২ জিবি র‍্যামের ওয়ালটনের ফোরজি ফোন ‘প্রিমো এইচএইট’ বাজারে

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিতক রিপোর্টার | ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার
নতুন আরেকটি ফোরজি স্মার্টফোন বাজারে ছেড়েছে প্রযুক্তিপণ্যের দেশীয় নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। যার মডেল ‘প্রিমো এইচএইট’। আকর্ষণীয় ডিজাইনের ফোনটি ২ জিবি এবং ৩ জিবি র্যা মের দুটি আলাদা সংস্করণে পাওয়া যাচ্ছে।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, গত মার্চে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রিমো এইচএইট ফোনটির ৩ জিবি র্যা মের সংস্করণটি বাজারে ছাড়া হয়। ব্যাপক ক্রেতাচাহিদার প্রেক্ষিতে চলতি মাসে ২ জিবি র্যা মের আরেকটি সংস্করণ আনে ওয়ালটন। ফোনটির ৩ জিবি ও ২ জিবি সংস্করণের মূল্য যথাক্রমে ৭,৯৯৯ টাকা এবং ৭,০৯৯ টাকা।

ওয়ালটন সূত্রে জানা গেছে, নতুন এই ফোনটিতে ব্যবহৃত হয়েছে আইপিএস প্রযুক্তির ১৮:৯ রেশিওর ফুল-ভিউ ডিসপ্লে। ৫.৪৫ ইঞ্চির এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৪৪০ বাই ৭২০ পিক্সেল। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাসও। ‘প্রিমো এইচএইট’ অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ১.২৮ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ার ভিআর জিই৮১০০ গ্রাফিক্স। ফলে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা পাওয়া যাবে। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ১৬ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৮ মেগাপিক্সেল সনি ক্যামেরা, যাতে ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। আকর্ষণীয় সেলফির জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ওমনিভিশন ক্যামেরা। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও রয়েছে প্রো মোড, ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো-ফোকাস, টাচ-ফোকাস, এইচডিআর, প্যানোরমা, সিন মোড, ফিংগার ক্যাপচারসহ অসংখ্য আকর্ষণীয় ফিচার।

পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩২০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। কানেক্টিভিটি হিসেবে আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ভার্সন ২, ওয়ারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। ফোনের সুরক্ষায় রয়েছে ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। দেয়া যাবে স্ক্রিন লক পাসওয়ার্ডও।

মিডনাইট ব্লু, রোজ গোল্ড এবং টোয়াইলাইট ব্লু -এই তিনটি আকর্ষণীয় রঙে হ্যান্ডসেটটি বাজারে ছাড়া হয়েছে। এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিমে ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, নোটিফিকেশন লাইট, ইত্যাদি।

দেশে তৈরি এই স্মার্টফোনে রয়েছে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি ধরা পড়লে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘন্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া, স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা তো থাকছেই।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Tamy

২০১৯-০৫-১৮ ১০:১৫:৫৯

২৬ মার্চ উপলক্ষকে যেটা ছেড়েছিল তা কিনেছি , স্লো হয়ে যায় মাঝে মাঝে,

আপনার মতামত দিন

কাশ্মীর ইস্যুতে ভারত সরকারের কড়া সমালোচনায় অমর্ত্য সেন

সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস

তালতলীর সাবেক উপজেলা চেয়ারম্যান কারাগারে

নৌকায় তুলে দুই কিশোরীকে ধর্ষণ, আটক ২

স্লোগানে উত্তাল পল্টন, ছাত্রদলের মনোনয়ন ফরম জমা দিচ্ছেন প্রার্থীরা

ভোক্তার পরিচালককে তলব

‘অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না হওয়ায় ধর্ষণ বাড়ছে’

এনআরসির কারণে বিয়ে ভঙ্গ, বর-কনের পলায়ন

মার্কিন নিষেধাজ্ঞা থেকে আরো ৩ মাস ছাড় পেল হুয়াওয়ে

দেশে ফিরেই গ্রেপ্তার চট্টগ্রামের শিল্পপতির স্ত্রী মেহেরুন

‘৫৭৭৪ বাড়িতে অভিযান, ১২০০ বাড়িতে এডিশ মশার লার্ভা’

শ্বেতাঙ্গ জাতীয়তাবাদ কী?

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত

সেনাপ্রধানের মেয়াদ ৩ বছর বাড়ালেন ইমরান

ইমরান-মোদিকে ট্রাম্পের ফোন, উত্তেজনা কমানোর আহ্বান

কুষ্টিয়ায় নারীর বস্তাবন্দী লাশ উদ্ধার