কেরালায় কথিত ২ বাংলাদেশী আটক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ মে ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ৫:০৫
ভারতের কেরালা থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুরে যাওয়ার চেষ্টাকালে অভিবাসন বিষয়ক কর্মকর্তারা আটক করেছে দুই বাংলাদেশীকে। বৃহস্পতিবার তারা ভারতীয় পাসপোর্ট ব্যবহার করে কেরালায় অবস্থিত কেমপেগোড়া আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিলেন। কথিত ওই দুই বাংলাদেশী হলেন মোহাম্মদ জাকির ও করিমুল গাজী। এ খবর দিয়েছে অনলাইন ডেকান হেরাল্ড।

ব্যুরো অব ইমিগ্রেশনের কাছে তারা স্বীকার করেছে যে, পশ্চিমবঙ্গ সীমান্ত অতিক্রম করে তারা ভারতে প্রবেশ করেছেন। এক্ষেত্রে তাদেরকে ২০১২ সালে সহায়তা করেছে এক এজেন্ট। ভারতে প্রবেশ করে তারা চলে যান গোয়ায়। সেখানে তারা দিনমজুর হিসেবে কাজ করেন।
এরপর তারা বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেন। তারা পানাজিতে অবস্থিত গ্রেস এডুকেশন সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক জগদীশ চন্দ্রের কাছে যান চুক্তি অনুযায়ী। জগদীশ চন্দ্র তাদের প্রতিজনকে দেড় লাখ রুপির বিনিময়ে শিক্ষা সংক্রান্ত সনদ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।
অভিযুক্ত কথিত ওই দুই বাংলাদেশী অর্থ পরিশোধ করেন। তাদেরকে দেয়া হয় শিক্ষা সনদ। সংগ্রহ করেন আধার কার্ড। এতে বলা হয়, তারা পানাজির অধিবাসী। এই ভুয়া সনদ ব্যবহার করে ২০১৯ সালের জানুয়ারিতে তারা পাসপোর্টের জন্য আবেদন করেন। উদ্দেশ্য কাজের সন্ধানে মালয়েশিয়া যাওয়া। কিন্তু বিমানবন্দর পুলিশ তাদেরকে বিভিন্ন ধারায় আটকে ফেলে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০১৯-০৫-১৯ ২০:৩১:৩৬

ভারতের জনসাধারণ বাংলাদেশের জনগণ থেকেও দুরবস্তাগ্রস্ত । তথাপি তারা জীবনের ঝুকি নিয়ে বিদেশ যায় না। কিন্তু বাংলাদেশীরা কেন এসব করে ? বিদেশে রাতারাতি বড় লোক হওয়ার মত আলাদিনের প্রদীপ নেই। সঠিকভাবে পৌছলে বিদেশী মুদ্রা রোজির নিশ্চয়তা ও নেই। যদিও বা সুযোগ মিলে বিদেশী মুদ্রায় থাকা খাওয়ার খরছ পোষানোই অনেক ক্ষেত্রে কঠিন । এই সত্যটা কবে উপলব্ধি হবে।

আপনার মতামত দিন

কবি সুফিয়া কামাল যখন গুগল ডুডল!

উন্নয়নের সঙ্গে পরিবেশ রক্ষায় গুরুত্ব দেয়াও জরুরি: প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের ড্রোন ভূপাতিত করার দাবি ইরানের

যে রক্ষিতার এক রাতের উপার্জন ২০০০ পাউন্ড

সোনাগাজীতে অটোরিকশা চালককে গলা কেটে হত্যা

শিংনগর সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

৬৪ বাংলাদেশী সহ অভিবাসীদের বোট নোঙরের অনুমতি দিয়েছে তিউনিশিয়া

দেশে ফিরেছেন প্রেসিডেন্ট

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ সেভেন স্টার গ্রুপ লিডার নিহত

‘ঈদের দিন থেকে দর্শকরা এতেই ডুবে আছেন’

১১ দিন পর সোহেল তাজের ভাগ্নে সৌরভকে উদ্ধার

সাইফউদ্দিনকে ছাড়াই কী খেলতে হবে?

রবিন হুডের শহরে বড় আশায় মাশরাফি

আত্মবিশ্বাসী বাংলাদেশ

হঠাৎ বদলে গেল আয়াজের জীবন

পায়রা বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষ চীনা শ্রমিক নিহত