ্তার

‘অভিযান নিয়ে যেন আতঙ্ক না ছড়ায়’

‘অনেকেই গা ঢাকা দিয়েছে, অনেককেই নজরদারিতে রাখা হয়েছে’

মোদির বিরুদ্ধে পররাষ্ট্রনীতি লঙ্ঘনের অভিযোগ

‘নারায়ণগঞ্জের ফতুল্লায় আটক দু’ভাই জেএমবি’র সদস্য’

ম্যাসেজ পার্লারে আলো-আঁধারের আড়ালে

ছবিতে এমি অ্যাওয়ার্ডস

শামীমের টাকার ভাগ পেতেন প্রভাবশালী কয়েক নেতা

বন্ধ হয়ে গেল ১৭৮ বছরের প্রতিষ্ঠান থমাস কুক

যুক্তরাষ্ট্রে বিরল সংবর্ধনায় একে অন্যের প্রশংসায় পঞ্চমুখ মোদি-ট্রাম্প

ভারতে দেহব্যবসায় বাধ্য করানো ৮ বাংলাদেশী যুবতীকে উদ্ধার

বাংলাদেশ সফরে ভারতীয় নৌবাহিনী প্রধান