এবার বেয়ারস্টোর ব্যাটে ইংল্যান্ডের জয়

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ মে ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৭:৪১
ব্রিস্টলে রান উৎসবের পরও হার দেখলো পাকিস্তান। সিরিজের তৃতীয় ওয়ানডেতে ওপেনার ইমাম-উল-হকের ১৫১ রানের ইনিংসেও জয় অধরা থেকে গেল পাকিস্তানের। জবাবে ব্যাট করতে নেমে জনি বেয়ারস্টোর দুর্দান্ত সেঞ্চুরির উর ভর করে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ডে। তৃতীয় ম্যাচে ইংল্যান্ড জিতলো ৬ উইকেটে। এনিয়ে টানা ৭ ওয়ানডে ম্যাচে হারের অভিজ্ঞতা হলো পাকবাহিনীর।

মঙ্গলবার টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। ব্যাট হাতে দুর্দান্ত এক ইনিংস খেলেন ওপেনার ইমাম-উল-হক। ১৬টি চার ও ১ ছক্কায় ১৩১ বলে ১৫১ রানের ইনিংস খেলেন ইমাম। এছাড়াও আসিফ আলী ৫২ রান, হারিস সোহেল ৪২ রান করেন।
নির্ধারিত ৫০ ওভারে পাকিস্তানের সংগ্রহ ৩৫৮/৯। ইংল্যান্ডের হয়ে বল হাতে এদিন সবচেয়ে সফল ক্রিস ওকস। ৬৭ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার জেসন জয় ও জনি বেয়ারস্টোর দারুণ শুরু এনে দেয়। দুজন মিলে ১৫৯ রানে জুটি গড়েন। ৫৫ বলে ৭৬ রানে জেসন রয়কে সাজঘরে ফেরান ফাহিম আশরাফ। কিন্তু অপর প্রান্তে থাকা বেয়ারস্টো বিধ্বংসী মেজাজে ব্যাট করে যান। ৯৩ বলে ১২৮ রানে অনবদ্য ইনিংস খেলেন এই ইংলিশ ব্যাটসম্যান। ইনিংসটি সাজিয়েছেন ১৫টি চার এবং ৫টি ছক্কার মারে। এছাড়াও জো রুটের ব্যাট থেকে আসে ৪৩ রান। বেন স্টোকস করেন ৩৭ রান। শেষ পর্যন্ত অধিনায়ক মরগানকে নিয়ে জয় তুলে মাঠ ছাড়েন মঈন আলী। মরগান করেন ১৭* রান। মঈন আলীর ব্যাট থেকে আসে ৪৬* রান। ৪৪.৫ ওভারেই বিশাল রানপাহাড় ৩৫৯ রানে লক্ষ্যে পৌছায় ইংল্যান্ড। ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ইংল্যান্ডরা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শ্রীলঙ্কায় যাচ্ছেন না মাশরাফি

পানিবন্দি মানুষ মানবেতর জীবন

‘তুইতোকারিকে’ কেন্দ্র করে চার খুন

ঢাকায় বাড়ছে জীবনযাত্রার ব্যয় কাবু মধ্যবিত্ত

আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ডেঙ্গু রোগীদের ভিড়

ভয়ঙ্কর মাদক আইস ছড়িয়ে দিচ্ছে আন্তর্জাতিক চক্র

দুই মামলা, আতঙ্কিত না হওয়ার পরামর্শ পুলিশের

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগের ছুটি বাতিল

দুর্নীতিকে দুর্নীতি হিসেবেই দেখব- ওবায়দুল কাদের

সিলেটে ধর্ষিতার স্বামীর ফরিয়াদ

কাঁচাবাজারে বন্যার প্রভাব

কিশোর গ্যাংয়ের অন্তর্দ্বন্দ্বে খুন

পাকুন্দিয়ায় নিহত স্কুলছাত্রীর ময়নাতদন্তে ধর্ষণের আলামত

টিআইবি’র উদ্বেগ প্রত্যাহারের আহ্বান

ভূমিকম্পের তীব্রতা ছিল সিলেটে