বেক্সিমকোর ডিটিএইচ সেবা আকাশ’র যাত্রা শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, ৫:৩০ | সর্বশেষ আপডেট: ১০:১১
দেশে প্রথমবারের মত বিশ্বমানের ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) সেবা নিয়ে এসেছে বেক্সিমকো কমিউনিকেশন্স লিমিটেড। ‘আকাশ’ ব্র্যান্ড নামে এ সেবা পণ্য বাজারজাত করা হবে। সংশ্লিষ্টরা জানান, বাংলাদেশে অনেক আধুনিক টিভি থাকলেও দর্শকরা ডিটিএইচ প্রযুক্তির সেবা গ্রহণের অবাধ স্বাধীনতা পাননি। দেশের প্রথম এবং একমাত্র আইনসম্মত ডিটিএইচ অপারেটর আকাশ। এটি পে-টিভি শিল্পের সনাতনী ধারা পরিবর্তনে এবং একে অনন্য একটি উচ্চতায় নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ। বিশ্বে নিজস্ব স্যাটেলাইট থাকা ৫৭তম দেশ বাংলাদেশ।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে ডিটিএইচ সেবা প্রদান করবে আকাশ। এর মাধ্যমে দেশের ডিজিটাল অগ্রযাত্রার গৌরবময় সঙ্গী হলো বেক্সিমকো। বৃহস্পতিবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে ডিটিএইচ সেবা আকাশের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং বিশেষ অতিথি হিসেবে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বক্তব্য রাখেন। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়খ উপদেষ্টা এবং বেক্সিমকো কমিউনিকেশন্স’র ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান এমপি, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বঙ্গবন্ধু কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। অনুষ্ঠানে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন বেক্সিমকো কমিউনিকেশন্স’র চেয়ারম্যান শায়ান এফ রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন একই কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডিএস ফায়সাল হায়দার। অনুষ্ঠানে জানানো হয়, আগামী ১৯শে মে থেকে দেশের ২০টি জেলায় আকাশ ডিটিএইএচ বাণিজ্যিকভাবে পাওয়া যাবে। জেলাগুলো হলো- ঢাকা, ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নরসিংদী, গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙামাটি, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া এবং সুনামগঞ্জ। শিগগিরই দেশের অন্যান্য জেলাতেও অনুমোদিত খুচরা বিক্রেতাদের কাছ থেকে এ ডিটিএইচ পাওয়া যাবে।

বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেড জানায়, বিশ্বব্যাপী পে-টিভি শিল্পে ডিটিএইচ একটি উচ্চতর প্রযুক্তি। বাংলাদেশী দর্শকদের প্রয়োজন মেটাতে দেশী-বিদেশী জনপ্রিয় চ্যানেল সম্প্রচারের বড় সংগ্রহ নিয়ে এসেছে আকাশ। দেশে টিভি দেখার স্বাদ ও অভিজ্ঞতা বদলে দেবে এ প্রযুক্তি। সর্বোচ্চ মানের ছবি ও শব্দের নিশ্চয়তা দিয়ে শতাধিক চ্যানেল নিয়ে সেবা চালু করছে আকাশ ডিটিএইচ। ভ্যাটসহ মাসিক ৩৯৯ টাকায় এ সেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা। শিগগিরই আরও নতুন চ্যানেল এবং ভিডিও অন ডিমান্ড  ও প্রোগ্রাম রেকর্ডিংয়ের মত নতুন সেবা-ফিচার যুক্ত করা হবে। বিদ্যমান ফিচারগুলোর মধ্যে রয়েছে প্রোগ্রাম রিমাইন্ডার, ফেভারিট প্রোগ্রাম লিস্টিং, প্যারেন্টাল কন্ট্রোল। আকাশ ডিটিএইচ’র এককালীন সংযোগ খরচ ৬ হাজার ৪৯৯ টাকা। সংযোগ সামগ্রীর মধ্যে রয়েছে অত্যাধুনিক এইচডি সেট টপ বক্স, গ্রাহকবান্ধব ও বহুমুখী ব্যবহার উপযোগী রিমোট কন্ট্রোল, তাপ ও বৃষ্টি প্রতিরোধী ইউনিভার্সাল কেইউ ব্যান্ড ডিশ এবং অন্যান্য অ্যাক্সেসরিজ। সীমিত সময়ের জন্য বিনামূল্যে ইনস্টলেশন এবং এক মাসের সাবস্ক্রিপশন পাওয়া যাবে। এছাড়া সার্বক্ষনিক ২৪/৭ গ্রাহক সেবার জন্য কল সেন্টার এবং পেশাদার ইনস্টলেশন ও বিক্রয় পরবর্তী সেবা নিশ্চিত করবে আকাশ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Salam babul

২০১৯-০৫-১৬ ১৮:৪৬:২৫

সংযোগ ফি 3000 এর ভিতর হলে ভালো হত। মাসিক ফি 200 /250। আশাকরি বিবেচনা করেবেন।

শরীফুল ইসলাম সোহেল

২০১৯-০৫-১৬ ১৮:৪৫:৫৫

প্রতি মাসে ২০০ টাকা ফি করা হোক, যেহেতু আমাদের দেশের নিজস্ব স্যাটেলাইট এর মাধ্যমে চলবে।

jewel ahmed

২০১৯-০৫-১৬ ১০:৪৭:৪২

খরচ কমাতে হবে,বর্তমান কেবল এর মাধ্যমে শতাধীক চ্যানেল দেখতে মাসিক ১৫০/২০০ টাকা খরচ হয়,সেখানে ডিটিএইচ এ সংযোগ নিতে ৬৪০০/- টাকা এবং মাসিক প্রায় ৪০০ টাকা লাগবে যা সাধারনের নাগালের বাহিরে।

Md Bashir Ahamed

২০১৯-০৫-১৬ ০৭:২৬:২৮

ভেবিছিলাম এক ডিটিএইচ দিয়ে ডিস টিভি এবং ইন্টারনেট উভয় সুবিধা পাবো । এখন দেখছি শুধু ডিস টিভি দেখা যাবে। কিন্তু এতেও বিপত্তি কেননা এর মূল্য অনেক রাখা হয়েছে। যা সাধারণ মানুষের নাগালের বাইরে। এর সংযোগ মূল্য 3000/- টাকা এর আশপাশে হলে ভালো হতো এবং মাসিক চার্জ 250 টাকার বেশি হওয়া উচিৎ না। ক্যাবল টিভির ঝামেলা থেকে মুক্ত হতে চেয়েছিলাম। ক্যাবল টিভি অপারেটরদের বাজে ব্যবহার আর ভালো লাগে না। তাই বলছি আমাদের নাগালের ভেতর নিয়ে আসেন।

হাবিবুর রহমান

২০১৯-০৫-১৬ ০৫:৫৯:৪২

এটা সাধারন মানুষের জন্য উপভোগ করা কঠিন হবে। ফ্রি সংযোগ এবং মাসিক ফী ২০০টাকা করুন।

আপনার মতামত দিন

দেশে ফিরেছেন ভূমধ্যসাগরে প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি

শাহজালালে সোয়া তিন কোটি টাকার স্বর্ণ জব্দ, যাত্রী আটক

ইউরেনিয়াম উৎপাদন ৪ গুণ বাড়িয়েছে ইরান, বাড়ছে উত্তেজনা

বহিস্কৃত ছাত্রলীগ নেত্রী জারিনের আত্মহত্যার চেষ্টা!

বিশ্ববিদ্যালয় পালানো শিক্ষকরা

ধনবাড়ীতে স্বামীর নির্যাতনে অন্তসত্ত্বা গৃহবধূর মৃত্যু

‘গানে সেই আবেদনটা খুঁজে পাওয়া যায় না’

মধুর ক্যান্টিনের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের ৫ জনকে বহিষ্কার

বালিশে ওলটপালট চাকরির বাজার!

ঢাকায় বালিশ প্রতিবাদ

প্রধানমন্ত্রীর সফরে নিরাপত্তা সতর্কতা প্রত্যাহার চাইবে ঢাকা

শিশুটিকে দত্তক পেতে চতুর্মুখী লড়াই

রিকশাচালকের বিরুদ্ধে ২৭ লাখ টাকার চেক মামলা

ব্যাংকে নগদ টাকার সংকট সরকারি আমানত পেতে তোড়জোড়

স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভেন্টিলেটর দিয়ে ফেলে দিলো পুলিশ সদস্য

সংসদ যেন একদলীয় করে তোলা না হয়